পুরুষের মুখের কালো দাগ দূর করার ক্রিম

ছেলেদের ফর্সা হওয়ার ডাক্তারি ক্রিমপ্রিয় পাঠক, আপনি কি পুরুষের মুখের কালো দাগ দূর করার ক্রিম এর নামগুলো জানতে চাচ্ছেন? কোন ক্রিম আপনার জন্য ভালো হবে সেই সম্পর্কেও আপনার জানা উচিত। যদি আপনি এই সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্যই। কারণ আজকের এই আর্টিকেলে আমরা পুরুষের মুখের কালো দাগ দূর করার ক্রিম সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো।
পুরুষের মুখের কালো দাগ দূর করার ক্রিম
পুরুষ মানুষের সৌন্দর্য মুখে। আর যদি সেই মুখেই কালো দাগ থাকে তাহলে অনেকটাই খারাপ লাগে দেখতে। আর আপনার এই মুখের দাগ দূর করতে পারবেন ক্রিম ব্যাবহার করার মাধ্যমেই। তবে কোন ক্রিম ব্যাবহার করবেন সেই সম্পর্কে জেনে তারপরে আপনার ক্রিম ব্যাবহার করা উচিত হবে।

পেজ সূচিপত্রঃ পুরুষের মুখের কালো দাগ দূর করার ক্রিম

ভূমিকা

পুরুষের মুখের কালো দাগ দূর করার ক্রিম সম্পর্কে আজকের এই সম্পূর্ণ পাঠে আমরা আলোচনা করব। পুরুষ মানুষের মুখে যদি কালো দাগ থাকে তাহলে এটি পুরুষ মানুষের উজ্জ্বলতাকে ঢেকে দেয়। তবে এই দাগ নারী এবং পুরুষের ভেদে ভিন্ন ধরনের হতে পারে। এমন ভাগ সৃষ্টি হতে পারে ব্রণের সমস্যা থেকেও। আরে ব্রণের সমস্যার জন্যই পুরুষ মানুষের মুখে দাগের স্পট দেখা দিতে পারে।

আপনি যদি সম্পূর্ণ আর্টিকেলটি পড়তে থাকেন তাহলে খুব সহজে ব্যবহার করার মাধ্যমে আপনার মুখে কালো দাগ দূর করে নিতে পারবেন। আমাদের বাংলাদেশের পুরুষ মানুষেরা কাজের ব্যস্ততার কারণে বেশিরভাগ সময়ই বাড়ির বাইরে কাটানো। আর এর জন্যই মুখের উপরে কালো দাগ স্পট পড়ে যায়। তবে এটি উঠানো বেশ কষ্টসাধ্য হওয়ার কারণে অনেকেই এটিকে সরানোর চেষ্টা করেন না।

আর সেজন্যই আমরা আজকের এই মাঠে একজন পুরুষ মানুষ শুধুমাত্র ক্রিম ব্যবহার করার মাধ্যমে মুখের কিভাবে কালো দাগ দূর করতে পারবে সেগুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। এছাড়াও আপনি সম্পূর্ণ আর্টিকেলটি থেকে মুখের কালো দাগ ও গর্ত দূর করার ক্রিম, ছেলেদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস, মুখের কালো দাগ দূর করার মেডিসিন, ছেলেদের মুখের কালো দাগ ও ব্রণ দূর করার উপায় সম্পর্কেও বিস্তারিত জানতে পারবেন।

পুরুষের মুখের কালো দাগ দূর করার ক্রিম

বর্তমান বাজারে পুরুষের মুখের কালো দাগ দূর করার ক্রিম রয়েছে বেশ কিছু। সেখান থেকে আপনি যেকোন একটি ক্রিম নির্বাচন করে নিয়ে ব্যাবহার করতে পারেন। এই ক্রিমগুলো ব্যবহার করে আপনি আপনার মুখের কালো দাগ খুব সহজে দূর করে নিতে পারবেন। চলুন তাহলে এই পর্যায়ে আমরা দেখে নেই কোন ক্রিম গুলো ব্যবহার করা আপনার জন্য উচিত হবে।
পুরুষের মুখের কালো দাগ দূর করার ক্রিম
বেটনোভেট ক্রিমঃ মুখের কালো দাগ দূর করার ক্ষেত্রে সবার প্রথমে যে ক্রিমের নাম উল্লেখ করতে হয় সেটি হল এই বেটনোভেট ক্রিম। কেননা পুরুষ মানুষের মুখের কালো দাগ গুলো দূর করার ক্ষেত্রে এই ক্রিমটি খুব বেশি কার্যকরী। তাই আপনি যদি চান আপনার মুখের কালো দাগ দূর হয়ে যাক তাহলে সে ক্ষেত্রে এই ক্রিমটি ব্যবহার করতে পারেন।

নিভিয়া হোয়াইটেনিং অয়েল কন্ট্রোল ময়েশ্চারাইজার ফর ম্যানঃ পুরুষ মানুষের জন্য এই ক্রিমটি ব্যবহার করার ফলে মুখে জমে থাকা তৈলাক্ততা এবং অতিরিক্ত ধুলাবালি খুব সহজে দূর হয়ে যাবে। মুখের কালো দাগ পড়ার জন্য এই অতিরিক্ত ধুলাবালি ও অনেক সময় দায়ী হয়ে থাকে। এর পাশাপাশি এই ক্রিমটি আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির ক্ষেত্রে অনেক বড় ভূমিকা রাখবে। এই ক্রিমটির মূল্য বর্তমান বাজারে ১২০ টাকা।

নিভিয়া ম্যান ডার্ক স্পট রিডাকশন ফেস ওয়াশঃ যদি কোন পুরুষ মানুষের মুখে ব্রণ থাকে অথবা ব্রণের দাগ থাকে তাহলে ফেসওয়াশটি অনেক বেশি কার্যকরী হবে তার জন্য। এই ফেসওয়াশটি ব্যাবহার করার ফলে পুরুষ মানুষের মুখে থাকা ব্রনের দাগ এবং মুখের তৈলাক্ততা দূর করবে খুব সহজেই।

Pond’s Men ফেসওয়াশঃ একজন ছেলে হিসেবে আপনি ব্যবহার করতে পারেন। এই ফেসওয়াশ টি ছেলে মানুষের মুখের কালো দাগ দূর করার ক্ষেত্রে অন্যতম ভূমিকা পালন করে। এছাড়াও এই কিয়াম তৈরির ক্ষেত্রে যে একটি বড় উপাদান রয়েছে সেটি হল মুলতানি মাটি। যেটি আমাদের ত্বকের গভীরে প্রবেশ করে ত্বকের গভীরে জমে থাকা মাটি এবং ময়লা খুব সহজে টেনে বের করে ফেলে।
ম্যানকাইন্ড অ্যাকনেস্টার রিমুভাল জেলঃ এই ক্রিমটি ব্যবহার করার ফলে মুখে থাকা অতিরিক্ত ডার্ক স্পট দূর করে ফেলবে। এই জেল ব্যবহার করলে আমাদের ত্বকের সকল প্রকার ব্রণের সমস্যা এবং ব্যাকটেরিয়ার সমস্যা থেকে সুরক্ষা করবে। একটি ছেলে এবং মেয়ে উভয় ব্যবহার করতে পারবেন।

ক্লিন অ্যান্ড ক্লিয়ার পিম্পল ক্লিয়ারিং ফেস ওয়াশঃ আমরা সকলেই বিভিন্ন ধরনের ফেসওয়াশ ব্যবহার করে থাকি। অন্য সকল ফেসওয়াশ এর মত এই ফেসওয়াশও আপনি ব্যবহার করতে পারেন। এই ফেসওয়াস টি ব্যবহার করার ফলে এটি আমাদের ত্বকের খুব গভীরে গিয়ে ত্বককে পরিষ্কার করে এবং ত্বকের সকল প্রকারের জীবাণু ধ্বংস করতে সহায়তা করে। তার পাশাপাশি এটি আমাদের ত্বকে জমে থাকা অতিরিক্ত তেলকে দূর করার ক্ষেত্রে সহায়তা করে।

মুখের কালো দাগ ও গর্ত দূর করার ক্রিম

পুরুষের মুখের কালো দাগ দূর করার ক্রিম সম্পর্কে আমরা ইতিপূর্বেই জানতে পেরছি। এখন অনেকের দেখতে পাওয়া যায় ব্রণের কারণে মুখে মুখে কালো দাগ অথবা গর্তন পরে যায়। আর তাই তারা মুখের কালো দাগ ও গর্ত দূর করার ক্রিম সম্পর্কে জানতে চান। আপনি যদি এমন মুখের কালো দাগ এবং গর্তের সমস্যায় ভুগে থাকেন তাহলে কিভাবে ক্রিম ব্যবহার করবেন সে সম্পর্কে চলুন জেনে নেই।

মুখের কালো দাগের এবং গর্তের সমস্যা দূর করার জন্য ক্রিম ব্যবহার না করে সব থেকে ভালো হয় যদি আপনি প্রাকৃতিক উপায়ে দূর করেন। কারণ ক্রিম ব্যবহার করলে এটি আপনার ত্বকের উপর সাইড ইফেক্ট ফেলতে পারে। তাই এই বিষয়ে আমাদেরকে সকলকেই সতর্ক হওয়া উচিত। চলুন তাহলে জেনে নেই কোন প্রকার ক্রিম ব্যবহার না করে কিভাবে প্রাকৃতিক উপায়ে আপনি আপনার মুখের কালো দাগ এবং ব্রণের কারণে হওয়া গর্ত দূর করবেন।

অ্যালোভেরা জেলঃ মুখের কালো দাগ এবং ব্রনের কারণে সৃষ্টি হয়ে যাওয়া গর্ত দূর করার ক্ষেত্রে এলোভেরা জেল খুব ভালো কাজ করে। অনেকেই এদিকে প্রাকৃতিক আশীর্বাদ স্বরূপ বলে থাকেন। এই সমস্যার সমাধান করার জন্য সবথেকে ভালো হয় যদি আপনি টাটকা এবং প্রাকৃতিক অ্যালোভেরা সংগ্রহ করে তার জেল ব্যবহার করতে পারেন। এটি ব্যবহার করার জন্য অ্যালোভেরা থেকে জেল আলাদা করে নিতে হবে।

তারপর এটি জেলির মত করে মুখে দিনে অন্তত তিনবার পর্যন্ত ব্যবহার করলে আপনার এই মুখের কালো দাগের সমস্যা এবং গর্তের দাগ খুব সহজে দূর হয়ে যাবে। এটি ব্যবহার করার ক্ষেত্রে কোন প্রকার ঝামেলা মনে না করে ব্যবহার করে যেতে হবে। দিনে যতবার ইচ্ছা আপনি ব্যবহার করতে পারেন।

লেবুঃ আমরা সকলেই জানি লেবু হল সাইট্রিক এসিডের জন্য অনেক ভালো উৎসব। যদি আপনি প্রতিদিন এক গ্লাস পরিমাণ লেবুর শরবত খান তাহলে এটি আপনার শরীরে সাইট্রিক এসিডের যোগান দিবে। যার ফলে এটি আপনার ত্বকের মরে যাওয়া কোষকে সরিয়ে দিয়ে নতুন করে কোষ বৃদ্ধি করবে। এছাড়াও আপনি একটি লেবু কেটে নিয়ে আপনার ত্বকের ওপরে ঘষতে পারেন। এটির ফলে ত্বকের কালো দাগ দূর হবে এবং ঘর তো আস্তে আস্তে হালকা হয়ে যেতে শুরু করবে।

মধুঃ পুরুষের মুখের কালো দাগ দূর করার ক্রিম এর পরিবর্তে আপনি প্রাকৃতিক উপাদান মধু ব্যাবহার করতে পারেন। আর এই মধুর ব্যবহার রূপচর্চার জন্য অনেক সুপ্রাচীনকাল থেকেই হয়ে আসছে। মধু আমাদের শরীরের অতিরিক্ত ফ্যাট কমায়। তার পাশাপাশি এটি আমাদেরকে ফিট থাকার জন্য সাহায্য করে। যদি আপনি নিয়মিত আপনার মুখমন্ডলে মধু মাখেন তাহলে এটি আপনার মুখের কালো দাগ দূর করতে সাহায্য করবে।

অলিভ ওয়েলঃ মুখের কালো দাগ দূর করার জন্য অলিভ অয়েলকে অনেকটা জাদুকারি উপাদান হিসেবে বলা যেতে পারে। এটি কি শুধুমাত্র খাদ্যদ্রব্যকেই সুস্বাদু করে না, বরং এটি আমাদের ত্বকের পরিচর্যার জন্য অনেক ভালো ভূমিকা রাখে। এক্ষেত্রে যদি আপনি এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল ব্যবহার করেন তাহলে এটি আপনার ত্বকের ব্রণের গর্ত সারানোর জন্য অনেক সাহায্যকরী হবে।
কারণ অলিভ অয়েলের মধ্যে রয়েছে ময়েশ্চারাইজিং এর বিভিন্ন ধরনের গুনাগুন। যার ফলে এটি আমাদের ত্বকের সাথে খুব দ্রুত মিশে যায় এবং আমাদের ত্বকের গর্ত পূরণ করার জন্য অনেক ভালো সাহায্য করে। আপনার ত্বকের গর্ত দূর করার জন্য প্রতিদিন কিছুটা পরিমাণ অলিভ অয়েল মুখমন্ডলের মালিশ করতে পারেন। এটি আপনি ঘুমাতে যাওয়ার পূর্বে ব্যবহার করবেন।

ফেস প্যাকঃ আপনার ব্রণের কারণে মুখের উপরে হয়ে যাওয়া গর্ত সারানোর জন্য বিভিন্ন ধরনের ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। এক্ষেত্রে আপনি ফেসপ্যাক হিসেবে কিছুটা বেসন সমপরিমাণ টক দই ও পরিমাণমতো শসার রস মিশিয়ে একটি ফেসপ্যাক তৈরি করে নিতে পারেন। তবে আপনি যদি আপনার মুখের ব্রণের গর্ত সারাতে চান তাহলে অবশ্যই আপনার জীবনযাত্রার উপরে খেয়াল রাখতে হবে। যদি আপনি সঠিকভাবে খাওয়া-দাওয়া এবং চলাফেরা না করেন তাহলে এটি সহজেই ঠিক হবে না।

ছেলেদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস

পুরুষের মুখের কালো দাগ দূর করার ক্রিম এর পরিবর্তে আপনি ফেসওয়াশ ব্যবহার করতে পারেন। কারণ এমন অনেকে রয়েছেন জিনারা ক্রিম ব্যবহার করার ক্ষেত্রে সাধারণত বোধ করেন না। তাদের ক্ষেত্রে রয়েছে বিভিন্ন ধরনের ফেসওয়াশ। যেগুলো ব্যবহার করার মাধ্যমে আপনি আপনার মুখের কালো দাগ গুলো খুব সহজে দূর করে নিতে পারবেন। চলুন তাহলে জেনে নেই সেই সকল ফেসওয়াস কোনগুলো।
ছেলেদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস
নিউট্রোজিনা মেন স্কিন ক্লিয়ারিং একনে ওয়াশঃ ছেলেদের মুখের কালো দাগ দূর করার ক্ষেত্রে এই ফেসওয়াশের বেশ কিছু বৈশিষ্ট্য রয়েছে তার মধ্যে প্রধান বৈশিষ্ট্য হলো এটি ছেলেদের চেহারাকে সতেজ করে তার পাশাপাশি চেহারার ত্বককে খুব সহজে পরিষ্কার করার জন্য সাহায্য করে। যেহেতু এই ফেসওয়াশের মধ্যে রয়েছে স্যালিসাইলিক এসিড, তাই এটি আমাদের ত্বকের জন্য অনেক ভালো মানের ট্রিটমেন্ট করতে পারে।

এই ফেসওয়াস টি ব্যবহারের ফলে আমাদের ত্বকের উপরে মরে যাওয়া কোষকে খুব সহজে নিঃসরণ করে ফেলে। তার পাশাপাশি এটি আমাদের পক্ষে ক্লিন করার জন্য খুব বেশি উপকারী। ফেসওয়াশ ব্যবহারের ফলে আপনি বুঝতে পারবেন আপনার ত্বক আগের তুলনায় অনেকটাই সফট হয়ে গিয়েছে।

গার্নিয়ার মেন পাওয়ার হোয়াইট অ্যান্টি-পলিউশন ডাবল অ্যাকশন ফেসওয়াশঃ সকল ছেলেদের জন্য সবথেকে জনপ্রিয় একটি ফেসওয়াশের ব্র্যান্ডের নাম হল গার্নিয়ার মেন পাওয়ার হোয়াইট অ্যান্টি-পলিউশন ডাবল অ্যাকশন ফেসওয়াশ। এ ফেসওয়াস টি ব্যবহারের ফলে এটি আপনাকে দ্বিগুণ উজ্জ্বলতা দেওয়ার পাশাপাশি এটি টকের কালো দাগ দূর করবে খুব সহজেই।

এই ফেসওয়াশের মধ্যে রয়েছে স্যালিসাইলিক এসিড। যার জন্য এটি ছেলেদের চেহারার উজ্জ্বলতা বৃদ্ধির পাশাপাশি তেল দূর করে ফেলে খুব সহজেই। এবং ছেলেদের ত্বককে করে তোলে উজ্জ্বল সজীব এবং প্রাণবন্ত।

লরিয়াল মেন এক্সপার্ট হাইড্রা এনারজেটিক ফেসিয়াল ক্লিনজারঃ ছেলেদের মুখের কালো দাগ দূর করার ফেসওয়াস হিসেবে এটি অনেক বেশিই জনপ্রিয় একটি ফেসওয়াশ। এই ফেসওয়াশ ব্যবহারের ফলে ছেলেদের মুখে থাকা অতিরিক্ত তেল এবং সকল প্রকারের ময়লা মাটি খুব সহজেই পরিষ্কার করে ছেলেদের ত্বককে করে তোলে স্মার্ট। এটি টকের খুব গভীরে পৌঁছে গিয়ে খুব সহজেই ময়লা নিঃসরণ করতে সক্ষম।

যখন আপনি এই ফেসওয়াশ টি ব্যবহার করবেন তখন আপনি নিজেকে অনেক বেশি সতেজ অনুভব করতে পারবেন। এছাড়াও এই ফেসওয়াশ এর মধ্যে ভিটামিন সি জাতীয় উপাদান থাকার কারণে এটি আমাদের ত্বকের ব্রাইটনেস বৃদ্ধি করে। এছাড়াও এটি আমাদের ত্বকের সিবাম থেকে পরিত্রান পাওয়ার জন্য চুম্বকের ন্যায় কাজ করে।

ব্রণের দাগ দূর করার উপায়

আমরা সকলেই এখন পুরুষের মুখের কালো দাগ দূর করার ক্রিম সম্পর্কে জানি। এমন অনেকের রয়েছেন জিনারা কোন প্রকার কিরিম ব্যবহার করতে চান না। আর তার জন্য তারা জানতে চান ব্রণের দাগ দূর করার উপায় সম্পর্কে। আজকের আর্টিকেলের এই অংশের মধ্যে আমরা জানাবো কিভাবে আপনি প্রাকৃতিক উপাদান ব্যবহার করেই কোন প্রকার পার্শ্ব প্রতিক্রিয়ার ভয় ছাড়াই ব্রণের দাগ দূর করতে পারবেন।

বর্তমান সময়ের আধুনিক বাজারে বিভিন্ন ধরনের কসমেটিক্স পাওয়া যায় যেগুলো ব্রনের বিরুদ্ধে কাজ করে থাকে। কিন্তু এই সকল কসমেটিকসের বিভিন্ন ধরনের পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। যেটা অনেকের ক্ষেত্রে মারাত্মক ধারণ করে থাকে। তাই আপনি এর জন্য সব থেকে বেশি নিরাপদ হিসেবে প্রাকৃতিক উপাদান গুলো ব্যবহার করতে পারেন। আর এই সকল উপাদান ব্যবহারে আপনার কোন উপকার পার্শ্ব প্রতিক্রিয়া হবে না। চলুন তাহলে দেখে নেই উপাদান ব্যাবহার করে আপনি মুখের ব্রণের দাগ দূর করবেন।

শশার রস, চালের গুঁড়া এবং মধুঃ আমরা সকলেই কম বেশি জানি আমাদের মুখের দাগ দূর করার জন্য সসার রস কতটা বেশি কার্যকরী। আর শসার রসের সাথে যদি আপনি চালের গুড়া এবং মধু মিশিয়ে নেন তাহলে এর কার্যকারিতা আরো অনেক বেশি গুণে বৃদ্ধি পেয়ে যায়। এর জন্য আপনি কিছুটা পরিমাণে চালের গুড়া তার সাথে সামান্য একটু মধু এবং প্রয়োজনমতো শসার রস নিয়ে একটি ফেসপ্যাক তৈরি করে নেন।

এভাবে এটি সপ্তাহে দুই দিন ব্যবহার করুন। এতে করে দেখবেন আপনার মুখের ব্রণের দাগ খুব সহজেই আস্তে আস্তে কমে যাচ্ছে। কিছুদিন ব্যবহার করলে আপনি এর ফলাফল উপভোগ করতে পারবেন।
পেঁপে ও চালের গুঁড়োঃ একজন মানুষের ত্বক যদি খুব বেশি ময়লা থাকে তাহলে সেই তাকে অনেক বেশি ব্রণের সৃষ্টি হয়। তাই আপনি যদি সব সময় আপনার ত্বক পরিষ্কার রাখেন তাহলে সে ক্ষেত্রে তেমন একটা ব্রনের দেখা দিবে না। এক্ষেত্রে আপনি ত্বক পরিষ্কার করার জন্য একটি পাকা পেঁপে পেস্ট করে নিয়ে তার সাথে কিছুটা চালের গোড়া মিশিয়ে একটি স্ক্রাব তৈরি করুন।

এই মিশ্রণটি তৈরি করে নিয়ে মুখে লাগিয়ে রাখবেন। মুখে লাগানোর পরে ১৫ থেকে ২০ মিনিট পর যখন একটু শুকিয়ে আসবে তখন এটি নরমাল তাপমাত্রার পানি ব্যবহার করে ধুয়ে ফেলুন। দেখবেন কিছুদিনের মধ্যেই আপনার মুখে ব্রণ উঠা ঠিক হয়ে গিয়েছে।

ডিমের সাদা অংশঃ আপনি যখন রাতে ঘুমাবেন ঘুমানোর পূর্বে একটি ডিম থেকে ডিমের সাদা অংশ আলাদা করে নিয়ে মুখে লাগিয়ে রেখে যেতে পারেন। সকালে ঘুম থেকে উঠে এটি আপনার নিত্য দিনের ব্যবহৃত ফেসওয়াশ ব্যবহার করে ধুয়ে নিন। এটি ব্যবহার করার ফলে আপনার ত্বকের শুষ্কতা ভাব খুব সহজেই দূর হয়ে যাবে।

পুরুষের মুখের কালো দাগ দূর করার ক্রিম সম্পর্কে সাধারণ জিজ্ঞাসা (FAQ)

প্রশ্নঃ মুখের কালো দাগের জন্য কি ক্রিম ব্যবহার করব?
উত্তরঃ মুখের কালো দাগ দূর করার ক্ষেত্রে সব থেকে ভালো হয় যদি আপনি বেটনোভেট ক্রিম ব্যবহার করেন। কারণ এই ক্রিমটি ব্যবহার করলে মুখের কালো দাগ খুব সহজে দূর হয়ে যায়। তবে অবশ্যই মনে রাখবেন এই টিএমটি আপনি শুধুমাত্র রাতে ব্যবহার করবেন। দিনে কোনোভাবেই ব্যবহার করা যাবে না।

প্রশ্নঃ ব্রণের জন্য সবচেয়ে ভালো ফেসওয়াশ কোনটি?
উত্তরঃ বর্তমান বাজারের ব্রণের জন্য সবথেকে ভালো পাঁচটি ফেসওয়াশ রয়েছে। সেগুলো হলো
  • Dermalogica Breakout Clearing Foaming Wash
  • Pond's Pimple Clear Facewash
  • Pierce Ultra Mild Face Wash in Oil Clear Glow
  • Simple Daily Skin Detox Purifying Facial Wash
  • Lakme Blush & Glow Kiwi Crush Gel Face Wash
প্রশ্নঃ শুষ্ক ত্বক ও ব্রণের জন্য কোন ফেসওয়াশ ভালো?
উত্তরঃ পুরুষ এবং মহিলা উভয়ের জন্যই তরমুজ এবং নিয়াসিনামাইড দিয়ে রেডিয়েন্স+স্মুদি ফেস ওয়াশ ভালো হবে। এটি খুব দ্রুতই শুষ্ক ত্বক দূর করতে সক্ষম।

প্রশ্নঃ কালো দাগ দূর করার লোশন?
উত্তরঃ আপনার মুখের কালো দাগ দূর করার জন্য Olay Regenerist লোশন ব্যাবহার করতে পারেন। এটি ফেসকে খুব সহজেই ময়েশ্চারাইজ করে।

প্রশ্নঃ ছেলেদের মুখের কালো দাগ দূর করার উপায় কি?
উত্তরঃ ছেলেদের মুখের কালো দাগ দূর করার উপায় হিসেবে আপনি সবার প্রথমে প্রাকৃতিক উপাদান ব্যাবহার করতে পারেন। এটি ব্যাবহার করেও যদি কোন কাজ না হয় সেক্ষেত্রে আপনি বাজারের বিভিন্ন ধরণের ক্রিম ব্যাবহার করতে পারেন।

শেষ কথা

পুরুষের মুখের কালো দাগ দূর করার ক্রিম সম্পর্কে আজকের এই আর্টিকেলে আমরা বিস্তারিত আলোচনা করেছি। আশা করছি আপনি সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার মাধ্যমে এই বিষয়ে বিস্তারিত জানতে এবং বুঝতে পেরেছেন। যদি আপনার বন্ধুর ও এমন সমস্যা থেকে থাকে তাহলে তার সাথে শেয়ার করতে পারেন। এমন আরো তথ্যবহুল আর্টিকেল প্রতিদিন পড়ার জন্য আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

পেপারস্পট২৪ এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url