৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম কোনগুলো জানুন

ঘন ঘন সর্দি লাগা কিসের লক্ষণপ্রিয় পাঠক, আপনি কি অল্পকিছু দিনেই ফর্সা হতে চাচ্ছেন? তাহলে অবশ্যই আপনার ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম সম্পর্কে জানা উচিত। যদি আপনি অল্পকিছুদিনের মধ্যেই ফর্সা হতে চেয়ে থাকেন তাহলে আপনি সঠিক জায়গাতেই এসেছেন। কারণ আজকের এই সম্পূর্ণ আর্টিকেলের মধ্যে আমরা ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম নিয়ে বিস্তারিত আলোচনা করবো।
৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম
আপনি যদি আজকের এই পোস্টের শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকেন তাহলে আপনি ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম সহ আরো অনেক বিষয়ে বিস্তারিত জানতে পারবেন। তাই চলুন আর বেশি দেরি না করে মূল আলোচনায় প্রবেশ করা যাক।

পেজ সূচিপত্রঃ

কম দামে ফর্সা হওয়ার ক্রিম

৭ দিনে ফর্সা হওয়ার ক্রিমগুলো জানার পূর্বে আপনার কম দামে ফর্সা হওয়ার ক্রিমগুলোও জানা উচিত। কারণ যেই সকল ক্রিম খুব কম সময়ে ফর্সা হতে সাহায্য করে সেগুলোর দাম অনেকটাই বেশি। আর তাই অনেক মেয়েদের এমন সামর্থ্য না থাকার কারণে তাদের ক্ষেত্রে কিছু কমদামি এবং ভালো ক্রিম ব্যাবহার করা উচিত। আর তাই আজকে আমরা আপনাদের সামনে নিয়ে এসেছি কম দামে ফর্সা হওয়ার ক্রিমগুলো।

বর্তমান সময়ে বাজারে অনেক ভালো ভালো ব্র্যান্ডের কম দামে অনেক ভালো ক্রিম পাওয়া যায়। যেগুলো সম্পর্কে আপনারা হয়তোবা অনেকেই অবগত নন। আজকের এই পাঠের সেই সকল কিরণ গুলোর নাম সম্পর্কেই আপনাদেরকে জানাবো। যেগুলো ক্রিম ব্যবহার করে আপনি খুব সহজে ফর্সা হতে পারবেন। তাই আর দেরি না করে চলুন সেই সকল ক্রিমের নামগুলো জেনে নেওয়া যাক।
  • Bella vita organic papyblem pigmentation Blemish Cream এর মূল্য ৬৫০ টাকা
  • Chandni waiting cream এর মূল্য ২০০ টাকা
  • Due beauty cream এর মূল্য ২২০ টাকা
  • Freckle Removal Whitening Moisturizing Facial Cream এর মূল্য ২৮০ টাকা
  • Golden Pearl beauty cream এর মূল্য ২৫০ টাকা
  • Garnier skin natural light complete serum cream এর মূল্য ২৫০ টাকা
  • Himalaya revitalizing night cream এর মূল্য ২৩০ টাকা
  • L'oreal Paris White perfect Night Cream এর মূল্য ১০০০-১৩০০ টাকা
  • Latus herbal night cream এর মূল্য ৯৫০ টাকা
  • LAIKOU Japan Sakura Toner/ Sunscreen SPF এর মূল্য ৮৫০ টাকা
  • Lakme Absolute perfect Radian brightening night cream এর মূল্য ৮০০ টাকা
  • Noor hearal beauty cream এর মূল্য ১৮০ টাকা
  • Newface whiting cream এর মূল্য ২৫০ টাকা
  • Ponds gold Radiant youthful night repair cream এর মূল্য ২০০ টাকা
  • Super viga Spray এর মূল্য ৯৮০/১৩৫০ টাকা
  • Chandni waiting cream এর মূল্য ২০০ টাকা
আপনারা যারা কমদামের মধ্যে ফর্সা হওয়ার ভালো ক্রিমগুলো সম্পর্কে জানতে চান তাদের জন্য উপরের কিছু ক্রিমের তালিকা দেওয়া হলো। এই সকল ক্রিমগুলোর দাম বাজারের তারতম্যের ভিত্তিতে কম অথবা বেশি হয়ে থাকে। তবে আপনি যদি ফর্সা হওয়ার জন্য ক্রিম ব্যবহার করতে চান তাহলে আপনার বাজেট ৫০০ টাকা থেকে ১২০০ টাকার মধ্যে রাখা উচিত। কেননা ভালো ব্র্যান্ডের ভালো মানের ক্রিম ব্যবহার করতে গেলে একটু তো বেশি টাকা খরচ করতেই হবে।

৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম

আপনাদের কাছে থেকে সবথেকে বেশি যেই প্রশ্ন পাওয়া যায় সেটি হল ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম কোনগুলো। আপনাদের মধ্যে যারা ৭ দিনের মধ্যেই দ্রুত ফর্সা হতে চান তারাই এই ক্রিমগুলো সম্পর্কে সন্ধান করে থাকেন। আপনি যদি এই সকল ক্রিম গুলো ব্যবহার করেন তাহলে খুব সহজেই আপনি ৭ দিনের ভিতরে অনেক বেশিই ফর্সা হতে পারবেন। তবে নিয়ম-কানুন অনুসরণ করে তারপরে এই ক্রিমগুলো আপনাকে ব্যবহার করতে হবে।
৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম
প্রতিটা মেয়েরই চাওয়া থাকে তাদের ত্বক উজ্জ্বল এবং সুন্দর হোক। আর তাই তাদের ক্ষেত্রে এই সম্পর্কে জানতে চাওয়ার জন্য চাহিদা অনেকটাই বেশি। কোন সকলকে ক্রিমগুলো ব্যবহার করলে আপনি ৭ দিনের মধ্যে আপনার ত্বক উজ্জ্বল এবং ফর্সা করতে পারবেন সেই সম্পর্কে নিম্নে বিস্তারিত আলোচনা করা হবে। চলুন জেনে নেওয়া যাক।

গার্নিয়ার লাইট কমপ্লিলিট ক্রিম

আপনারা যারা খুব দ্রুত সময়ে ফর্সা হওয়ার জন্য আগ্রহী তারা এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। পেটিএম টি ব্যবহারের ফলে খুব ভালো পরিমাণে রেজাল্ট আপনি ৭ দিনের ভেতরেই উপভোগ করতে পারবেন। খুবই অল্প সময়ের মধ্যে ফর্সা হওয়ার জন্য এই ক্রিমটি অনেক বেশি কার্যকরী। আর এর প্রধান কারণ হলো এর মধ্যে থাকা লেবুর উপাদান।
তবে আপনি বাজার থেকে খুব দ্রুত ফর্সা হওয়ার জন্য যে ক্রিমই কিনবেন না কেন সেই ক্রিমে যেন কোন প্রকার পার্শ্ব প্রতিক্রিয়া দেখা না দেয় এমন ধরনের ক্রিম কিনে ব্যবহার করবেন। তবে আপনি যদি এই ক্রিমটি ব্যবহার করেন তাহলে এই ক্রিম আপনার মুখের দাগ খুব সহজে দূর করবে। তার পাশাপাশি কোন প্রকার পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই টক ফর্সা করবে। বর্তমান সময়ে এই টিএমটির দাম ৪৫০ টাকা।

পন্ডস হোয়াইট বিউটি এন্টি স্পট ক্রিম

আমরা সকলেই ইতিমধ্যে জানি পন্ডস ব্রান্ড টি বর্তমান বাজারে জনপ্রিয়তার শীর্ষে। তাই আপনারা যারা এই কোম্পানির প্রোডাক্ট ব্যবহার করার ক্ষেত্রে স্বাচ্ছন্দ বোধ করেন তারা চাইলে এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। এই ক্রিম ব্যবহার করলে এটি আপনার ত্বকের সূর্যের আলোর ক্ষতি হতে রক্ষা করবে। তার পাশাপাশি এটি আমাদের ত্বককে করে তুলবে মসৃণ।

এই ক্রিম ব্যবহারের ফলে ত্বকের ওপরে থাকা সমস্ত প্রকারের কালো স্পট মুছে যাবে। যার ফলে এটি আপনার ত্বকের উজ্জ্বলতা নিয়ে আসবে খুব দ্রুত। এই ক্রিমটি বাজারে অনেক সাশ্রয়ী দামেই পাওয়া যায়। যার ফলে আপনি এই ক্রিম বাজার থেকে কিনে নিয়ে ব্যবহার করলে ৭ দিনেই ফর্সা হয়ে উঠতে পারবেন।

লরিয়াল প্যারিস হোয়াইট পারফেক্ট নাইট ক্রিম

আপনার ত্বকে যদি কোন মেছতার দাঁগ থেকে থাকে তাহলে আপনি এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। এটি ব্যবহারে আপনার ত্বকের মেছতার দাগ দূর করার জন্য অনেক ভালো সাহায্য করবে। এছাড়াও ত্বকের মেছতা জাতীয় যে সকল সমস্যাগুলো রয়েছে সকল সমস্যাগুলো দূর করার ক্ষেত্রে এই ক্রিমটি তার কার্যকারিতা বজায় রাখবে। মেছতা দূর করার পাশাপাশি এটা ত্বকের কালো দাগ দূর করে ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে নিয়ে আসবে।

ল্যাকমি অ্যাবসলিউট পারফেক্ট রেডিয়েন্স ক্রিম

৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম হিসেবে এই ক্রিমের কার্যকারিতাও অনেকটাই বেশি। আপনাদের মধ্যে যারা ল্যাকমি প্রোডাক্ট ব্যবহার করতে স্বাচ্ছন্দ বোধ করেন তাদের জন্য এই প্রোডাক্টটি হতে পারে উত্তম একটি প্রোডাক্ট। এই প্রোডাক্ট ব্যবহারের ফলে ত্বকের উজ্জ্বলতা খুব দ্রুত বৃদ্ধি পাবে। যার ফলে আপনি হয়ে উঠবেন খুব দ্রুত ফর্সা। এখন অসংখ্য মানুষ প্রমাণিত রয়েছেন এই ক্রিম ব্যবহার করে ফর্সা হওয়ার ব্যাপারে। এই ক্রিমটির দাম ৩০০ টাকা অথবা তার কিছু বেশি হতে পারে।

ডু মি প্রিমিয়াম ইন্টিমেট স্কিন লাইটেনিং ক্রিম

আপনাদের মধ্যে এমন যারা রয়েছেন যারা নিয়মিত ফেসিয়াল করেন এবং ত্বকের উপরে থাকা সকল প্রকার অবাঞ্চিত লোম তুলে থাকেন তাদের জন্য ৭ দিনে ফর্সা হওয়ার ক্ষেত্রে এই ক্রিমটি ম্যাজিকের মত কাজ করবেন। এছাড়াও যারা ডিপিলেটরি ক্রিম (face whitening cream) ব্যবহার করে থাকেন তাদের ক্ষেত্রেও এই ক্রিমটি ব্যবহারের জন্য বাধ্যতামূলক একটি রুটিন বলা হয়।

এই ক্রিম ব্যবহার করলে এর কার্যকারিতা হিসেবে আপনি পাবেন উজ্জ্বল ফর্সা একটি ত্বক। এই ক্রিমটি আপনি শুধুমাত্র মুখে ব্যবহার না করেও আপনার সম্পূর্ণ শরীরের যে কোন অংশেই ব্যবহার করতে পারবেন। আপনার শরীরের যে সকল অংশ অনেক বেশি পরিমাণে কালো রয়েছে এই সকল জায়গাতে ব্যবহার করার ফলে অনেক ভালো ফল পাওয়া যায়।

ক্রিস্টাল হোয়াইট মিল্ক ক্রিম

ক্রিমের নাম শুনে আপনি হয়তো বুঝতে পেরে গিয়েছেন এই ক্রিমটি কি উপাদান দিয়ে তৈরি করা হয়েছে। হ্যাঁ আপনি ঠিক ধরেছেন, এই ক্রিমটি তৈরি করা হয়েছে দুধ এবং দুগ্ধ জাতীয় উপাদান দিয়ে। তাই একই নিয়ম যদি আপনি প্রতিদিন নিয়মিত ব্যবহার করেন তাহলে এটি ত্বকের উজ্জ্বলতার বৃদ্ধি করার ক্ষেত্রে বিশেষ ধরনের ভূমিকা পালন করবে।এই ক্রিমটি আপনি যেদিন থেকে ব্যবহার শুরু করবেন তার প্রায় ৭ দিনের মধ্যেই অনেক ভালো ফলাফল পেতে থাকবেন।

হিমালয় হারবাল ক্লিয়ার কমপ্লেক্সন ক্রিম

আপনারা যারা হিমালয় এর প্রোডাক্ট ব্যাবহার করেছেন তারা নিশ্চয়ই অবগত আছেন যে এই প্রোডাক্ট ব্যবহারের ফলে কত দ্রুত ফর্সা হওয়া যায়। এছাড়াও এই ক্রিম ব্যবহার করলে এটি আমাদের ত্বকের অপ্রয়োজনীয় সকল ব্যাকটেরিয়া এবং অপ্রয়োজনীয় সকল কোষগুলোকে মেরে ফেলে ত্বকের হারিয়ে যাওয়া উজ্জ্বলা থেকে খুব দ্রুত ফিরিয়ে আনবে। এই ক্রিমের বর্তমান বাজার মূল্য ২৮০ টাকা।

লোটাস হারবাল নিউট্রানাইট নাইট ক্রিম

এই ক্রিমটি যেহেতু একটি হারবাল ক্রিম তাই এই ক্রিম ব্যবহারের ফলে কোন প্রকার পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দেয় না। যার ফলে এটি আমাদের ত্বককে রাখে সুরক্ষিত। এই ক্রিম তৈরির ক্ষেত্রে ব্যবহার করা হয়েছে ভিটামিন-সি নামক উপাদান। যার ফলে এটি ত্বকের কালো দাগ দূর করার জন্য অনেক ভালো পরিমাণে কাজ করে। এই ক্রিমটির বর্তমান দাম বাজারে ৪৫০ টাকার মতো।

ওলে ন্যাচারাল হোয়াইট অল ইন ওয়ান ফেয়ারনেস নাইট ক্রিম

এই ক্রিমটি আপনি প্রতিদিন রাতে ঘুমানোর পূর্বে ব্যবহার করতে পারবেন। যদি আপনি নিয়মিত কিছুদিন ব্যবহার করেন তাহলে এটি আপনার ত্বকের ফর্সা করার জন্য এবং ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করার জন্য অনেক ভালো কাজ করবে। এছাড়াও এটি আপনার ত্বকের যে সকল মৃত কোষ রয়েছে সেগুলো তো দূর করার জন্য সাহায্য করবে। যদি আপনি প্রতিনিয়ত এই ক্রিমটি ব্যবহার করেন তাহলে আপনি সাত দিনের মধ্যেই ফর্সা হতে শুরু করবেন।

বেল্লা ভিটা পাপেয়াব্লিম অ্যান্টি ক্রিম

অতি দ্রুত সময়ে ফর্সা হওয়ার জন্য এই ক্রিমটিও অনেক ভালো ফলদায়ক। এই ক্রিম তৈরি করা হয়েছে সম্পূর্ণ প্রাকৃতিক উপাদান ব্যবহার করে। তাই আপনি যদি এই ক্রিমটি ব্যবহার করেন তাহলে এর ফলে কোন প্রকার পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেবে না। এর ফলে আপনার ত্বক থাকবে সুরক্ষিত। এটি ব্যবহারের ফলেও আপনার ত্বক অনেক বেশি ময়েশ্চারাইজ থাকবে। বর্তমান সময়ে বাজারে এই ক্রিমটির দাম ৪০০ টাকা।

বডি ফর্সা হওয়ার ক্রিম

আমরা তো সকলেই ইতিপূর্বে জানতে পারলাম ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম সম্পর্কে। এই সম্পর্কে জানার পরে আবার অনেকে জানতে চান বডি ফর্সা হওয়ার ক্রিম সম্পর্কে। কারণ আপনাদের মধ্যে এমন অনেকে রয়েছেন জিনারা বাইরের রোদ্রের ভেতরে সারাদিন কাজ করেন। যার ফলে সূর্যের আলোকে রশ্মি তাপের কারণে শরীরের বেশিরভাগ অংশ পুড়ে গিয়ে কালো কালো ছাপ পড়ে যায়। যার কারণে এই প্রভাব সমস্ত শরীরের ওপরে পড়ে থাকে।
বডি ফর্সা হওয়ার ক্রিম
এই সমস্যার জন্য মেয়ে মানুষরা অনেক বেশি পরিমাণে চিন্তিত হয়ে থাকে। আর এর প্রধান কারণ হলো তার বডিতে কালো দাগ। তাই আপনারা যারা বডি ফর্সা করতে চান তারা চাইলে বডি ফর্সা হওয়ার ক্রিম ব্যবহার করে বডি ফর্সা করতে পারেন। বডি ফর্সা করার জন্য আপনি ক্রিম অথবা লোশন ব্যবহার করতে পারেন। শীতকাল সময়ে আপনি বডি ফর্সা করার জন্য লোশন ব্যবহার করবেন।

আর গরমের সময়টাতে যেহেতু লোশন ব্যবহার করা যায় না তাই আপনি গরমের সময় ক্রিম ব্যবহার করতে পারেন। আপনাদের সাথে নিম্নে কিছু বডি ফর্সা করার ক্রিমের নাম তুলে ধরবো। আপনারা যদি এই ক্রিমগুলো নিয়মিত ব্যবহার করেন তাহলে আপনার বডি খুব দ্রুত ফর্সা হয়ে যাবে। তাহলে চলুন এখন আমরা জেনে আসি বডি ফর্সা করার জন্য কোন কোন ক্রিম ব্যবহার করবেন।
  • রাজকুমার ব্রাইটনিং বডি লোশন সুপার
  • পেঁপেয়া রিপেয়ারিং বডি লোশন
  • পন্ডস বডি লোশন ময়েশ্চারাইজার
  • প্যারাসুট স্কিন পিউর স্কিন লোশন নেচেরাল
  • প্যারাসুট স্কিন পিউর স্কিন লোশন ডিপ
  • লাফজ বডি লোশন কোকো বাটার
  • ডাভ বডি লোশন নিউরিসিং রেডিয়েন্স
  • নিভিয়া অ্যালো হাইড্রেশন বডি লোশন
  • ভ্যাসলিন ইনটেনসিভ কেয়ার কোকো রেডিয়েন্ট বডি জেল ওয়েল
  • অ্যালোভেরা প্রোটেক্ট ফেয়ারনেস বডি লোশন

দ্রুত কালো থেকে ফর্সা হওয়ার উপায়

যেসকল মেয়েরা কালো রয়েছে তারা চাইলে কালো মেয়ে ফর্সা হওয়ার ক্রিমগুলো ব্যাবহার করে খুব দ্রুতই ফর্সা হতে পারেন। অথবা আপনি চাইলে ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিমগুলো ব্যাবহার করেও ফর্সা হতে পারেন। তবে আমাদের পরামর্শ থাকবে প্রথমে প্রাকৃতিক উপাদানগুলো ব্যাবহার করুন। তারপরে না হয়ে ক্রিমের দিকে অগ্রসর হওয়া যাবে। কিভাবে প্রকৃতিক উপাদান ব্যাবহার করবেন সেই সম্পর্কে চলুন জানি। তারপরেই ক্রিমের নাম জানবো।

প্রাকৃতিক উপাদান ব্যবহার করে ফর্সা হতে পারবেন। তার জন্য অবশ্যই আপনাকে প্রতি সপ্তাহে অন্ততপক্ষে তিন দিনে প্রাকৃতিক উপাদান ব্যবহার করতে হবে। কিভাবে প্রাকৃতিক উপাদান তৈরি করবেন সেটি চলুন জেনে নেই।
প্রাকৃতিক উপাদানটি তৈরি করার জন্য প্রথমে আপনাকে একটি পাত্রে ২ টেবিল চামচ কাঁচা হলুদ বাটার সাথে ৪ টেবিল চামচ পরিমাণ মধু ব্যবহার করে একটি পেস্ট তৈরি করে নিতে হবে। তারপরে সেই পেস্টটি মুখে লাগিয়ে নিয়ে এক ঘন্টা পর্যন্ত সময় রেখে দিতে হবে। তারপরে দেখবি যদি শুকিয়ে এসেছে। যখন দেখতে পাবেন এটি শুকিয়ে এসেছে তখন এটি হালকা কুসুম গরম পানি ব্যবহার করে ধুয়ে পরিষ্কার করে নেবেন।

এভাবে যদি আপনি প্রতি সপ্তাহে ৩ থেকে ৪ দিন ব্যবহার করেন তাহলে আপনি প্রাকৃতিকভাবেই সুন্দর এবং ফর্সা হতে শুরু করবেন। এছাড়াও আপনি যদি মনে করেন কাঁচা হলুদ এবং মধু ব্যবহার করা আপনার জন্য কষ্টকর হয়ে যাচ্ছে তাহলে আপনি মধুর সাথে লেবুর রস ব্যবহার করতে পারেন। মধুর সাথে যদি আপনি লেবুর রস ব্যবহার করেন তাহলে এটি আপনার ত্বকের কালো কালো দাগ মুছে ফেলতে সাহায্য করবে খুব সহজেই।

এই প্রাকৃতিক উপাদানটি তৈরি করার জন্য প্রথমে আপনাকে তিন চামচ পরিমাণ লেবুর রস নিতে হবে। এরপরে নিতে হবে দুই চা চামচ পরিমাণ মধু। যদি আপনার সম্ভব হয় তাহলে এক্ষেত্রে এক চা চামচ পরিমাণ গোলাপ জল মিশিয়ে নিতে পারেন। এই মিশ্রণটি তৈরি করে নিয়ে আপনার সম্পূর্ণ মুখ ভালোভাবে পরিষ্কার করে তারপরে সারা রাত লাগিয়ে রাখবেন।

সকালে ঘুম থেকে উঠে সম্পূর্ণ মুখ ভালোভাবে কুসুম গরম পানি দিয়ে পরিষ্কার করে ধুয়ে নেবেন। এভাবে যদি আপনি কিছুদিন ব্যবহার করতে থাকেন তাহলে আপনি খুব দ্রুত কালো থেকে ফর্সা হয়ে যেতে পারবেন। তবে যাদের ত্বকের ক্ষেত্রে এলার্জি রয়েছে তবে তাদেরকে একটু সাবধান হয়ে ব্যবহার করতে হবে। যদি দেখতে পারেন আপনার মুখমন্ডল জ্বলছে, তাহলে অবশ্যই আপনার উচিত হবে একজন ডাক্তারের পরামর্শ নিয়ে তারপরে এটি ব্যবহার করা।

কালো মেয়ে ফর্সা হওয়ার ক্রিম

আমরা সকলেই এখন জানি কিভাবে কালো থেকে ফর্সা হওয়ার জন্য ক্রিম ব্যাবহার করতে হবে। তার পাশাপাশি আমরা এটাও জানি যে ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম কোনগুলো ব্যাবহার করে ফর্সা হওয়া যায়। তবে যেসকল মেয়েরা কালো রয়েছেন তারা যদি প্রাকৃতিক উপাদানগুলো ব্যাবহার করে ফর্সা হতে না পারেন তাহলে আপনি কালো মেয়ে ফর্সা হওয়ার ক্রিমগুলো ব্যাবহার করতে পারেন।

তবে কোন সকল ক্রিমগুলো ব্যাবহার করবেন সেগুলোর নাম তো জানি না। আপনি যখন আজকের পোস্টে এসেছেন আজকের এই পাঠে থেকে আপনি সবকিছুই জানতে পারবেন। তাহলে চলুন কালো থেকে ফর্সা হওয়ার জন্য কোন কোন ক্রিম ব্যাবহার করবেন যেতে নেই।
  • লোটাস হারবাল নাইট ক্রিম
  • পন্ডস হোয়াইট বিউটি ক্রিম
  • হিমালয়া রিভাইটালাইজিং নাইট ক্রিম
  • ল'ওরিয়াল প্যারিস হোয়াইট পারফেক্ট নাইট ক্রিম
  • গার্নিয়ার স্কিন নেচেরাল লাইট কমপ্লিট সিরাম ক্রিম
  • ফেয়ার এন্ড লাভলী মাল্টি ভিটামিন ফেয়ারনেস ক্রিম
  • লোটাস হারবাল হোয়াইট গ্লো স্কিন হোয়াইটেনিং জেল ক্রিম
  • বায়োটিক বায়ো কোকোনাট হোয়াইটেনং অ্যান্ড ব্রাইটেনিং ক্রিম
  • বেলা ভিটা অর্গানিক প্যাপিব্লেম পিগমেন্টেশন ব্লেমিশ ক্রিম
  • রেভলন টাচ অ্যান্ড গ্লো এডভান্স ফেয়ারনেস ক্রিম
  • ওলে নেচেরাল হোয়াইট বিউটি অল ইন ওয়ান ফেয়ারনেস ক্রিম
  • ল্যাকমে অ্যাবসোলিউট পারফেক্ট রেডিয়েন্স ব্রাইড ইনিং নাইট ক্রিম
আপনারা যারা কালো মেয়ে রয়েছেন তারাও উপরের উল্লেখিত ক্রিমগুলো ব্যবহার করতে পারেন। তবে খুব দ্রুত কালো থেকে ফর্সা হওয়ার জন্য আপনাকে অবশ্যই বাজার থেকে নকল পণ্য না কিনে সঠিক এবং আসল পণ্যটি বাছাই করে তারপরে কিনতে হবে। বর্তমান সময়ে বাজারে যেহেতু আসল কসমেটিক্স পণ্যের থেকে নকল পণ্যই বেশি পাওয়া যাচ্ছে তাই আপনাকে অবশ্যই সতর্কতার সহিত ক্রিম কিনে তারপরে ব্যবহার করতে হবে।

ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম

৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম এর পাশাপাশি আপনি ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিমগুলোও ব্যাবহার করতে পারেন। বর্তমান সময়ে এসে সকলে ফর্সা হওয়ার জন্য বিভিন্ন ধরনের প্রোডাক্ট ব্যবহার করেন। তবে আপনি যদি ফর্সা হওয়ার জন্য ক্রিম অথবা কসমেটিকসের জিনিসপত্র ব্যবহার করতে চান তাহলে অবশ্যই তার পূর্বে আপনাকে আপনার স্ক্রিন সম্পর্কে ধারণা রাখতে হবে। কারণ সবার স্কিন এক রকম হয় না।
ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিম
আর যার কারণে সকলের স্ক্রিনে একই রকম প্রোডাক্ট একই কাজ করতে সক্ষম হয় না। তবে ফর্সা হওয়ার জন্য বেশ কিছু ডাক্তারি ক্রিম রয়েছে। যেগুলো আপনি ব্যবহার করার মাধ্যমে খুব দ্রুত ফর্সা হতে পারবেন। তাহলে চলুন এই পাঠের মধ্যে আমরা জেনে নেই ফর্সা হওয়ার কিছু ডাক্তারি ক্রিমের নাম গুলো।
  • Lakme Absolute Perfect Radiance Brightening Night Cream (ল্যাকমে অ্যাবসোলিউট পারফেক্ট রেডিয়েন্স ব্রাইটনিং নাইট ক্রিম)
  • Lotus Herbal Night Cream (লোটাস হারবাল নাইট ক্রিম)
  • Himalaya Revitalizing Night Cream (হিমালয় রিভাইটালাইজিং নাইট ক্রিম)
  • Bella Vita Organic PapyBlem Pigmentation Blemish Cream (বেলা ভিটা অর্গানিক প্যাপিব্লেম পিগমেন্টেশন ব্লেমিশ ক্রিম)
  • Chandni whaiting cream (চাঁদনী হোয়াইটিং ক্রিম)
  • L’Oreal Paris White Perfect Night Cream (লরিয়াল প্যারিস হোয়াইট পারফেক্ট নাইট ক্রিম)
  • Olay Natural White Beauty All In One Fairness Cream (ওলে ন্যাচারাল হোয়াইট বিউটি অল ইন ওয়ান ফেয়ারনেস ক্রিম)
  • Garnier Skin Naturals Light Complete Serum Cream (গার্নিয়ার স্কিন ন্যাচারাল লাইট কমপ্লিট সিরাম ক্রিম)
  • Pond’s Gold Radiance Youthful Night Repair Cream (পন্ডস গোল্ড রেডিয়েন্স ইউথফুল নাইট রিপেয়ার ক্রিম)
আপনারা যারা ত্বক ফর্সা করার জন্য ডাক্তারি ক্রিম গুলো খুঁজছিলেন তারা চাইলে উপরের ডাক্তারি ক্রিমগুলো ব্যবহার করতে পারেন। তবে অবশ্যই এই ক্রিমগুলো কেনার পূর্বে আপনার নিজের স্কিনের সাথে কোন ক্রিম খাপ খায় সেটি বুঝে তারপরে কিনতে হবে। বাজার থেকে কোনভাবে নকল পণ্য বাছাই করে কেনা যাবে না। অবশ্যই আপনাকে আসল পণ্যটি বুঝে শুনে তারপরে কিনতে হবে। আশা করছি আপনাকে সম্পূর্ণ বিষয়টি বোঝাতে সক্ষম হয়েছি।

৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম সম্পর্কে সাধারণ জিজ্ঞাসা (FAQ)

প্রশ্নঃ ডিউ ক্রিম এর দাম কত?
উত্তরঃ ডিউ ক্রিম ক্রিমটি মূলত হলো একটি পাকিস্তানি কোম্পানির ক্রিম। এই ক্রিম যেটির ওজন ৪০ গ্রাম সেই ক্রিমের বর্তমান বাজার মূল্য ৩৮০ টাকা।

প্রশ্নঃ ফর্সা হওয়ার ক্রিম ব্যবহার করা কি জায়েজ?
উত্তরঃ ফর্সা হওয়ার জন্য ক্রিম ব্যাবহার করা জায়েজ রয়েছে। তবে এমন ক্রিম ব্যাবহার করা যাবে না যেগুলো তৈরিতে ইসলামের দৃষ্টিতে হারাম উপাদান ব্যাবহার করে তৈরি করা হয়েছে। যেমন শুকরের চর্বি অথবা এই জাতীয় কোন জিনিস।

প্রশ্নঃ কি ব্যবহার করলে ত্বক ফর্সা হয়?
উত্তরঃ ত্বক ফর্সা করার জন্য প্রাকৃতিক উপাদান হিসেবে আপনি লেবু, চিনি, হলুদ, মধু এবং গোলাপ জল ব্যাবহার করতে পারেন।

প্রশ্নঃ ফর্সা হওয়ার জন্য কি খাবার খেতে হবে?
উত্তরঃ ফর্সা হওয়ার জন্য আপনি খাবার হিসেবে গ্রিন টি, টমেটো, গাজর, বাদাম, কলা এবং ফ্যাটি এসিড সমৃদ্ধ মাছ খেতে পারেন।

শেষ কথা

আজকে আমাদের এই আর্টিকেলের প্রধান আলোচনার বিষয় ছিলো ৭ দিনে ফর্সা হওয়ার ক্রিম সম্পর্কে। আশা করছি আপনি সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার মাধ্যমে এই বিষয়ে বিস্তারিত জানতে পেরেছেন। তবে সবশেষ আপনাদের সতর্কতার জন্য আপনাদেরকে একটি পরামর্শই দিতে চাই আপনি যেখান থেকেই পণ্য কিনেন না কেন তাদের কাছে থেকে আসল পণ্যটি কিনবেন। তার পাশাপাশি আপনি তাদের কাছে থেকে সেই ক্রিম ব্যাবহারের করার সঠিক নিয়ম জেনে নিবেন।

এছাড়াও আপনি যদি চান তাহলে ডাক্তারের পরামর্শ নিয়ে ব্যাবহার করতে পারেন। যদি আমাদের আজকের আয়োজিত এই পোস্টটি ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করার মাধ্যমে তাদেরকে জানিয়ে দিতে পারেন। তাহলে তারাও অনেক বেশি উপকৃত হবে। আর্টিকেলটি কেমন লেগেছে আপনার কাছে সে বিষয়ে জানাতে ভুলবেন না। এমন আরো তথ্যবহুল আর্টিকেল প্রতিদিন পড়ার জন্য আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

পেপারস্পট২৪ এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url