মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা বিকাশ ২০২৪

দুবাই হোটেল ভিসা বেতন কত ২০২৪প্রিয় পাঠক, আপনি কি মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা বিকাশ ২০২৪ সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে এই পোস্টটি আপনার জন্যই। কেননা আজকে আমরা আপনাদের সাথে মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা বিকাশ ২০২৪ জানাতে চলেছি। তাই আপনি যদি এই সম্পর্কে জানতে চেয়ে থাকেন তাহলে অবশ্যই শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।
মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা বিকাশ
আপনি যদি আজকের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে থাকেন তাহলে মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা বিকাশ ২০২৪ সালের সর্বোশেষ আপডেট জানতে পারবেন। তাই সম্পূর্ণ মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

পেজ সূচিপত্রঃ

মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা বিকাশ

যে সকল প্রবাসী ভাইয়েরা রয়েছেন তাদের জানার আগ্রহের মধ্যে মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা বিকাশ এটি হলো অন্যতম একটি আগ্রহ। বর্তমান সময়ে বিশ্বের অন্যান্য সকলেই দেশ থেকে বাংলাদেশে বিভাসের মাধ্যমে টাকা পাঠানো সম্ভব। আর এক্ষেত্রে বাংলাদেশের সর্বনিম্ন ৫০০ টাকা থেকে সর্বোচ্চ ৩ লক্ষ টাকা পর্যন্ত বিকাশের মাধ্যমে পাঠানো যায়।

মালয়েশিয়ার 13 টি রাজ্য রয়েছে এবং একই সাথে তিনটি ঐক্যবদ্ধ প্রদেশ রয়েছে। যেখানে অনেক ভালো মানুষ বেতনের কাজ করার জন্য বাংলাদেশ থেকে অনেক নাগরিক এই মালয়েশিয়ার প্রবাসী জীবন গ্রহণ করে। আর এজন্য তার প্রতিমাসের বেতন হতে প্রাপ্ত উপার্জিত টাকা মালয়েশিয়া থেকে বাংলাদেশে পাঠিয়ে থাকেন। বিশেষ করে তারা মালয়েশিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠায় ব্যাংক অথবা অবৈধ পথে হুন্ডির মাধ্যমে।
মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা বিকাশ
তবে আপনি জানলে অবাক হবেন আপনার এই টাকা আপনি বিকাশের মাধ্যমে পাঠাতে পারবেন। আপনার ছোট ছোট লেনদেনগুলো মালয়েশিয়া থেকে বাংলাদেশে আপনার আত্মীয় স্বজনের কাছে পাঠাতে পারবেন। সেই লেনদেন আপনার হতে পারে ৫ হাজার টাকা থেকে শুরু করে ৫০ হাজার টাকা পর্যন্ত। এক্ষেত্রে যারা ব্যাংকের মাধ্যমে টাকা পাঠানোতে কঠিন মনে করেন তারা চাইলে বিকাশের পথ বেছে নিতে পারেন।

বর্তমানে আজকের সর্বশেষ তথ্য অনুযায়ী বিকাশে মালয়েশিয়ার ১ টাকায় বাংলাদেশের ২৬.৫০ টাকা হারে পাওয়া যাচ্ছে। তবে এই টাকার রেট প্রতিনিয়ত পরিবর্তন হতে থাকে। আর বিকাশ যেহেতু বাংলাদেশের একটি জনপ্রিয় লেনদেনের মাধ্যম তাই আপনার নিশ্চিন্তে এই মাধ্যমে টাকা পাঠাতে পারেন। বিকাশের মাধ্যমে আপনি সর্বনিম্ন ৫০০ টাকা থেকে ৩ লক্ষ টাকা পর্যন্তও লেনদেন করতে পারবেন।

আর এজন্যই যারা মালয়েশিয়া থেকে প্রতি মাসে অল্প অল্প করে কিছু টাকা দেশে পাঠাতে চান তাদের জন্য সবথেকে জনপ্রিয় একটি মাধ্যম হয়ে উঠেছে বিকাশ। সময়ের পরিবর্তনের সাথে সাথে প্রবাসী ভাইয়েরা ব্যাংকের দিক থেকে বিকাশের দিকে ঝুকছে বেশি। এর কারণ হলো বর্তমানে বাংলাদেশ সরকার বিকাশের মাধ্যমে যদি আপনি রেমিটেন্স পাঠান তাহলে ৫% টাকা প্রণোদনা দিচ্ছে।
যেহেতু মোবাইল ব্যাংকিং হিসেবে বিকাশের এজেন্ট বিশ্বের প্রতিটি দেশে চালু রয়েছে সেহেতু মালয়েশিয়াতেও বিকাশের এজেন্ট রয়েছে। আর এজন্যই বিকাশের মোবাইল ব্যাংকিং এজেন্ট সিস্টেম অনেক উন্নত। যেহেতু মালয়েশিয়া থেকে বাংলাদেশে বিকাশের মাধ্যমে খুব সহজে টাকা পাঠানো যায় সেহেতু প্রবাসীদের কাছে এই মাধ্যমে দিন দিন আরো জনপ্রিয়তার স্থান লাভ করছে।

তো বন্ধুগন তাহলে চলুন এখন আমরা জেনে নেই মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা বিকাশ ২০২৪ একটি ছকের মাধ্যমে। এছাড়াও আমরা আরো মালয়েশিয়ার টাকা সম্পর্কে বিস্তারিত এই ছকের মাধ্যমে জানতে পারবো।

মালয়েশিয়ার টাকা (রিংগিত)

বিকাশে বাংলাদেশি টাকা

1 রিংগিত

26.50 টাকা

5 রিংগিত

132.50 টাকা

10 রিংগিত

265 টাকা

15 রিংগিত

397.50 টাকা

30 রিংগিত

795 টাকা

50 রিংগিত

1,325 টাকা

100 রিংগিত

2,650 টাকা

200 রিংগিত

5,300 টাকা

500 রিংগিত

13,250 টাকা

1,000 রিংগিত

26,500 টাকা

5,000 রিংগিত

1,32,500 টাকা

10,000 রিংগিত

1,65,000 টাকা

১ রিংগিত কত টাকা

আপনারা যে সকল ব্যক্তিগণ অথবা বাংলাদেশের প্রবাসী ভাইগণ মালয়েশিয়াতে রয়েছেন তাদেরকে অবশ্যই বাংলাদেশে টাকা পাঠাতে হয়। তবে আপনি যদি টাকার সঠিক রেট না জেনে থাকেন তাহলে আপনি টাকা পাঠিয়ে লাভবান হতে পারবেন না। তাই আপনারা যারা এমন ১ রিংগিত কত টাকা সেই সম্পর্কে জানতে চান তাহলে চলুন আজকে সম্পূর্ণ আর্টিকেল থেকে জেনে নেওয়া যাক।

মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা বিকাশ ২০২৪ সম্পর্কে আমরা ইতিপূর্বে জেনেছি। সেখানে আমরা টাকার রেট গুলো জেনেছি। আপনারা হয়তো জানেন মালয়েশিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠানোর সময় একটি টাকার রেট নির্দিষ্ট করা থাকে। আর সেই টাকার রেট প্রতিনিয়ত ওঠানো করতে থাকে। যার কারণে সব সময় মালয়েশিয়ার টাকার রেট একই থাকে না।

আপনি যদি মালয়েশিয়া থেকে ব্যাংকি এর মাধ্যমে বাংলাদেশে টাকা পাঠান তাহলে আপনি বিকাশের লেটে ২৬.৫০ টাকা পাবেন না। এর থেকে কিছুটা কম পাবেন। বর্তমান সময়ে ব্যাংকিং এর মাধ্যমে মালয়েশিয়া থেকে বাংলাদেশে টাকা পাঠালে ১ রিংগিতে বাংলাদেশী ২৫.৮০ টাকা পাওয়া যাচ্ছে। তাই বলা যায় ১ রিংগিত = ২৫.৮০ টাকা।
যেহেতু বাংলাদেশের অনেক মানুষজন নিজের কর্মসংস্থানের সূত্রে মালয়েশিয়ায় গিয়ে থাকেন তাই তাদের মালয়েশিয়া থেকে বাংলাদেশে টাকা এক্সচেঞ্জ করতে হয়। তাই আপনাদের প্রতি একটি অনুরোধ থাকবে আপনি যখন টাকা এক্সচেঞ্জ করবেন তারপর অবশ্যই টাকার রেট জেনে নেবেন। এছাড়া আপনি যখন টাকা রেট দেখবেন বেশি রয়েছে সে সময়ে আপনি টাকা এক্সচেঞ্জ করলে লাভবান হবেন।

মালয়েশিয়া ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা বিকাশ ২০২৪ আমরা জেনেছি। সেখান থেকে যদি আমরা হিসাব করি তাহলে আমরা যেকোনো ধরনের যেকোনো অংকের টাকাকে বাংলাদেশী টাকায় কনভার্ট করতে পারবো। তারপরেও এখন আমরা মালয়েশিয়া ১০০ টাকা বাংলাদেশের কত টাকা সেই সম্পর্কে জানব। তাই আপনি যদি এই সম্পর্কে জানার জন্য আগ্রহ বোধ করেন চলুন জেনে নেওয়া যাক।
মালয়েশিয়া ১০০ টাকা বাংলাদেশের কত টাকা
মালয়েশিয়ার ১০০ টাকায় বর্তমানে ব্যাংক রেট ২,৫৮০ টাকা। অপরদিকে আপনি যদি বিকাশের মাধ্যমে মালয়েশিয়ার ১০০ টাকা বাংলাদেশে পাঠাতে চান তাহলে আপনি পাবেন ২,৬৫০ টাকা। তাই আপনি চাইলে আপনার পছন্দ অনুযায়ী যে কোন একটি মাধ্যমে টাকা পাঠাতে পারেন। তবে অবশ্যই একটি বৈধ পন্থা অবলম্বন। কর তাহলে দেশের রেভিডেন্সের পরিমাণ বৃদ্ধি পাবে যার ফলে দেশ অনেক উন্নত হবে।

মালয়েশিয়া ১ সেন বাংলাদেশের কত টাকা

মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা বিকাশ ২০২৪ সম্পর্কে জানার পরেও আবার অনেকেই জানতে চান মালয়েশিয়া ১ সেন বাংলাদেশের কত টাকা। তাই আমরা এখন সকলেই মালয়েশিয়ার ১ সেন সম্পর্কে জানব। আপনাদের মধ্যে এমন অনেকে রয়েছেন জিনারা মালয়েশিয়ার ১ সেন সম্পর্কে তেমন কিছুই জানেন না। তাই চলুন জেনে নেওয়া যাক।

মালয়েশিয়ার টাকাকে বলা হয়ে থাকে রিঙ্গিত। আর সেই এক রিঙ্গিত সমান বাংলাদেশের টাকায় ব্যাংকের মাধ্যমে পাঠালে পাওয়া যায় ২৫.৮০ টাকা। আবার অপরদিকে বিকাশের মাধ্যমে পাঠালে পাওয়া যায় ২৬.৫০ টাকা হারে। অপরদিকে মালয়েশিয়ার ১ সেন সমান বাংলাদেশি টাকায় ২৪ টাকা ৯৪ পয়সা।

আশা করছি আপনারা সকলেই এখন মালয়েশিয়া ১ সেন বাংলাদেশের কত টাকা হয় সেই সম্পর্কে জানতে পেরেছেন। এবং সকল বিষয়ে সকল কিছু বুঝতে সক্ষম হয়েছেন। যদি এই সম্পর্কে আপনার কোন মতামত থাকে তাহলে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাবেন। আমরা আপনাদের যথাযথ সহযোগিতা করার চেষ্টা করবো।

FAQ। মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা বিকাশ ২০২৪ সম্পর্কে সাধারণ জিজ্ঞাসা

প্রশ্নঃ মালয়েশিয়ার এক রিংগিত বাংলাদেশে কত টাকা?
উত্তরঃ বর্তমান সময়ে মালয়েশিয়ার 1 রিঙ্গিত সমান বাংলাদেশি টাকায় ২৫.৮০ টাকা।

প্রশ্নঃ আজকের মালয়েশিয়ান টাকার রেট কত?
উত্তরঃ আজকের সর্বশেষ তথ্য অনুযায়ী মালয়েশিয়ার টাকার রেট হলো 24.9039 টাকা

প্রশ্নঃ মালয়েশিয়া 100 টাকায় কত টাকা?
উত্তরঃ মালয়েশিয়ার ১০০ টাকায় বাংলাদেশের বর্তমান সময়ে ২৫৮০ টাকা।

প্রশ্নঃ মালয়েশিয়ার মুদ্রার নাম কি?
উত্তরঃ মালয়েশিয়ার মুদ্রার নাম হলো রিংগিত।

শেষ কথা

আজকের আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলে আমরা মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা বিকাশ ২০২৪ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আশা করছি আপনি সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার মাধ্যমে এই বিষয়ে বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। যদি এই সম্পর্কে আরো কিছু জানার জন্য আপনার আগ্রহ থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এমনই আরো তথ্য প্রতিনিয়ত পাওয়ার জন্য আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

পেপারস্পট২৪ এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url