নতুন চুল গজাতে কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করবেন

চুল পড়া বন্ধ ও ঘন করার উপায়নতুন চুল গজাতে কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করবেন এই সম্পর্কে অনেকের ভুল ধারণ রয়েছে। যার ফলে তারা সঠিক নিয়মে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করতে পারে না। আপনি যদি এমন ভুল ধারণা জেনে থাকেন তাহলে জেনে নিন নতুন চুল গজাতে কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করবেন।
নতুন চুল গজাতে কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করবেন
আজকের সম্পূর্ণ আর্টিকেলটি থেকে নতুন চুল গজাতে কতদিন সময় লাগে, চুলে পেঁয়াজের রস দিলে কি হয়, পেঁয়াজের রস মাথায় কতক্ষন রাখা উচিত, চুলের জন্য পেঁয়াজের উপকারিতা ও অপকারিতা সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন। তাই সকল বিষয়ে বিস্তারিত জানার জন্য শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

পেজ সূচিপত্রঃ

নতুন চুল গজাতে কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করবেন

পেঁয়াজের রস আমাদের মাথায় নতুন চুল গজানোর জন্য উপকারি আমরা এটা সকলেই জানি। কিন্তু নতুন চুল গজাতে কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করবেন সেই সম্পর্কে আমরা অনেকেই অবগত নই। যার জন্য আমরা সঠিক নিয়মে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করতে পারি না। আপনি ও যদি এমন না জেনে থাকেন তাহলে চলুন আমরা এই পাঠ থেকে বিস্তারিত জেনে নেই।

আমাদের মাথার চুল প্রতিদিন ৪০ থেকে ১০০ টা ঝরে যাওয়া স্বাভাবিক। তবে যেই পরিমাণে চুল ঝরে যায় সেই হারে যদি চুল আবার নতুন করে না গজায় তাহলে মাথার চুল পাতলা হতে শুরু করে। তবে আপনি যদি সঠিক নিয়মে পেঁয়াজের সাথে কিছু প্রাকৃতিক উপাদান যোগ করে ব্যাবহার করেন তাহলে আপনার মাথার চুল আবার নতুন করে জগাতে শুরু করবে। চলুন জেনে নেই কিভাবে ব্যাবহার করবেন।

শুধু পেঁয়াজের রসঃ মাথায় আপনি শুধুমাত্র পেঁয়াজের রস ব্যাবহার করতে পারেন। তার জন্য কিছু পেঁয়াজ কেটে নিয়ে ভালো করে ধুয়ে নিন। তার পরে সেটি ব্লেন্ড করে নিন। ব্লেন্ড করে রস বের করে নিয়ে মাথার ত্বকে লাগান। তারপরে এটি লাগিয়ে নিয়ে ২০ থেকে ৩০ মিনিট পর্যন্ত অপেক্ষা করুন। তারপরে আপনি যেই শ্যাম্পু ব্যাবহার করেন সেই শ্যাম্পু ব্যাবহার করে মাথা ভালোভাবে ধুয়ে নিন।

পেঁয়াজের সাথে নারকেল তেলঃ পেঁয়াজের রস বের করে নিয়ে তাতে কিছুটা নারকেল তেল মিশিয়ে নিন। যদি আপনার জন্য সম্ভব হয় তাহলে কয়েক ফোটা এসেনশিয়াল অয়েল একসাথে মিশিয়ে নিয়েও মাথায় ব্যাবহার করতে পারেন। কিছুক্ষণ মাথায় রেখে তারপরে এটি শ্যাম্পু করে ভালোভাবে ধুয়ে নিন।

পেঁয়াজ ও অলিভ অয়েলঃ পেঁয়াজের রসের সাথে কিছুটা পরিমাণে অলিভ অয়েল মিশিয়ে নিয়েও ব্যাবহার করতে পারেন। কিছুটা পরিমাণ পেঁয়াজের রসের সাথেই কিছুটা অলিভ অয়েল মিশিয়ে নিন। তারপরে সেটি মাথার তালুতে লাগান। তারপরে এটি দুই ঘন্টা পরে শ্যাম্পু ব্যাবহার করে ধুয়ে নিন। এভাবে প্রতি ৭ দিনে একদিন ব্যাবহার করুন।

পেঁয়াজের রস ও এলোভেরাঃ আমরা সকলেই এখন প্রায় এলোভেরা চিনে থাকি। আর এর জেলের পুষ্টিগুণ সম্পর্কেও আমরা এখন প্রায় অনেকেই জানি। তাই আপনার মাথার চুলের নতুন করে গজানোর ক্ষমতা দিতে পারে এই এলোভেরার জেল। তার জন্য অবশ্যই আপনাকে পেঁয়াজের রস করে নিয়ে তার সাথে এলোভেরার জেল মিশিয়ে নিয়ে মাথার তালুতে ব্যাবহার করতে হবে।

পেঁয়াজের রসের সাথে মধুঃ পেঁয়াজ ব্লেন্ড করে নিয়ে পেঁয়াজের রস বের করে নিন। এখন ২ টেবিল চামচ পরিমাণ পেঁয়াজের রস নিন। তার সাথে ১ টেবিল চামচ পরিমাণ মধু মিশিয়ে নিন। এরপরে এটি মাথায় ভালোভাবে লাগান। মাথায় লাগানোর পরে ১৫ থেকে ৩০ মিনিট পর্যন্ত অপেক্ষা করুন। এরপরে আপনার রেগুলার ব্যাবহৃত শ্যাম্পু দিয়ে মাথা ধুয়ে নিন। এভাবে প্রতি ৭ দিনে একদিন ব্যাবহার করুন।

পেঁয়াজের রস ও লেবুঃ পেঁয়াজের সাথে আপনি যদি লেবুর রস মিশ্রণ করে ব্যাবহার করেন তাহলে এটি আপনার মাথার ত্বকের প্রাকৃতিক অ্যান্টিঅক্সিডেন্টের যোগান দিবে। যেটা আপনার মাথার চুলের বৃদ্ধি করতে অনেকটাই ভূমিকা পালন করে। এছাড়াও এটি আপনার মাথার খুশকি এবং ব্যাকটেরিয়ার সংক্রমণ দূর করবে।

নতুন চুল গজাতে কতদিন সময় লাগে

নতুন চুল গজাতে কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করবেন সেই সম্পর্কে আমরা তো ইতিপূর্বে জানতে পেরেছি। এখন অনেকেই এমন প্রশ্ন করে থাকেন নতুন চুল গজাতে কতদিন সময় লাগে? আপনাদের সাথে এখন আমরা এই প্রশ্নের উত্তর শেয়ার করতে চলেছি। সঠিক উত্তর জানার জন্য অবশ্যই সম্পূর্ণ পড়ুন।
নতুন চুল গজাতে কতদিন সময় লাগে
মাথায় নতুন করা চুল গজানোর জন্য প্রায় ৬ মাস থেকে ৮ মাস পর্যন্ত সময় লাগে। তবে অনেকে চুলের গ্রথ বেশি থাকে। তাদের ক্ষেত্রে কম সময় লাগতে পারে। তবে আপনি যদি চিকিৎসার মাধ্যমে মাথায় নতুন করে চুল গজাতে চান আর তার জন্য যদি আপনি ডাক্তারের চিকিৎসা গ্রহণ করেন তাহলে অবশ্যই আপনার ৬ মাস থেকে ৮ মাস সময় লাগবে।

তবে এটি সম্পূর্ণ নির্ভর করে সঠিক চিকিৎসা এবং চুল পরে যাওয়ার কারণের ওপরে। তবে আপনি যদি কিছু ঘরোয়া উপায় ব্যাবহার করেন তাহলে আপনি বাড়তি কোন চিকিৎসা ছাড়াই নতুন করে চুল গজাতে পারবেন। কোন ঘরোয়া উপায় ব্যাবহার করবেন সেই সম্পর্কে চলুন এখন আমরা জেনে নেই।

আপনার মাথায় নতুন করে চুল গজানোর জন্য অবশ্যই সবসময় প্রটিন সমৃদ্ধ খাবার খান। কারণ চুলের বৃদ্ধির জন্য প্রটিন অনেক প্রয়োজনীয়। এর পাশাপাশি আপনাকে ভিটামিন এবং খনিজ উপাদান সমৃদ্ধ খাবার খাওয়ার চেষ্টা করতে হবে। ভিটামিনের মধ্যে রয়েছে সকল প্রকার ভিটামিন। এবং খনিজ উপাদানের মধ্যে রয়েছে আয়রন, জিঙ্ক, সেলেনিয়াম ইত্যাদি।

চুলের সৌন্দর্য বৃদ্ধি করার জন্য নিয়মিত প্রতিদিন চুলে তেল মাসাজ করতে হবে। তাহলে এটি আপনার মাথার চুলের রক্ত সঞ্চালন বৃদ্ধি করবে। আর অবশ্যই আপনাকে চুলের সঠিক যত্ন নিতে হবে। তার জন্য চুলে শ্যাম্পু ব্যাবহার করতে হবে। আর শাম্পু ব্যাবহারের পরে কন্ডিশনার ব্যাবহার করতে হবে। তবে আপনি যদি চুলের স্টাইল করতে চান তাহলে অবশ্যই অতিরিক্ত তাপ বা হিট ব্যাবহার করা থেকে বিরত থাকতে হবে।

চুলে পেঁয়াজের রস দিলে কি হয়

নতুন চুল গজাতে কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করবেন এটা জানার পরে অনেকের মনে জানার আগ্রহ জাগে চুলে পেঁয়াজের রস দিলে কি হয়? আসলেই এই সম্পর্কে আমাদেরকে সকলেরই জানা উচিত। না হলে আমরা কেন ব্যাবহার করছি এই সম্পর্কে না জেনে যদি ব্যাবহার করে তাহলে বিষয়টা একটু অন্যরকম হয়ে যায়। তাই চলুন জেনে নেওয়া যাক।

চুলে পেঁয়াজের রস দিলে কি হয়? এই সম্পর্কে প্রথমেই যেটি বলতে হয় সেটি হলো আপনি যদি চুলে নিয়ম মেনে পেঁয়াজের রস ব্যাবহার করেন তাহলে এটি আপনার মাথায় নতুন চুল গজানোর জন্য সাহায্য করবে। তার পাশাপাশি এটি আপনার মাথার চুল ঝরে যাওয়ার সমস্যারও সমাধান করবে। এছাড়াও মাথার চুলে পেঁয়াজের রস ব্যাবহার করার ফলে আরো বেশ কিছু উপকার হয়।

আমাদের মাথায় অনেকেরই খুব বেশি পরিমাণে খুশকি থাকে। আর এই খুশকির কারণে আমাদের চুল হয়ে পরে প্রাণহীন। যার কারণে আমাদের মাথার চুল ঝরে যায়। তবে আপনি যদি পেঁয়াজের রস ব্যাবহার করেন তাহলে এতে থাকা উপাদান আপনার মাথার খুশকির সমস্যার সমাধা করবে এবং মাথায় যদি ব্যাকটেরিয়ার সংক্রমণ হয়ে থাকে তাহলে সেটি ও রোধ করবে। চুলে পেঁয়াজের রস দিলে বেশ কিছু বেনিফিট পাওয়া যায়। সেগুলো হলোঃ
  • চুল ঝরে যাওয়া কমায়
  • চুলের অকালপক্কতা হ্রাস করে
  • মাথার খুশকির সমস্যা রোধ করে
  • নতুন করে চুল গজানোর জন্য সহযোগিতা করে
  • চুলের ঘনত্ব বৃদ্ধি করে
আশা করছি আপনারা এখন একদম ভালোভাবে বুঝতে পেরেছেন চুলে পেঁয়াজের রস দিলে কি হয়। যদি ভালো করে না বুঝতে পারেন তার মানে আপনি ভালো করে পড়েননি। তাই ভালোভাবে বুঝার জন্য আবার পুনরায় আর্টিকেলটি পড়তে থাকুন।

পেঁয়াজের রস মাথায় কতক্ষন রাখা উচিত

নতুন চুল গজাতে কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করবেন এই সম্পর্কে আমরা সম্পূর্ণ জেনেছি ইতিপূর্বে। তবে অনেকে এমন ভাবেন আমরা তো কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করতে হয় সেই সম্পর্কে জানতে পেরেছি। তবে পেঁয়াজের রস মাথায় কতক্ষন রাখা উচিত এই সম্পর্কে আমাদের জানা উচিত। চলুন তাহলে জেনে নেওয়া যাক।
পেঁয়াজের রস মাথায় কতক্ষন রাখা উচিত
পেঁয়াজের রস মাথায় কতক্ষন রাখা উচিত এটি নির্ভর করে আপনি কোন উপাদানের সাথে মাথায় পেঁয়াজের রস ব্যাবহার করছেন। পেঁয়াজের রস আপনি যেই উপাদানের সাথেই ব্যাবহার করেন না কেনো আপনাকে কমপক্ষে ৩০ মিনিট পর্যন্ত মাথায় রাখতে হবে। যবে আপনি যদি অলিভ অয়েলের সাথে পেঁয়াজের রস ব্যাবহার করেন তাহলে অবশ্যই আপনাকে এটি মাথায় ২ ঘন্টা পর্যন্ত রাখতে হবে।

তাহলে এটির কার্যকরিতা সঠিকভাবে করতে পারবে। সকল কিছুরই একটি নিয়ম রয়েছে এবং নির্দিষ্ট সময় রয়েছে। তাই আপনাকে অবশ্যই সেই নিয়ম অনুসরণ করে কাজ করতে হবে। এবং সঠি কার্যকরিতা উপভোগ করার জন্য আপনাকে পর্যাপ্ত সময় পর্যন্ত ব্যাবহার করতে হবে।

চুলের জন্য পেঁয়াজের উপকারিতা ও অপকারিতা

আমরা আজকের পাঠে নতুন চুল গজাতে কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করবেন সেই সম্পর্কে জানতে পেরেছি। এখন আমরা সকলেই জানবো চুলের জন্য পেঁয়াজের উপকারিতা ও অপকারিতা সম্পর্কে। আমরা সকলেই জানি পেঁয়াজ আমাদের মাথায় নতুন করে চুল গজানোর জন্য সাহায্য করে। তবে সকল কিছুরই অনেকগুলো উপকারি দিকের মধ্যে কিছু অপকারি দিক রয়েছে। পেঁয়াজ ও তার ব্যাতিক্রম নয়।

চুলের জন্য পেঁয়াজের উপকারিতা ও অপকারিতার দিকের মধ্যে আমরা সবার প্রথমে চুলের জন্য পেঁয়াজের উপকারিতা সম্পর্কে জানবো। এবং পরবর্তিতে আমরা সকলেই জানবো চুলের জন্য পেঁয়াজের অপকারিতা সম্পর্কে। চলুন তাহলে আর দেরি না করে বিস্তারিত আলোচনা জেনে নেওয়া যাক।

চুলের জন্য পেঁয়াজের উপকারিতা সমূহ

চুলকে লম্বা করেঃ পেঁয়াজ এর মধ্যে প্রচুর পরিমাণে সালফার পাওয়া যায়। যা আপনার চুলকে বৃদ্ধি করতে সাহায্য করে। তাই আপনি যদি আপনার চুলকে দ্রুত বৃদ্ধি করতে চান তাহলে অবশ্যই পেঁয়াজ ব্যাবহার করতে পারেন।

চুলকে সিল্কি করেঃ পেঁয়াজের অনেক ধরণের উপকারি দিকের মধ্যে এটি হলো অন্যতম। চুলে পেঁয়াজের রস ব্যাবহারের ফলে চুল হয়ে ওঠে সিল্কি এবং আকর্ষণীয়। চুলের উজ্জ্বলতা পূর্বে তুলনায় বহুগুণে বৃদ্ধি পায় এবং চুল হয়ে ওঠে ঘন কালো এবং আকর্ষণীয়।

চুল ঝরা রোধ করেঃ মাথায় পেঁয়াজের রস ব্যাবহারের ফলে মাথার চুলে রক্ত সঞ্চালন বৃদ্ধি পায়। যার পরিপেক্ষিতে চুলের গোরা নতুন করে পুষ্টি পায়। এতে করে আমাদের মাথার চুল পরা কমে যায় এবং নতুন করে চুল গজায়।

চুলকে শক্ত এবং মজবুত করেঃ আমরা জেনেছি পেঁয়াজের মধ্যে প্রচুর পরিমাণে সালফার থাকে। যেটি চুলকে লম্বা করার পাশাপাশি চুলকে শক্ত এবং মজবুত করতে সাহায্য করে। তার পাশাপাশি এটি নতুন গজাতেও সাহায্য করে।

মাথার খুশকি দূর করেঃ আপনার মাথায় যদি অতিরিক্ত মাত্রায় খুশকি থাকে তাহলে আপনি পেঁয়াজের রস ব্যাবহার করতে পারেন। এটি আপনার মাথার খুশকি দূর করবে খুব সহজেই।

আমরা সকলেই এতক্ষণ চুলের জন্য পেঁয়াজের উপকারিতা সম্পর্কে জানতে পেরেছি। সকল কিছুরই অনেকগুলো ভালো গুণের মধ্যে কিছু খারাপ গুণও থাকে। তেমনি পেঁয়াজও এর ব্যাতিক্রম নয়। এই পর্যায়ে আমরা সকলেই জানবো চুলের জন্য পেঁয়াজের অপকারিতা সম্পর্কে।

চুলের জন্য পেঁয়াজের অপকারিতা সমূহ

নতুন চুল গজাতে কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করবেন। চুলের জন্য পেঁয়াজের অপকারিতা সম্পর্কে যদি বলতে যেতে হয় তাহলে সবার প্রথমেই বলতে হয় পেঁয়াজের তেমন অপকারি দিক নেই। তবে কিছু অপকারি দিক সম্পর্কে আমাদেরকে জেনে রাখা উচিত। চলুন জেনে নেওয়া যাক।

এলার্জির সমস্যাঃ অনেকের দেখা যায় পেঁয়াজে এলার্জির সমস্যা রিয়েছে। যার কারণে অনেকের এই সমস্যাটি দেখা দিতে পারে। তাই আপনি যখন মাথায় পেঁয়াজ ব্যাবহার করবেন তার পূর্বে অবশ্যই ত্বকে কিছুটা পেঁয়াজ লাগিয়ে দেখে নেবেন কোন এলার্জির সমস্যা দেখতে পাওয়া যাচ্ছে কিনা। তার পরে আপনি মাথায় পেঁয়াজের রস ব্যাবহার করবেন।

পেঁয়াজের গন্ধঃ পেঁয়াজের একটা বাড়তি গন্ধ আছে। যেটা অনেকে সহ্য করতে পারে না। তাই আপনাকে এই বিষয়টি মাথায় রেখে তারপরে ব্যাবহার করতে হবে। আপনি যখন পেঁয়াজের রস অথবা পেঁয়াজ ব্যাবহার করবেন তখন অবশ্যই একটি নির্দিষ্ট দূরুত্ব বজায় রেখে ব্যাবহার করবেন।

চুলের শুষ্কতাঃ আমরা সকলেই জানি পেঁয়াজ ব্যাবহারের ফলে চুল সিল্কি হয়ে ওঠে। তবে কারো কারো ক্ষেত্রে ব্যাতিক্রম দেখতে পাওয়া যায়। যার কারণে কারো কারো চুল শুষ্ক হয়ে যায়। অথবা চুল রুক্ষ হয়ে ওঠে। তাই আপনি যখন মাথার পেঁয়াজ ব্যাবহার করছেন তার পূর্বে অবশ্য এই বিষয়টি মাথায় রাখতে হবে।

অন্যান্য পার্শপ্রতিক্রিয়াঃ পেঁয়াজের তেমন কোন অপকারি দিক অর্থাৎ পার্শপ্রতিক্রিয়া দেখতে পাওয়া যায় না। তবে অনেকের ক্ষেত্রে এলার্জি, জ্বালাপোড়া করা, চোখ জ্বলা করা সহ শ্বাসকষ্টের সমস্যা দেখা দিতে পারে। তাই এই দিকগুলো বিবেচনায় নেওয়া উচিত।

মাথায় পেঁয়াজের রস ব্যবহার সম্পর্কে সর্বাধিক জিজ্ঞাসিত প্রশ্ন ও উত্তরঃ- (FAQ)

প্রশ্নঃ পেঁয়াজের রস কি নতুন চুল গজাতে সাহায্য করে?
উত্তরঃ হ্যা, পেঁয়াজের রস নতুন চুল গজাতে সাহায্য করে। শুধু তাই নয় এর পাশাপাশি পেঁয়াজের রস মাথার চুল পরা কমাতে, চুলকে সিল্কি করতে এবং চুলকে শক্ত করতেও সাহায্য করে।

প্রশ্নঃ কোন পেঁয়াজের রস চুলের জন্য ভালো?
উত্তরঃ আমাদের দেশের লাল পেঁয়াজের রস চুল গজানোর জন্য জাদুকরি উপাদান হিসেবে কাজ করে।

প্রশ্নঃ মাথা ন্যাড়া করলে চুল ঘন হয় কি?
উত্তরঃ সাম্প্রতিক একটি গবেষণার মাধ্যমে উঠে এসেছে চুল ন্যাড়া করা বা চুল কামানো ক্ষেত্রে চুলের বৃদ্ধির বা ঘনত্বের ওপরে প্রভাব ফেলে না।

প্রশ্নঃ পেঁয়াজের রস চুলে কত সময় রাখতে হয়?
উত্তরঃ পেঁয়াজের রস মাথায় লাগানোর পরে সর্বনিম্ন আপনাকে ২০ মিনিট পর্যন্ত রাখতে হবে। তবে এটি কতক্ষণ মাথায় রাখবেন সেটি সম্পূর্ণ নির্ভর করে আপনি কোন উপাদানের সাথে মাথায় ব্যাবহার করছেন।

প্রশ্নঃ প্রতিদিন মাথায় পেঁয়াজের রস দিলে কি হয়?
উত্তরঃ প্রতিদিন মাথায় পেঁয়াজের রস দিলে কিছু উপকার পাওয়া যায়। সেগুলো হলো
  • মাথার খুশকির সমস্যা দূর করে
  • চুলের অকালপক্কতা রোধ করে
  • চুল ঝরা রোধ করে
  • নতুন করে চুল গজাতে সাহায্য করে
  • চুলের ঘনত্ব বৃদ্ধি করে
প্রশ্নঃ পেঁয়াজের রস কি চুলের জন্য ক্ষতিকর?
উত্তরঃ পেঁয়াজের রসের তেমন কোন ক্ষতিকর দিক এখন পর্যন্ত খুঁজে পাওয়া যায়নি। বরং সাম্প্রতিক একটি গবেষণার মাধ্যমে উঠে এসেছে পেঁয়াজের মধ্যে থাকা উপাদানগুলি মাথায় নতুন করে চুল গজানোর জন্য সাহায্য করে। এছাড়াও অকালে চুল ঝরে যাওয়া এবং চুল পেকে যাওয়াকে রোধ করে।

প্রশ্নঃ পেঁয়াজের পানি চুলে কতক্ষণ রাখবেন?
উত্তরঃ পেঁয়াজের পানি চুলে আপনাকে অন্ততপক্ষে ৩০ মিনিট পর্যন্ত রাখতে হবে।

শেষ কথা

নতুন চুল গজাতে কীভাবে মাথায় পেঁয়াজের রস ব্যবহার করবেন সেই সম্পর্কে আজকের এই আর্টিকেলে আমরা বিস্তারিত আলোচনা করেছি। আশা করছি আপনি সম্পূর্ণ আর্টিকেলটি পড়ে উপকৃত হয়েছেন। যদি আর্টিকেলটি পড়ে আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন। এমন আরো তথ্যবহুল আর্টিকেল প্রতিদিন পড়ার জন্য আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

পেপারস্পট২৪ এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url