মিল্ক শেক এর দাম কত টাকা বাংলাদেশে ২০২৪

মিল্ক শেক এর পার্শ্বপ্রতিক্রিয়াপ্রিয় পাঠক, আপনি কি মিল্ক শেক এর দাম কত টাকা বাংলাদেশে ২০২৪ সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্যই। কেননা আজকের এই আর্টিকেলে আমরা সকল ধরণের মিল্ক শেক এর দাম কত টাকা বাংলাদেশে ২০২৪ সালের সর্বোশেষ আপডেট জানাবো। তাই জানার জন্য অবশ্যই শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন।
মিল্ক শেক এর দাম কত টাকা বাংলাদেশে ২০২৪
আমরা সকলেই কমবেশি মিল্ক শেক খাই। আর তার জন্য আমরা বাজার থেকে কিনে নিয়ে আসি। আবার অনেকেই বাড়িতে তৈরি করে খাই। তবে যখন আমরা বাজারে কিনতে যাই তখন এর দাম নিয়ে আমাদের ঝামেলায় পরতে হয়। তাই আপনাকে যাতে এমন ঝামেলায় পরতে না হয় তাই ২০২৪ সালের সর্বোশেষ আপডেট অনুযায়ি মিল্ক শেকের দামগুলো জেনে নিন এখনই।

পেজ সূচিপত্রঃ

মিল্ক শেক এর দাম কত টাকা বাংলাদেশে ২০২৪

আপনারা যারা মিল্ক শেক এর দাম কত বাংলাদেশে এই সম্পর্কে জানার জন্য অনেক খোঁজাখুঁজি করেও জানতে ব্যার্থ্য হন তাদের জন্য আজকের এই আর্টিকেলটি অনেকবেশি স্পেশাল হতে চলেছে। কারণ আমরা আজকের আমাদের এই আর্টিকেলের মধ্যে এই সম্পর্কে বিস্তারিত তুলে ধরবো। তাই আপনি যদি মিল্ক শেক কিনে খেতে চান তাহলে এর দাম বাংলাদেশে সম্পর্কে আপনার জানা উচিত। তাহলে চলুন আর বেশি দেরি না করে মূল আলোচনায় প্রবেশ করা যাক।

বর্তমান সময়ে বাংলাদেশের বাজারে বিভিন্ন কোম্পানির এবং বিভিন্ন ফ্লেভারের মিল্ক শেক পাওয়া যাচ্ছে। যেহেতু এই সকল কোম্পানিগুলো আলাদা আলাদা ধরণের তাই এর দামও ভিন্ন ভিন্ন হয়ে থাকে। তবে এখন যদি আপনি বাংলাদেশের বাজার থেকে মিল্ক শেক কিনতে চান তাহলে আপনার খরচ হতে পারে ২০০ টাকা থেকে শুরু করে ৮০০ টাকা পর্যন্ত।
মিল্ক শেক এর দাম কত টাকা বাংলাদেশে ২০২৪
তবে এছাড়াও মিল্ক শেক এর মানের ওপরে ভিত্তি করে এর দাম ও ভিন্ন হয়ে থাকে। তবে বলা যেতেই পারে আপনি যদি ২০০ টাকা থেকে ৮০০ টাকার মধ্যে মিল্ক শেক কিনেন তাহলে ভালো মানের এবং ভালো কোম্পানির মিল্ক শেকই পাবেন। তাই যারা মিল্ক শেক এর দামগুলো বাংলাদেশে থেকে জানতে চান তাদের জন্য নিচে কিছু মিল্ক শেকের দাম উল্লেখ করা হলো।
  • স্যাভরি মিল্কশেক প্রিমিক্স ভ্যানিলা - ১০০ গ্রামের দাম ১৮০ টাকা
  • ইনস্ট্যান্ট আনারস মিল্ক শেক - ২৫ গ্রামের দাম ৬৫ টাকা
  • ওয়েট গেইন মিল্ক শেক ফর হেলদি - ২০০ টাকা
  • নেসকুইক ব্যানানা ফ্লেভার মিল্ক শেক প্রাইস - ৫৮০ টাকা
  • হেলথ গেইন মিল্ক শেক ন্যাচারাল ফুড - ৬০০ টাকা
  • কমপ্লান চকোলেট মিল্ক শেক দাম - ৬৫০ টাকা
  • মাল্টিজ আর এস চকোলেট মিল্ক শেক ড্রিংক - ৭০০ টাকা
  • মিল্কি ওয়ে চকলেট মিল্ক শেক ড্রিংক - ৭৫০ টাকা
  • মিল্কিওয়ে চকলেট মিল্ক শেক - ৮০০ টাকা
  • ক্যালসাম নিউট্রিয়াস মিল্ক শেক - ৮৫০ টাকা
  • পানামা ফুডস মিল্ক শেক - ৮৫০ টাকা
  • হরলিক্স হট মেল্টেড মিল শেক পাউডার - ৯৫০ টাকা
  • কম্বো মিল্ক, চকোলেট, বাদাম শেক - ১২০০ টাকা
  • মিল্ক মালাই শেক ফর গুড হেলথ - ১২০০ টাকা
উপরের উল্লিখিত সকল মিল্ক শেকগুলো আপনার আশেপাশে অথবা কোন সুপার শপে গেলেই পেয়ে যাবেন। এছাড়াও আপনি আপনার পাশের মুদি দোকানেও পেতে পারেন। তবে উপরের উল্লিখিত মিল্ক শেকগুলোর দাম জায়গাভেদে কিছুটা কম অথবা বেশি হতে পারে। তবে আপনি যখন মিল্ক শেক কিনবেন তখন অবশ্যই দেখে আসল পণ্যটি নেওয়ার চেষ্টা করবেন।

অরিজিনাল মিল্ক শেক চিনবো কিভাবে

মিল্ক শেক কিনে খাওয়ার জন্য মিল্ক শেক এর দাম কত টাকা বাংলাদেশে ২০২৪ সম্পর্কে জানার পরেই আমাদের মনে প্রশ্ন আসে অরিজিনাল মিল্ক শেক চিনবো কিভাবে? আপনি কিভাবে জানতে পারবেন এটি অরিজিনাল মিল্ক শেক সেই সমর্কে আমরা এখন জানবো। এছাড়াও নকল পণ্যটি কিভাবে বাছাই করতে পারবেন সেই সকল কিছু বিস্তারিত এখন আমরা জানবো। তো বন্ধুগন চলুন জেনে নেওয়া যাক।

অরিজিনাল মিল্ক শেক কেনার জন্য আপনাকে কিছু কিছু বিষয়ের উপরে নজর দিতে হবে। আপনি যদি সেই সকল বিষয়ে নজর দিতে পারেন তাহলে আপনি বুঝে উঠতে পারবেন আপনার মিল্ক শেক আসল নাকি নকল। সেই সকল উপায় গুলো নিম্নে তুলে ধরা হলো।
  • মিল্ক শেক এর প্যাকেজিং
  • মিল্ক শেকের গন্ধ
  • মিল্ক শেকের গায়ের রং
  • মিল্ক শেকের দাম
মিল্ক শেক এর প্যাকেজিংঃ আপনি যখনই কোন দোকানে অথবা সুপার শপে মিল্ক শেক কিনতে যাবেন তখন সবার প্রথমে আপনার উচিত হবে সেই পণ্যের প্যাকেজিং এর ওপরে নজর দেওয়া। এরপরে আপনাকে পণ্যের গায়ে সকল ধরনের যত প্রকারের গুনাগুন রয়েছে সেগুলো ভালোভাবে পড়ে নিতে হবে। এছাড়াও সেই পন্যের লোগো এবং পণ্যের মেয়াদ কতদিন রয়েছে সেদিকেও লক্ষ্য রাখতে হবে।
মিল্ক শেকের গন্ধ দেখুনঃ আপনি যখন আসল মিল্ক শেক কিনতে চাইবেন তখন আপনাকে সেই মিল্ক শেকের গন্ধের দিকে নজর দিতে হবে। আর এর প্রধান কারণ হলো যখন আপনি কোন একটি ভালো মিল্ক শেক এবং অরিজিনাল মিল্ক শেক এর গন্ধ নিবেন তখন সেখান থেকে কখনোই তীব্র গন্ধ বের হবে না। অথবা সেই মিল্ক শেক থেকে কখনোই কোন উপকারের খারাপ গন্ধ বের হবে না। তাই আপনি যখন মিল্ক শেক ক্রয় করতে যাবেন তখন এই বিষয়টির উপরেও নজর দিতে হবে।

মিল্ক শেকের গায়ের রংঃ মিল্ক শেক নেওয়ার পূর্বে আপনাকে সেই প্যাকেট রঙের উপরে নজর দিতে হবে। এর কারণ কি হলো আসল পণ্যের থেকে নকল পণ্যের গায়ের রং সব সময় আলাদা ধরনের হবে। আর আপনি যদি পণ্যের গায়ের রং সম্পর্কে না জেনে থাকেন তাহলে অবশ্যই আপনি সেই কোম্পানির সাথে যোগাযোগ করতে পারেন। তারা আপনাকে অবশ্যই সাহায্য করবে।

মিল্ক শেকের দামঃ আপনি যখন অরিজিনাল মিল্ক শেক কিনতে যাবেন তখন দেখবেন আসল পণ্যটির দাম নকল পণ্যের তুলনায় অনেকটাই বেশি। আর এর প্রধান কারণ হলো যখন একটি আসল পণ্য তৈরি করা হয় তখন সেই পণ্য তৈরি ক্ষেত্রে খরচ অনেকটাই বেশি হয়ে থাকে নকল পণ্যের তুলনায়। আর এজন্যই আসল পণ্যের দাম নকল পণ্যের থেকে বেশি হয়ে থাকে। তাই এই বিষয়েও আপনাকে সজাগ থাকতে হবে।

উপরের উল্লেখিত নির্দেশনা গুলি যদি আপনি অনুসরণ করেন তাহলে আপনি একটি দোকান থেকে খুব সহজেই অরিজিনাল মিল্ক শেক ক্রয় করে নিতে পারবেন। এছাড়াও আপনি সেই দোকানের সাথে ভালোভাবে কথা বলে দেখতে পারেন। তিনি আপনাকে অবশ্যই অরিজিনাল মিল্ক শেক ক্রয় করার জন্য সাহায্য করবে।

মিল্ক শেক এর উপকারিতা

আমরা যারা মিল্ক শেক এর দাম কত টাকা বাংলাদেশে ২০২৪ সম্পর্কে জেনে সেই মিল্ক শেক কিনে খেতে চাচ্ছি তাদেরকে অবশ্যই মিল্ক শেক এর উপকারিতাগুলো সম্পর্কে জানা প্রয়োজন। কেননা আমরা যেই মিল্ক শেক খাচ্ছি এর যেই সকল উপকারিতাগুলো রয়েছে সেগুলো না জানলে আপনি খেতে আগ্রহ প্রকাশ করবেন না। তবে অনেকেই আছেন যারা মিল্ক শেক এর উপকারিতাগুলো সম্পর্কে জানেন। তাই আপনি যদি না জেনে থাকেন তাহলে চলুন জেনে নেওয়া যাক।
মিল্ক শেক এর উপকারিতা
মিল্ক শেক এর বেশ কিছু উপকারিতা লক্ষ্য করা যায়। তবে এর মধ্যে থেকে কিছু প্রধান উপকারিতাগুলো আপনাদের সাথে শেয়ার করবো। তাই জানার জন্য অবশ্যই শেষ পর্যন্ত আমাদের সাথেই থাকুন। মিল্ক শেক এর উপকারিতাগুলো নিম্নে তুলে ধরা হলো।
  • মস্তিষ্কের স্বাস্থ্য ঠিক রাখার জন্য সাহায্য করে
  • ভালোমানের পুষ্টি উপাদানের উৎস
  • দাঁত ও হাড় গঠনে সহযোগিতা করে
  • যারা শরীরের অতিরিক্ত ওজন কমাতে চান তাদের জন্য সহযোগি হিসেবে কাজ করে
  • হৃদপিণ্ডের জন্য অনেক উপকারি। এবং সুস্বাস্থ্য বজায় রাখে
  • শরীরে পর্যাপ্ত ভিটামিন ডি সরবরাহ করে। এতে করে ভিটামিন ডি এর অভাব পূরণ হয়।
  • যৌন শক্তি বৃদ্ধি করতে সহযোগিতা করে
  • শরীরের অ্যান্টিঅক্সিডেন্ট হিসেবে কাজ করে থাকে
  • এতে বিদ্যমান প্রোটিন ও ভিটামিন উপাদা শরীরের পেশির গঠনে সহযোগিতা করে
  • যদি শরীরের কার্বোহাইড্রেটের অভাব থাকে তাহলে সেটি দূর করতে সহযোগিতা করে
  • শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে

মিল্ক শেক খাওয়ার নিয়ম ও সঠিক পদ্ধতি

আপনাদের মধ্যে অনেকেই মিল্ক শেক খাওয়ার নিয়ম ও সঠিক পদ্ধতি জানেন না। তবে যারা নিয়মিত মিল্ক শেক খান তাদেরকে অবশ্যই মিল্ক শেক খাওয়ার নিয়ম সম্পর্কে জানা উচিত। কেননা যেকোন জিনিসেরই একটি নির্দিষ্ট নিয়ম রয়েছে। তাই আমাদেরকে সকলেরই উচিত সেই সঠিক নিয়ম অনুসরণ করার মাধ্যমে মিল্ক শেক খাওয়া।

মিল্ক শেক এর দাম কত টাকা বাংলাদেশে ২০২৪ সম্পর্কে আমরা জেনে বাজার থেকে মিল্ক শেক কিনে খাওয়ার চিন্তা ভাবনা করি। যদি আপনিও এমন চিন্তাভাবনা করে থাকেন তাহলে অবশ্যই আপনি এখান থেকে মিল্ক শেক খাওয়ার নিয়ম ও সঠিক পদ্ধতি জেনে নিন। তাহলেই আপনি মিল্ক শেক খেয়ে অনেক ভালো একটি ফলাফল পাবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক।

যদি আপনি মিল্ক শেক খেতে চান তাহলে জেনে রাখুন মিল্ক শেক বিভিন্ন পদ্ধতি অবলম্বন বিভিন্ন পানীয় এর সাথে মিশিয়ে তৈরি করে খাওয়া যায়। সেই সকল পদক্ষেপগুলো নিম্নে তুলে ধরা হলো।

খেজুরের মিল্ক শেক খাওয়ার নিয়ম

বর্তমান সময়ে সকলের রান্না ঘরেই খেজুর থাকে। আর আপনি চাইলে আপনার হাতের কাছের খেজুর ব্যাবহার করেই আপনার জন্য একটি মিল্ক শেক তৈরি করে নিতে পারেন। এছাড়াও এই ফলটি সুস্বাস্থ্যের জন্য আমাদের ক্ষেত্রে অনেকটাই ভালো। কিভাবে বানাবেন সেই রেসিপিটি চলুন জেনে নেই।
খেজুর নিয়ে তার মধ্য থকে বিচি ছাড়িয়ে নিন।
  • ২ চা চামচ পরিমাণ চিনি নিন
  • প্রয়োজন মতো দুধ নিন
  • কিছুটা আইস কিউপ নিন
উপরের উল্লিখিত এই সকল উপকরণগুলো একসাথে করে নিয়ে ভালো মতো একটি ব্লেন্ডারে দিয়ে ব্লেন্ড করে নিন। তারপরে এটিকে আপনার ইচ্ছামতো পরিবেশন করুন। এছাড়া আপনি যদি চান তাহলে এটির চিনির পরিমাণ ও পরিবর্তন করতে পারেন। তবে আপনি প্রাকৃতিক চিনি গ্রহণ করতে চাইলে এই খেজুরের মধ্যে থাকা চিনিই যথেষ্ঠ। এতে আর অতিরিক্ত করে চিনি দেওয়ার প্রয়োজন নেই।

স্ট্রবেরি মিল্ক শেক খাওয়ার নিয়ম

বর্তমান সময়ে স্ট্রবেরি সহজলোভ্য হওয়ার কারণে সকলেই এটি কিনে খাচ্চে। তবে আপনি চাইলে এই সহজলোভ্য ফলটি দিয়ে একটি মিল্ক শেক তৈরি করে খেতে পারেন। কিভাবে তৈরি করবেন এটা নিয়ে ভাবছেন? তাহলে চলুন জেনে নেওয়া যাক।
  • প্রথমে ৩ কাপ দুধ নিন
  • ভ্যানিলা ফ্লেভারের আইসক্রিম নিন ১ কাপ
  • স্ট্রবেরি কিউপ করুন এবং স্ট্রবেরি ফ্লেভার যোগ করুন
উপরের উল্লিখিত এই সকল উপকরণগুলো একসাথে নিয়ে একটি ব্লেন্ডারে দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। তারপরে সেটিকে আপনার ইচ্ছামতো পরিবেশন করুন। ব্যাস হয়ে গেলো আপনার স্ট্রবেরি মিল্ক শেক। আপনি যদি চান তাহলে আপনি এটি প্রতিদিন সকালে খেতে পারেন।

মিল্ক শেক এর উপকারিতা ও অপকারিতা

আমরা এখন সকলেই মিল্ক শেক এর দাম কত টাকা বাংলাদেশে ২০২৪ সম্পর্কে এবং মিল্ক শেক এর উপকারিতাগুলো জানি। এখন আমরা সকলেই মিল্ক শেক এর অপকারিতাগুলো সম্পর্কে জানবো। কেননা মিল্ক শেক আমাদের জন্য অনেক ভালো একটি খাবার হওয়া স্বত্ত্বেও যদি এটি বেশি পরিমাণে আমরা গ্রহণ করি তাহলে এটি আমাদের শরীরের জন্য বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে। তাই চলুন এই সম্পর্কে জেনে নেওয়া যাক।
মিল্ক শেক এর উপকারিতা ও অপকারিতা
আপনি যদি প্রতিদিন অনেক বেশি পরিমাণে প্রক্রিয়াজাত খাবার খান তাহলে এটি আপনার শরীরের জন্য নিঃসন্দেহে বিরুপ প্রভাবে ফেলবে। আমরা সকলেই জানি যে মিল্ক শেক হলো সকলের জন্যই একটি মজাদার খবার। তবে এমনও নজির আছে মিল্ক শেক অত্যাধিক খাওয়ার জন্য তার স্বাস্থ্যের সমস্যার সৃষ্টি হয়েছে।

অগাস্ট ইউনিভার্সিটির মেডিক্যাল কলেজ অফ জর্জিয়ার গবেষকদের একটি সমিক্ষা অনুসারে জানা যায় আমদের গ্রহণকৃত উচ্চ চর্বিযুক্ত নাস্তা আমাদের শরীরের রক্তনালী দিয়ে লোহিত রক্তকনিকার মধ্যে পৌছিয়ে এর পরিবর্তন ঘটিয়ে থাকে। এই গবেষণার জন্য গবেষকেরা ১০ জন পুরুষ মানুষকে নিয়োগ করেন। আর তাদেরকে প্রতিদিন ৮০ গ্রাম করে উচ্চ ফ্যাটযুক্ত খাবার খেতে দেওয়া হয়।

তার পাশাপাশি তাদেরকে ১০০ ক্যালোরির পূর্ণ চর্বিযুক্ত দুধ এবং আইসক্রিম দিয়ে বানানো মিল্ক শেক খেতে দেওয়া হয়। তাদেরকে এই সুস্বাদু ও দুগ্ধজাত খাবার খাওয়ানোর পরে গবেষকেরা সেই পরিক্ষায় অংশগ্রহণকারীদের স্বাস্থ্যের অবস্থার পরিক্ষা করেন। আর সেই পরিক্ষায় তাদের রক্তনালীতে গভীরভাবে মনোযোগ দেওয়া হয়। আর এখান থেকে গবেষকেরা জানতে পারেন তাদের রক্তনালী খুব সহজে প্রসারীত হয় না।
আর এজন্যই তাদের রক্তের আকৃতি পরিবর্তন করে। যার জন্য তাদের শরীরের অবস্থা আরো অবনতির দিকে ধাবিত হতে থাকে। মিল্ক শেকের অপকারিতা মানে হলো এতে থাকে উচ্চ চর্বিযুক্ত খাবার যদি আপনি অনেকদিন ধরে গ্রহণ করেন তাহলে এটি আপনার শরীরের ওপরে বাজে ধরণের প্রভাব ফেলতে পারে। আর এজন্যই সম্ভাব্য রোগ হিসেবে হৃদরোগ এছাড়াও আরো অন্যান্য রোগের কথা উল্লেখ করা হয়।

তবে গবেষকেরা এই সমস্যার আশার আলো হিসেবে জানিয়েছেন এই সমস্যা কিছু ঘন্টার মধ্যেই কমে যায়। তবে যারা অনেক দিন হলো উচ্চ চর্বিযুক্ত মিল্ক শেক অথবা এই জাতীয় খাবার বেশ কিছুদিন হলো গ্রহন করছেন তাদের জন্যে এটি দীর্ঘস্থায়ী প্রভাব ফেলতে পারে। যেটা দীর্ঘস্থায়ী রোগ এবং অসুস্থতার ঝুঁকি বৃদ্ধি করতে পারে।

FAQ। মিল্ক শেক এর দাম কত টাকা বাংলাদেশে ২০২৪ সম্পর্কে বহুল জিজ্ঞাসিত প্রশ্ন-উত্তরঃ-

প্রশ্নঃ মিল্ক শেক খেলে কি আসলেই ওজন বাড়ে?
উত্তরঃ যদি আপনি নিয়মিত অত্যাধিক পরিমাণে উচ্চ চর্বিযুক্ত মিল্ক শেক খান তাহলে এটি আপনার শরীরের জন্য ওজন বৃদ্ধি করতে পারে। এছাড়াও এতে থাকা অতিরিক্ত প্রটিন স্বাস্থ্য সমস্যাও সৃষ্টি করতে পারে।

প্রশ্নঃ কোন মিল্ক শেক খাওয়া ভালো?
উত্তরঃ যদি আপনি ভালো মানের মিল্ক শেক খেতে চান তাহলে আপনার জন্য কম চর্বিযুক্ত দুধ বা দুধের বিকল্প মিল্ক শেক খেতে হবে। আর এটিই আপনার জন্য ভালো হবে।

প্রশ্নঃ প্রতিদিন কলা মিল্কশেক খেলে কি হয়?
উত্তরঃ আপনি যদি প্রতিদিন কলা মিল্ক শেক খান তাহলে আপনার শরীরের ওজন বৃদ্ধি পাবে। কারণ এতে রয়েছে উচ্চ ক্যালরিযুক্ত উপাদান। তাই আপনি যদি শরীরের ওজন বৃদ্ধি করতে চান তাহলে আপনি প্রতিদিন কলা মিল্ক শেক খেতে পারেন।

প্রশ্নঃ মিল্কশেক কি বাচ্চাদের জন্য হ্মতিকর?
উত্তরঃ মিল্ক শেকে যেহেতু উচ্চ ক্যালরি এবং উচ্চ চর্বি থাকে তাই এটি বাচ্চাদের জন্য ক্ষতিকর হতে পারে। এছাড়াও যদি কেউ নিয়মিত উচ্চ চর্বিযুক্ত খাবার বা পানীয় পান করে তাহলে কার্ডিওভাসকুলার রোগের সম্ভাবনা দেখা দিতে পারে।

লেখকের মন্তব্য। মিল্ক শেক এর দাম কত টাকা বাংলাদেশে ২০২৪

আজকের আমদের সম্পূর্ণ আর্টিকেলে মিল্ক শেক এর দাম কত টাকা বাংলাদেশে ২০২৪ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আশা করছি আপনি সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার মাধ্যমে মিল্ক শেকের দামগুলো জানতে পেরেছেন। যদি আপনার কাছে আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধুদের সাথেও শেয়ার করতে পারেন। আর এমনই আরো তথ্যবহুল আর্টিকেল প্রতিদিন পড়ার জন্য আমদের সাথেই থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

পেপারস্পট২৪ এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url