এই গরমে কোন ফেসওয়াস ভালো হবে

এই গরমে বাচ্চাদের জন্য কোন ক্রিম ভালো হবেপ্রিয় পাঠক, আপনি কি গরমে কোন ফেসওয়াস ভালো হবে সেই সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আপনি এখন সঠিক জায়গাতেই রয়েছেন। কেননা আজকে আমরা গরমে কোন ফেসওয়াস ভালো হবে সেই সম্পর্কেই বিস্তারিত আলোচনা করবো। তাই আপনি যদি এই সম্পর্কে জানতে চান তাহলে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকুন।
গরমে কোন ফেসওয়াস ভালো
আপনি যদি আজকের আর্টিকেল সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়তে থাকেন তাহলে গরমে কোন ক্রিম ভালো, ছেলেদের ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম এবং মেয়েদের গরমে কোন ক্রিম সবচেয়ে ভালো হবে সেই সম্পর্কে জানতে পারবেন।

পেজ সূচিপত্রঃ

গরমে কোন ফেসওয়াস ভালো

আপনার জন্য এই গরমে কোন ফেসওয়াস ভালো হবে সেটি মূলত নির্ভির করে আপনার ত্বকের ওপরে। কেননা আপনার ত্বক যেমন আপনাকে ঠিক তেমনই ফেসওয়াশ ব্যাবহার করতে হবে। তাহলেই সেটি আপনার জন্য ভালো হবে। কারণ সকলের ত্বক একরকম হয় না। ত্বকের সকলের ক্ষেত্রেই আলাদা হয়ে থাকে। আমাদের মধ্যে ত্বকের ভিন্নতার ভিত্তিতে ৫ ধরনের ত্বক হয়ে থাকে। সেগুলো হল
  • ড্রাই স্কিন
  • নরমাল
  • স্কিন অয়েলি
  • কম্বিনেশন এবং
  • সেনসিটিভ
এই সকল ত্বকের জন্য আজকে কিছু গরমের ফেসওয়াশ সম্পর্কে আপনাদের সাথে আলোচনা করবো। যেগুলো আপনার ত্বকের জন্য ভালো হবে। তাই চলুন আর বেশি কথা না বাড়িয়ে সেই সকল গরমের ফেসওয়াশগুলো দেখে নেই।
  • হিমালয় হার্বালস পিউরিফাইং নিম ফেস ওয়াশ
  • লরিয়াল প্যারিস হোয়াইট পারফেক্ট মিল্কি ফোম ফেসওয়াশ
  • ল্যাকমে ব্লাশ অ্যান্ড গ্লো লেমন ফ্রেশ ফেসওয়াশ
  • গার্নিয়ার মেন অ্যাকনো ফাইট অ্যান্টি-পিম্পল ফেসওয়াশ
  • ক্লিন অ্যান্ড ক্লিয়ার ফোমিং ফেসওয়াশ
  • সিম্পল ডেইলি স্কিন ডিটক্স পিউরিফায়িং ফেসিয়াল ওয়াশ
  • পন্ড’স পিওর আন্টি-পলিউশন + পিউরিটি ফেসওয়াশ
  • ল্যাকমে অ্যাবসোলিউট পারফেক্ট রেডিয়েন্স স্কিন লাইটেনিং ফেসওয়াশ
  • ডার্মালজিকা ডেইলি মাইক্রোফোলিয়েন্ট
গরমে কোন ফেসওয়াস ভালো

হিমালয় হার্বালস পিউরিফাইং নিম ফেস ওয়াশ

এই গরমে কোন ফেসওয়াস ভালো হবে তার জন্য প্রথমেই বর্তমান সময়ে সবথেকে জনপ্রিয় যে ফেসওয়াশটি রয়েছে সেই ফেসওয়াশ টি হল হিমালয় হার্বালস পিউরিফাইং নিম ফেসওয়াশ। এই ফেসওয়াশ তৈরি করা হয় মূলত প্রাকৃতিক সকল ধরনের উপাদান দ্বারা। তার মধ্যে রয়েছেন নিম একটি প্রধান উপাদান। এছাড়াও এই ফেসওয়াশ অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদানের জন্য অনেক বেশি বিখ্যাত।

এই ফেসওয়াশটি ব্যবহারের ফলে ত্বকের সকল ধরনের তৈলাক্ততা দূর হয় এবং গ্রীষ্মকালীন যে সকল সমস্যাগুলো আমাদের ত্বকে দেখা দেয় সেগুলোর বিরুদ্ধে লড়াই করে। এবং ত্বকের প্রতিরোধ ব্যবস্থা করে তোলে। তাই যাদের গরমের সময়ে তৈলাক্ততা এবং ব্রণের সমস্যা হয় তাদের জন্য এই ফেসওয়াশ হতে পারে সব থেকে উত্তম একটি ফেসওয়াশ। তাই আপনি চাইলে এই ফেসওয়াশ কে ব্যবহার করে দেখতে পারেন।

লরিয়াল প্যারিস হোয়াইট পারফেক্ট মিল্কি ফোম ফেসওয়াশ

আপনি যদি দেখতে পান আপনার ত্বক নিস্তেজ রয়েছে এবং আপনার ত্বক অমসৃণ রয়েছে তাহলে আপনি এই ফেসওয়াশ ব্যবহার করতে পারেন। এই ফেসওয়াশ ব্যবহার করার ফলে এটি আপনার ত্বকের সতেজতা ফিরিয়ে নিয়ে আসবে এবং এটি ত্বকের নিস্তেজতা কমাবে। এছাড়াও এই ফেসওয়াশ ব্যবহার করার ফলে ত্বক উজ্জ্বল হবে।

ল্যাকমে ব্লাশ অ্যান্ড গ্লো লেমন ফ্রেশ ফেসওয়াশ

লেবুর উপাদানের ভরপুর এই ফেসওয়াশ আপনি এই গরমের দিনে ব্যবহার করতে পারেন। আমরা সকলেই জানি গরমের সময় লেবু আমাদের শরীরের জন্য কতটুকু উপকারী। তাই সেই উপকারের দিকের কথা মাথায় রেখে লেবুর উপাদানে ভরপুর এই ফেসওয়াশটি আপনি ব্যবহার করতে পারেন।
যেহেতু লেবুতে রয়েছে অ্যান্টিঅক্সিডান্টের উপাদানগুণ সেহেতু এই ফেসওয়াশ ব্যবহার করার ফলে আমাদের মুখের ময়লা এবং ধুলোবালি খুব সহজে দূর করে নেবে। এর পাশাপাশি এটি আমাদের দূষিত পরিবেশ থেকে রক্ষা করবে। এছাড়াও এই ফেসওয়াশ ব্যবহার করার ফলে কোমল স্ক্রাবিং বিডস মুখ হালকাভাবে এক্সফোলিয়েট করার মাধ্যমে আমাদের ত্বকের তেল ময়লা বের করে দেবে। যার ফলে আমাদের ত্বক হয়ে উঠবে পূর্বের তুলনায় আরো অনেক বেশি উজ্জ্বল।

গার্নিয়ার মেন অ্যাকনো ফাইট অ্যান্টি-পিম্পল ফেসওয়াশ

পুরুষদের জন্য এই গরমে কোন ফেসওয়াস ভালো হবে সেটির জন্য এই ফেসওয়াশ আরো একটি আদর্শ ফেসওয়াশ হতে পারে। এর কারণ হলো গরমের সময় পুরুষদের ত্বকে অত্যাধিক পরিমাণে তেল উৎপাদন করে। আর যার জন্য ত্বকের ব্রণের ঝুঁকি থাকে। এই গার্নিয়ার মেন অ্যাকনো ফাইট অ্যান্টি-পিম্পল ফেসওয়াশে উপাদান হিসেবে রয়েছে স্যালিসিলিক অ্যাসিড এবং হার্বারিপেয়ার।

যে উপাদানগুলো আমাদের ত্বকের ব্রণ সৃষ্টিকারী ব্যাকটেরিয়ার সাথে যুদ্ধ করে। এছাড়াও এই ফেসওয়াশ ব্যবহার করার ফলে এটি আমাদের ত্বকের তেল চর্বি কমায় এবং ত্বকের ব্রণের সমস্যার জন্য প্রতিরোধ ব্যবস্থা গড়ে তোলে। এছাড়াও এই ফেসওয়াশ ব্যবহার করার কারণে এটি আমাদের ত্বকের তাৎক্ষণিক সতেজতা প্রদান করে। যার জন্য এটি আমাদের প্রদাহ অনেকটাই কমিয়ে নিয়ে আসে। তাই পুরুষদের জন্য আদর্শ ফেসওয়াশ হিসেবে এটি হতে পারে একটি।

ক্লিন অ্যান্ড ক্লিয়ার ফোমিং ফেসওয়াশ

যাদের ত্বক অত্যাধিক পরিমাণে তৈলাক্ত হয় এবং ত্বকে অত্যাধিক পরিমাণে ব্রণের সমস্যা দেখা দেয় তাদের জন্য এই ফেসওয়াশ ব্যবহার করতে পারেন। এই ফেসওয়াশ ব্যবহার করার ফলে এটি আমাদের ত্বকের অতিরিক্ত তেলকে অপসারণ করে এবং ত্বককে অতিরিক্ত শুষ্ক করে না। এছাড়াও এই ফেসওয়াশ ব্যবহার করার ফলে এটি ত্বকের থাকা ময়লাকে অপসারণ করতে পারে।
এই ফেসওয়াশে উপাদান হিসেবে রয়েছে ট্রাইক্লোসান এবং স্যালিসিলিক অ্যাসিড। যেটি আমাদের ত্বকের ব্রণের সমস্যাকে করতে সক্ষম। এবং এই সকল উপাদান ত্বককে পরিষ্কার রাখে ও ত্বকের সতেজতা ফিরিয়ে নিয়ে আসে। তাই আপনি এই ফেসওয়াশ গরমের দিনে প্রতিদিন নিয়মিত ব্যবহার করতে পারেন।

সিম্পল ডেইলি স্কিন ডিটক্স পিউরিফায়িং ফেসিয়াল ওয়াশ

গরমের সময়ে যেহেতু আমাদের শরীর অনেক বেশি পরিমাণে ঘেমে যায় যার কারণে এই প্রভাব আমাদের ত্বকের ওপরে পড়ে। আর এজন্যই আমাদের ত্বকের অবস্থা অনেক বেশি খারাপ হয়ে যায়। আরে অতিরিক্ত ঘামের কারণে এবং ত্বক তেলতেলে ভাবের কারণে ত্বকে বের হয় ব্রণ। যেটি একজন মানুষের মুখে অনেকেই খারাপ দেখায়।
গরমে কোন ফেসওয়াস ভালো
তাই আপনার গরমের এই সমস্যা সমাধান করার জন্য আপনি সিম্পল ডেইলি স্কিন ডিটক্স পিউরিফায়িং ফেসিয়াল ওয়াশ ব্যবহার করতে পারেন। এটি ব্যবহার করলে এটি আপনার ত্বকে সকল ধরনের জটিলতা দূর করার পাশাপাশি এটি ত্বকের তৈলাক্ততা দূর করবে। যার জন্য ত্বকের ব্রণের সমস্যা দূর হয়ে যাবে।

পন্ড’স পিওর আন্টি-পলিউশন + পিউরিটি ফেসওয়াশ

এই গরমে কোন ফেসওয়াস ভালো হবে এমন প্রশ্নের উত্তরে বর্তমান সময়ে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে এমন আরেকটি ফেসওয়াশের নাম হল পন্ড’স পিওর আন্টি-পলিউশন + পিউরিটি ফেসওয়াশ। আমরা সকলেই জানি গ্রীষ্মের সময়ে আমাদের ত্বকের উপর সংক্রমনের মাত্রা বৃদ্ধি পায়। আর সেজন্য সকল প্রকার আক্রমণ থেকে রক্ষা করার জন্য এই ফেসওয়াশ আরো একটি উত্তম এবং কার্যকারী ফেসওয়াশ।

এই ফেসওয়াশে উপাদান হিসেবে রয়েছে সক্রিয় কার্বন এবং ভিটামিন B3। যার জন্য এই ফেসওয়াশ ব্যবহার করার ফলে কার্যকরী হবে এটি আমাদের ত্বকের ময়লা দূর করে এবং ত্বকের পরিষ্কার এবং সতেজ করে তোলে। এছাড়াও এটি ব্যাবহার করার ফলে এটি আমাদের ত্বকের কালো দাগ দূর করে এবং ত্বকের মৃত কোষগুলোকে অপসারণ করে।

ল্যাকমে অ্যাবসোলিউট পারফেক্ট রেডিয়েন্স স্কিন লাইটেনিং ফেসওয়াশ

গরমের সময়টাতে যেহেতু অনেক বেশি সময় ধরে সূর্যের আলো থাকে যার জন্য সূর্যের আলোর এক্সপোজের সাথে পিগমেন্টেশন এর জন্য ত্বকের উদ্যোগ বৃদ্ধির কারণ হতে পারে। আর আপনি যদি এই সমস্যার সমাধান করতে চান তাহলে আপনি এ ফেসওয়াশ টি ব্যবহার করতে পারেন।

এই ফেসওয়াশের উপাদান হিসেবে রয়েছে ভিটামিন এবং ল্যাকটিক অ্যাসিড। যেটি আমাদের ত্বকের কালো দাগ কে হালকা করতে এবং ত্বকের উজ্জ্বলতার বৃদ্ধি করার জন্য সাহায্য করে থাকে। এছাড়াও এটি ব্যবহার করার ফলে আমাদের ত্বকের মৃত কোষগুলোকে খুব সহজে অপসারণ করে ফেলে। গরমের সময় যেহেতু এটি অনেক ভালো পারফরম্যান্স করে তাই এটির গরমের ফেসওয়াশ হিসেবে অনেকের কাছে পছন্দের একটি ফেসওয়াশ।

ডার্মালজিকা ডেইলি মাইক্রোফোলিয়েন্ট

গরমের সময় আমাদের সকলের ত্বকের জেল্লা নষ্ট হয়ে যায়, ত্বকের উপরে কালো ছাপ পড়ে যায় এবং ত্বকের ওপরে ট্যান হয়ে যায়। আর এই সকল ধরনের সমস্যা সমাধান করার জন্য আপনি এই ফেসওয়াশ টি ব্যবহার করতে পারেন। এই ফেসওয়াশে রয়েছে মুসুম্বি, লাইকোরাইস, পেঁপে এবং স্যালিসাইলিক অ্যাসিডের মতো উপাদান।
যার জন্য এই সকল উপাদান আমাদের ত্বকের গভীর থেকে উজ্জ্বলতা ফিরিয়ে নিয়ে আসে। এর পাশাপাশি যদি আপনি পাউডার-বেসড ফরমুলাটি ব্যবহার করেন তাহলে এটি আপনার ত্বকের এনজাইমের যোগদান দিবেন। এছাড়াও এটি ত্বকের নতুন কোষের জন্ম নিতে সাহায্য করবে। যার জন্য ত্বক থাকবে বেশি স্বাস্থ্যোজ্জ্বল।

এই গরমের সময় আপনার ত্বকের যত্ন নেওয়ার জন্য আপনি চাইলে উপরের উল্লেখিত ফেসওয়াশগুলো ব্যবহার করতে পারেন। তবে এক্ষেত্রে অবশ্যই আপনাকে খেয়াল রাখতে হবে আপনার ত্বক কোন ধরনের ফেসওয়াশ গ্রহণ করছে। সেটি আপনাকে বুঝে শুনে তারপরে ফেসওয়াশ ব্যবহার করতে হবে। আশা করছি আপনি উপরের উল্লেখিত ফেসওয়াশগুলো ব্যবহার করলে অনেক ভালো একটি ফলাফল পাবেন।

গরমে কোন ক্রিম ভালো

এই গরমে কোন ফেসওয়াস ভালো হবে? আমরা এমন অনেকেই রয়েছি যিনারা সারাদিন গরমের মধ্যে রোদে কাজ করে থাকেন। আর তাই তাদের জন্য ত্বকের যত্ন নেওয়া খুব একটা সহজ হয়ে ওঠেনা। তাই আপনি যদি চান তাহলে আপনি কিছু ক্রিম অথবা ফেসওয়াশ ব্যবহার করার মাধ্যমে আপনার ত্বকের যত্ন নিতে পারেন। কোন সকল ক্রিমগুলো ব্যবহার করবেন সেগুলো আমরা নিম্নে জানতে পারবো। তাই চলুন জেনে নেওয়া যাক।
গরমে কোন ক্রিম ভালো
আপনারা যারা গরমের মধ্যে বাহিরে কাজ করেন রোদের মধ্যে তাদের জন্য আজকের এই আর্টিকেলটি অনেকটাই উপকারে আসবে। এখান থেকে আপনি জানতে পারবেন এই গরমের সময়ে আপনাকে কোন ক্রিম ব্যবহার করতে হবে। তবে উল্লেখিত ক্রিমগুলো যদি আপনি ব্যাবহার করেন তাহলে এক্ষেত্রে আপনার ত্বকের কেমন কোনো প্রভাব ফেলবে না। এছাড়াও এই সকল ক্রিমগুলো ব্যবহার করার কারণে এটি আমাদের ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে নিয়ে আসবে। এটাই চলুন এখন আমরা জেনে নেই সেই সকল ক্রিমের নাম গুলো।
  • Bellows Essential Whitening
  • Emami Fair and Handsome
  • Garnier for Men PowerLight MoisturiserV
  • Garnier Men PowerLight Sweat+Oil Control Moisturizer
  • Ole White Radiance UV
  • Olay Natural White Night CreamG
  • Nivea for Men Advanced Whitening Oil Control
  • L'oreal Men Expert White Active
  • Vaseline Healthy White UV Lightening Lotion
  • Vaseline Men Anti-spot Whitening Moisturizer
আপনি যদি উপরের উল্লেখিত সকল ক্রিমগুলোর মধ্য থেকে যেকোনো একটি ক্রিম নিয়ে ব্যবহার করেন তাহলে এটি আপনার ত্বকের হারানো উজ্জ্বলতা ফিরিয়ে নিয়ে আসবে। তার পাশাপাশি এটি আপনার ত্বকের ব্রণের সমস্যা দূর করে দেবে। আপনি যদি এই সকল ক্রিম গুলো নিতে চান তাহলে আপনার পার্শ্ববর্তী যেকোন কসমেটিক্সের দোকানে গেলেই পেয়ে যাবেন। তবে তাদের কাছে থেকে ক্রিমটি নেওয়ার সময় ব্যবহারের নিয়ম জেনে নেবেন। তাহলে এটি ব্যবহার করার ক্ষেত্রে আপনার উপকারে আসবে।

ছেলেদের ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

গরমে কোন ফেসওয়াস ভালো হবে এই সম্পর্কে জানার পরে আবার অনেকেই রয়েছেন যারা ছেলেদের ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিমগুলো সম্পর্কে জানতে চান। আপনারা এমন সকল ধরণের ছেলেদের ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিমগুলো খোঁজ করছেন তাদের জন্য আজকের আর্টিকেলের এই অংশটুকু অনেক বেশি উপকারে আসবে। তাই চলুন আর বেশি কথা না বারিয়ে মূল আলোচনার প্রবেশ করি।

বর্তমান সময়ে ছেলেরা যারা ফর্সা হওয়ার জন্য ডাক্তারি ক্রিমগুলো খুজছে তাদের জন্য ডাক্তাররা অনেক ধরনের ক্রিম ব্যবহার করার জন্য সাজেস্ট করে থাকেন। সেই সকল ক্রিমগুলোর মধ্যে সবথেকে যেই ক্রিমটি নাম সর্বাধিক পাওয়া যায় সেটি হল Garnier Men Power Light Sweat ক্রিম। এই ক্রিমটি ব্যবহার করার পরামর্শ সকল ডাক্তাররাই দিয়ে থাকেন।
তবে একটু গবেষণার মাধ্যমে উঠে এসেছে যে গরমের সময় ছেলেরা যদি এই ক্রিম ব্যবহার করে তাহলে এটি তার ত্বকের জন্য অনেক বেশি ভালো হবে। তাই আপনি যদি একজন ছেলে হয়ে গরমের সময়টাতে ক্রিম ব্যবহার করতে চান তাহলে এই ক্রিমটি হবে আপনার জন্য উত্তম।

আপনি যদি এই ক্রিম নিয়ে আমাকে ব্যবহার করেন তাহলে এটি আপনার ত্বকের পুড়ে যাওয়া ডেড সেলকে সরিয়ে দিয়ে নতুন ভাবে কোষ জন্মাবে। যার কারণে আপনার নষ্ট হয়ে যাওয়া ত্বক আপনি আবার পুনরায় ফিরে পাবেন। আপনি ছাড়া এর পাশাপাশি আপনার ত্বক হয়ে উঠবে উজ্জ্বল এবং আকর্ষণীয়।

মেয়েদের গরমে কোন ক্রিম সবচেয়ে ভালো

মেয়েরা যারা গরমের সময় ক্রিম ব্যবহার করতে চান তাদের জন্য গরমে কোন ফেসওয়াস ভালো হবে সেই সম্পর্কে জানা উচিত। কেননা বর্তমান সময়ে বাজারে হাজার হাজার ধরনের ফেসওয়াস পাওয়া যায়। সেখান থেকে আপনাকে বেছে নিতে হবে সবথেকে ভালো ফেসওয়াশটি। তাই আপনি যদি এমন ফেসওয়াশের নাম না জেনে থাকেন তাহলে চলুন এখন আমরা জেনে নেই।
মেয়েদের গরমে কোন ক্রিম সবচেয়ে ভালো
মেয়েদের জন্য এই গরমের সময় বেশ কিছু ভালো ফেসওয়াশ এর নাম নিম্নে উল্লেখ করা হলো
  • হিমালয়া নারিশিং স্কিন ক্রিম
  • নিভিয়া সফট লাইট ময়েশ্চারাইজিং ক্রিম
  • ল’রিয়াল প্যারিস হাইড্রাফ্রেশ অ্যান্টি-অক্সিড্যান্ট অ্যাকোয়া বাম ময়েশ্চারাইজিং ক্রিম
  • লোটাস হারবাল আলফাময়েস্ট আলফা হাইড্রক্সি স্কিন রিনিউয়াল অয়েল ফ্রি ময়েশ্চারাইজার
  • ল্যাক্টো ক্যালামাইন ডেলি ফেস কেয়ার লোশন অয়েল ব্যালান্স ফর কম্বিনেশন টু নর্মাল স্কিন
মেয়েরা যদি গরমের সময়টাতে ফেসওয়াশ ব্যবহার করতে চান তাহলে আপনি উপরে উল্লেখিত কয়েকটি ফেসওয়াশ এর মধ্যে থেকে একটি ফেসওয়াশ বেছে নিয়ে সেটি ব্যবহার করতে পারেন। এই সকল ফেসওয়াশগুলো আপনার হাতের নাগালে যে কোন কসমেটিক্স এর দোকানে গেলেই পেয়ে যাবেন।

FAQ । গরমে কোন ফেসওয়াস ভালো হবে

প্রশ্নঃ তৈলাক্ত ত্বকের জন্য সবচেয়ে ভালো ক্রিম কোনটি?
উত্তরঃ আপনি যদি আপনার ত্বকের তৈলাক্ততা দূর করতে চান তাহলে আপনার জন্য লোটাস হার্বালস ওয়াইট গ্লো জেল ক্রিম, এবং অ্যাবসলিউট পারফেক্ট রেডিয়েন্স ক্রিম সবথেকে ভালো হবে। তবে এছাড়াও আপনি চাইলে গ্লো অ্যান্ড লাভলি মাল্টি ভিটামিন ক্রিম এবং গার্নিয়ার স্কিন ন্যাচারালস লাইট কমপ্লিট সিরাম ক্রিম ও ব্যাবহার করতে পারেন।

প্রশ্নঃ গরমে শুষ্ক ত্বকের জন্য কোন ফেসওয়াশ ভালো?
উত্তরঃ এই গরমে আপনার শুষ্ক ত্বকের জন্য হিমালয় ময়েশ্চারাইজিং অ্যালো ভেরা ফেস ওয়াশ ভালো হবে। আপনি চাইলে এই ফেসওয়াশ ব্যাবহার করে দেখতে পারেন।

প্রশ্নঃ ব্রণের জন্য সবচেয়ে ভালো ফেসওয়াশ কোনটি?
উত্তরঃ বর্তমান সময়ে ব্রণের সমস্যা সমাধানের জন্য CeraVe এর হাইড্রেটিং ক্রিম ক্লিনজার প্রথম সারিতে রয়েছে। তাই এটি আপনার জন্য সবথেকে ভালো একটি পণ্য হতে পারে।

প্রশ্নঃ গরমের জন্য নিভিয়া ক্রিম কোনটি ভালো?
উত্তরঃ গরমের সময়ে মেয়েদের জন্য NIVEA সফট - হালকা ময়েশ্চারাইজিং ফেস ক্রিম অনেক ভালো একটি ক্রিম হতে পারে। কারণ এটি ব্যাবহারে ত্বক সতেজ হয় এবং এবং ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে নিয়ে আসে।
প্রশ্নঃ তৈলাক্ত ত্বকের জন্য কোন সানস্ক্রিন ভালো হবে?
উত্তরঃ তৈলাক্ত ত্বকের জন্য আপনি সানস্ক্রিন হিসেবে ওয়াটার-বেসড সানস্ক্রিন ব্যবহার করতে পারেন। আবার আপনি চাইলে অয়েল-ফ্রি ফর্মুলার সানস্ক্রিনও ব্যবহার করতে পারেন।

শেষ কথা

আজকে আমরা আপনাদের সাথে এই গরমে কোন ফেসওয়াস ভালো হবে সেটি নিয়ে বিস্তর আলোচনা করেছি। আশা করছি আপনি যদি সম্পূর্ণ আলোচনাটি পড়ে থাকেন তাহলে সকল বিষয়ে বিস্তারিত বুঝতে পেরেছেন। যদি আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধুদের সাথেও শেয়ার করতে পারেন। এমনই আরো তথ্যবহুল আর্টিকেল প্রতিদিন ফ্রিতে পড়ার জন্য আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

পেপারস্পট২৪ এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url