নগদে ক্যাশ আউট চার্জ কত ২০২৪ আপডেট নিউজ

নগদ একাউন্ট দেখার নিয়ম জানুনপ্রিয় পাঠক, আপনি কি নগদে ক্যাশ আউট চার্জ কত ২০২৪ সেই সম্পর্কে আপডেট নিউজ জানতে চাচ্ছেন? তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্যই। কেননা আজকের এই সম্পূর্ণ আর্টিকেলে আমরা আপনাদের সাথে নগদে ক্যাশ আউট চার্জ কত ২০২৪ সালের সর্বশেষ আপডেট নিউজ শেয়ার করবো। তাই জানার জন্য অবশ্যই শেষ পর্যন্ত আমাদের সাথেই থাকুন।
নগদে ক্যাশ আউট চার্জ কত ২০২৪
আপনি আজকের সম্পূর্ণ আর্টিকেলটি যদি মনোযোগ সহকারে পড়েন তাহলে নগদ ক্যাশ আউট চার্জ ক্যালকুলেটর, নগদে সর্বোচ্চ কত টাকা ক্যাশ আউট করা যায় এবং নগদে ক্যাশ আউট চার্জ কত ২০২৪ ভ্যাট সহ সকল কিছু জানতে পারবেন।

পেজ সূচিপত্রঃ

নগদে ক্যাশ আউট চার্জ কত ২০২৪

নগদে ক্যাশ আউট চার্জ কত ২০২৪ সালের আপডেট নিউজ অনেকেই জানেন না। আর সেই জন্য তারা এই সম্পর্কে জানতে চান। কেননা আমরা যখন নগদে লেনদেন করতে যাই তখন আমাদের এই সম্পর্কে জানা প্রয়োজন। কেননা লেনদেনের ক্ষেত্রে সকল কিছুর বিষয়ে ক্লিয়ার ধারণা রাখা উচিত। তাই চলুন আমরা তাহলে এই সম্পর্কে জেনে নেই।

নগদে যখন আমরা লেনদেন করি তখন এই ক্যাশ আউট চার্জ মূলত নির্ধারণ করা হয়ে থাকে আপনি কোন পদ্ধতিতে ক্যাশ আউট করছেন তার ওপরে। বর্তমান সময়ে নগদে ৩টি পদ্ধতিতে ক্যাশ আউট করা যায়। সেগুলো হলো
  • নগদ ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে
  • নগদের মোবাইল অ্যাপ ব্যাবহার করার মাধ্যমে এবং
  • নগদ ইসলামিক অ্যাপ ব্যাবহার করে
তবে যেহেতু নগদের ইসলামিক অ্যাপ ব্যাবহার করে ক্যাশ আউট করলে যেহেতু ক্যাশ আউট চার্জ বেশি কাটা হয় সেক্ষেত্রে এই মাধ্যমটি এখন তেমন একটা জনপ্রিয় নয়। আপনি যখন মোবাইল ফোনে নগদ অ্যাপ ডাউনোড করে ব্যাবহার করবেন তখন শুধু নগদের অ্যাপই দেখতে পাবেন। এখানে আপনার নগদের একাউন্টের ধরণের ভিত্তিতে নির্ভর করে আপনার নগদ একাউন্ট ইসলামিক হবে নাকি রেগুলার একাউন্ট হবে।
আপনার একাউন্ট যদি রেগুলার হয়ে থাকে তাহলে আপনাকে একধরণের ক্যাশ আউট চার্জ দিতে হবে। আবার অন্যদিকে যদি আপনার একাউন্ট ইসলামিক হয় তাহলে সেক্ষেত্রে আপনাকে আলাদা ধরণের ক্যাশ আউট চার্জ দিতে হবে। তবে এখানে লক্ষ্যনিয় যদি আপনি নগদের ইসলামিক একাউন্ট ব্যাবহার করেন তাহলে সেক্ষেত্রে নগদের রেগুলার একাউন্টের যেই ক্যাশ আউট ফি রয়েছে তার থেকে কিছুটা বেশি ক্যাশ আউট ফি দিতে হবে।

তবে বাংলাদেশে আরো যেসকল মোবাইল ব্যাংকিং রয়েছে সেগুলোর তুলনায় নগদে খরচ অনেকটাই কম। তবে গত বছরের তুলনায় এই বছর নগদের ক্যাশ আউট খরচ আরো কিছুটা বৃদ্ধি করা হয়েছে। তবে তারপরেও এই নগদ মোবাইল ব্যাংকিং এর ক্যাশ আউট চার্জ অন্যান্য সকল মোবাইল ব্যাংকিং এর থেকে অনেকটাই কম। তাই নিম্নে ২০২৪ সালের আপডেট অনুযায়ি নগদের ক্যাশ আউট চার্জ উল্লেখ করা হলো।

নগদ ক্যাশ আউটের ধরণ

ক্যাশ আউট চার্জ (প্রতি হাজারে)

নগদ ইসলামিক একাউন্ট থেকে (অ্যাপ)

১৫.০০ টাকা

নগদ রেগুলার একাউন্ট (অ্যাপ)

১২.৫০ টাকা

নগদের ইসলামিক একাউন্ট (ইউএসএসডি কোড)

১৫.০০ টাকা

নগদের রেগুলার একাউন্ট (ইউএসএসডি কোড)

১৫.০০ টাকা

নগদ ক্যাশ আউট চার্জ ক্যালকুলেটর

নগদে ক্যাশ আউট চার্জ কত ২০২৪ এর আপডেট নিউজ সম্পর্কে আমরা সকলেই জেনেছি। এখন অনেকেই আছেন যারা নগদ ক্যাশ আউট চার্জ ক্যালকুলেটর ব্যাবহার করে বের করতে চান। আর তারা এই সম্পর্কে খোঁজাখুঁজি করে থাকেন। তাই চলুন আপনাদের এই হয়রানির অবসান হোক। আমরা নিচে আপনাকে দেখাবো কিভাবে আপনি নগদ ক্যাশ আউট চার্জ ক্যালকুলেটর ব্যাবহার করে বের করে নিবেন।

আপনি যদি নগদের কাশ আউট চার্জ ক্যালকুলেট করতে চান তাহলে আপনাকে একটি ওয়েবসাইটের সহযোগিতা নিতে হবে। তার জন্য আপনি আপনার মোবাইল ফোনের অথবা কম্পিউটারের যেকোন ব্রাউজার থেকে সার্চ করবেন cashoutcharge.com। তাহলেই প্রথমে একটি ওয়েবসাইট পেয়ে যাবেন। যেটিতে আপনি যদি প্রবেশ করেন তাহলে নিচের ছবির মতো দেখতে পাবেন।
এই ওয়েবসাইটের মধ্য থেকে আপনি আপনি কত টাকা ক্যাশ আউট করতে চাচ্ছেন সেটি সিলেক্ট করে দিতে হবে। তাহলে আপনি আপনার সেই টাকার জন্য কত টাকা খরচ হবে সেটি দেখতে পাবেন। কিভাবে দেখবেন আর সকল কিছু উপরের ছবিতে নির্দেশনা দেওয়া রয়েছে। সেই নির্দেশনা মেনে আপনি আপনা ক্যাশ আউটের টাকার কত টাকা খরচ হবে সেটি চেক করে নিতে পারবেন।

নগদে সর্বোচ্চ কত টাকা ক্যাশ আউট করা যায়

আমরা সকলেই ইতিপূর্বে নগদে ক্যাশ আউট চার্জ কত ২০২৪ সালের আপডেট নিউজ এবং নগদ ক্যাশ আউট চার্জ ক্যালকুলেটর কিভাবে ব্যাবহার করবেন এবং কিভাবে খুঁজে পাবেন সেই সম্পর্কে জেনেছি। এখন অনেকেই জানতে চান নগদে সর্বোচ্চ কত টাকা ক্যাশ আউট করা যায়। তাই আপনারা যারা এই সম্পর্কে জানতে চাচ্ছেন তারা এই অংশটুকু থেকে জেনে নিতে পারবেন। তাই চলুন জেনে নেওয়া যাক।
  • একটি নগদ পার্সোনাল একাউন্ট থেকে প্রতিদিন সর্বোচ্চ ২৫ হাজার টাকা পর্যন্ত সেন্ড মানি করা যাবে। তাই আপনি যদি একদিনে সর্বোচ্চ ২৫ হাজার টাকা পর্যন্ত সেন্ড মানি করে ফেলেন তাহলে সেই দিন আপনি আর কোন প্রকার সেন্ড মানি করতে পারবেন না।
  • আবার আপনি যদি নগদ একাউন্টের পার্সোনাল অ্যাকাউন্ট ব্যবহার করে থাকেন তাহলে সে ক্ষেত্রে আপনি প্রতি মাসে সর্বোচ্চ ২ লক্ষ টাকা পর্যন্ত সেন্ড মানি করতে পারবেন। যখন আপনার ৩০ দিনের মধ্যে ২ লক্ষ টাকা পর্যন্ত সেন্ড মানি করা হয়ে যাবে তারপর পরবর্তীতে আপনি আর সেই মাসের সেন্ড মানি করতে পারবেন না।
  • নগদ একাউন্টের ব্যবহারকারী তার একাউন্টে যে কোন মুহূর্তে সর্বোচ্চ ৩ লক্ষ টাকা পর্যন্ত রাখতে পারবেন।
  • ক্যাশ আউটের ক্ষেত্রে নগদের ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে একজন ব্যক্তি প্রতিদিন ২৫ হাজার টাকা পর্যন্ত ক্যাশ আউট করতে পারবেন। আবার নগদের অ্যাপ এর ক্ষেত্রেও এটি প্রযোজ্য।

নগদে ক্যাশ আউট চার্জ কত ২০২৪ ভ্যাট সহ

আপনারা হয়তো জানেন নগদে ক্যাশ আউট করলে বাংলাদেশ সরকারকে ভ্যাট দিতে হয়। আর এই ভ্যাট কাটা হয়ে থাকে আপনার ক্যাশ আউটকৃত অর্থের ওপরে। প্রতি হাজারে কত টাকা করে আমাদেরকে ক্যাশ আউটের ক্ষেত্রে ভ্যাট দিতে হয় সেটি নিম্নে ছকে তুলে ধরা হলো।

নগদ ক্যাশ আউটের ধরণ

ক্যাশ আউট চার্জ (ভ্যাট ছাড়া)

ক্যাশ আউট চার্জ (ভ্যাট সহ)

নগদ ইসলামিক (অ্যাপ থেকে)

১২.৭৫ টাকা

১৫.০০ টাকা

নগদ রেগুলার (অ্যাপ থেকে)

১০.৬২৫ টাকা

১২.৫০ টাকা 

নগদ রেগুলার (USSD কোড ডায়াল করে)

১২.৭৫ টাকা

১৫.০০ টাকা

নগদ ইসলামিক (USSD কোড ডায়াল করে)

১২.৭৫ টাকা

১৫.০০ টাকা

FAQ । নগদে ক্যাশ আউট চার্জ কত ২০২৪ সম্পর্কে সাধারণ জিজ্ঞাসা

প্রশ্নঃ নগদ সর্বোচ্চ কত টাকা ক্যাশ আউট করা যায়?
উত্তরঃ বর্তমান সময়ে নগদে USSD কোড ডায়াল করে একদিনে সর্বোচ্চ ২৫ হাজার টাকা পর্যন্ত ক্যাশ আউট করা যায়। এবং মোবাইল অ্যাপের ক্ষেত্রেও একই।

প্রশ্নঃ নগদে ১০০০ টাকায় খরচ কত?
উত্তরঃ বর্তমান সময়ে নগদে ১০০০ টাকার খরচ হলো ১২.৫০ টাকা থেকে ১৫.০০ টাকা পর্যন্ত। এই মূলত নির্ভর করে আপনি কোন ক্যাটাগরি অনুযায়ি নগদ থেকে ক্যাশ আউট করছেন।

প্রশ্নঃ নগদ চালু হয় কত সালে?
উত্তরঃ নগদ চালু হয় ২০১৮ সালের ১১ অক্টোবর। তবে এটি কার্যক্রম শুরু করা হয় ২০১৯ সালের ২৬ মার্চ বাংলাদেশের ৪৯ তম স্বাধীনতা দিবস উদযাপনের মধ্য দিয়ে।

প্রশ্নঃ নগদ একাউন্টে সর্বোচ্চ কত টাকা সেন্ড মানি করা যায়?
উত্তরঃ ২০২৪ সালের নতুন আপডেট অনুযায়ি একটি নতুন নগদ একাউন্ট থেকে একদিনে সর্বোচ্চ ২৫ হাজার টাকা পর্যন্ত সেন্ড মানি করা যার। এবং বছরে সর্বোচ্চ ২ লক্ষ টাকা পর্যন্ত।

লেখকের মন্তব্য

উপরের সকল তথ্যমতে যদি আপনি নগদের রেগুলার অ্যাপের মাধ্যমে ক্যাশ আউট বা কোন ধরণের লেনদেন করেন তাহলে বাংলাদেশের অন্যান্য সকল মোবাইল ব্যাংকিং এর থেকে সবথেকে কম খরচে লেনদেন করতে পারবেন। তবে অবশ্যই লক্ষ্য রাখতে হবে এই ক্যাশ আউটের চার্জ যেকোন সময়ে পরিবর্তন হতে পারে। এই খরচ মূলত নির্ধারন করে থাকে নগ্ন মোবাইল ব্যাংকিং।

আজকে আমাদের এই আর্টিকেলে নগদে ক্যাশ আউট চার্জ কত ২০২৪ সালের আপডেট নিউজ আপনাদের সাথে শেয়ার করেছি। আশা করছি আপনি সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে এই সম্পর্কে বিস্তারিত বুঝতে পেরেছেন। যদি সকল তথ্যগুলো ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করে তাদেরকে জানার সুযোগ করে দিতে পারেন। এমনই আরো তথ্যবহুল আর্টিকেল প্রতিদিন পড়ার জন্য আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

পেপারস্পট২৪ এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url