জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা - জুম্মা মোবারক স্ট্যাটাস ইংরেজি

সত্যিকারের ভালোবাসা নিয়ে স্ট্যাটাসপ্রিয় পাঠক, আপনি কি জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা সম্পর্কে জানতে চাচ্ছেন? অথবা আপনি কি জুম্মা মোবারক স্ট্যাটাস ইংরেজি সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আপনি এখন সঠিক জায়গাতেই রয়েছেন। কারণ আজকের এই আর্টিকেলে আমরা জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা এবং জুম্মা মোবারক স্ট্যাটাস ইংরেজি গুলো আপনাদের সাথে শেয়ার করবো। তাই জানার জন্য অবশ্যই শেষ পর্যন্ত পড়ুন।
জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা
শুক্রবার যেহেতু জুম্মার দিন, তাই এইদিনে আমরা সকলেই চাই ফেসবুকে অথবা ইনস্টাগ্রামে অথবা টুইটারে জুম্মা মোবারক নিয়ে স্ট্যাটাস বাংলা দিতে। তাই আপনি যদি এমন চিন্তা ভাবনা করে থাকেন তাহলে আমাদের এখানের সুন্দর সুন্দর জুম্মা মোবারক নিয়ে স্ট্যাটাস আপনি শেয়ার করতে পারেন।

পেজ সূচিপত্রঃ

ভূমিকা

শুক্রবার আমাদের মুসলিমদের জন্য অনেক পবিত্রপূর্ণ দিন। তাই এই দিনে আমরা জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলাতে বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে চাই। আবার অনেকেই জুম্মা মোবারক স্ট্যাটাস ইংরেজিতে লিখে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে চান। তাই আপনারা যারা এমন স্ট্যাটাস খুজছেন তাদের জন্য আজকের সম্পূর্ণ আর্টিকেলটি। এখানে আপনি অনেক সুন্দর সুন্দর জুম্মা মোবারক নিয়ে স্ট্যাটাস পেয়ে যাবেন।

সেই সকল স্ট্যাটাস গুলো আপনার সকল সোশ্যাল মিডিয়া একাউন্টে শেয়ার করতে পারবেন। আশা করছি আপনার অনেক ভালো লাগবে। আজকের সম্পূর্ণ আর্টিকেলটি যদি আপনি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকেন তাহলে জুম্মা মোবারক স্ট্যাটাস আরবি এবং ইসলামিক জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা ও জানতে পারবেন।

জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা

শুক্রবার জুম্মাবার গরিবের হজের দিন হিসেবে অনেকেই এই দিনটিকে স্মরণ করে জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলাতে লিখতে চান। কিন্তু কিভাবে লিখবেন এবং কি লিখবেন সেটি বুঝে উঠতে পারেন না। তারা চাইলে আমাদের আজকের এই আর্টিকেলটি থেকে স্ট্যাটাস নিয়ে লিখতে পারেন তাহলে চলুন কিভাবে কি লিখবেন সেই সম্পর্কে জেনে নেওয়া যাক।
  • শুক্রবার দিন মানেই একটি পবিত্র দিন, এই দিনটি হলো গরিবের হজ্বের দিন। সকলকে জুম্মা মোবারকের শুভেচ্ছা। (জুম্মা মোবারক)
  • শুক্রবার মানেই হলো একটি সপ্তাহের মধ্যে একটি অন্যতম দিন। এই দিনের উছিলায় আল্লাহ তায়ালা আমাদের সকলকে মাফ করে দিন। আমিন। (জুম্মা মোবারক)
  • তুমি মাথা নত করবে মাটিতে, আর তোমার দোয়া কবুল হবে আকাশে। জুম্মা মোবারক সকলকে।
  • ইয়া আল্লাহ, আমাদেরকে রহমতের এমন চোখ দান করুন যা মানুষে সকল সময় ভালো দেখতে পায়। আমাদেরকে এমন হৃদয় দান করুন যা মানুষের সকল খারাপ কাজকে ক্ষমা করে দেয়। আমাদেরকে এমন মন দান করুন যেই মন মানুষের খারাপ কাজকে খারাপ ব্যাবহারকে ভুলে যায়, আমাদেরকে এমন আত্মা দান করুন যা কখনো বিশ্বাস না হারায়। আমিন। (জুম্মা মোবারক)
  • শুক্রবার যখন মসজিদে আজান হয় তার সাথে সাথেই তোমার সকল কার্যক্রম বন্ধ করে আল্লাহ তায়ালাকে ভয় স্মরণ করার জন্য মসজিদে তারা দাও। এর কারণ হলো এটাই তোমাদের জন্য আরো উত্তম একটি দিন। জুম্মা মোবারক।
  • আজকের এই পবিত্র জুম্মার দিনের উছিলায় আল্লাহ তায়ালা সকলের যেনো মনের নেক আশা পূর্ণ করেন। সকলকে জানাই জুম্মা বারের শুভেচ্ছা জুম্মা মোবারক।
  • তুমি নামাজকে হৃদয় দিয়ে গ্রহণ করো, তাহলে পরবর্তি নামাজের জন্য আল্লাহ তায়ালা তোমাকে গ্রহণ করবেন। জুম্মা মোবারক সকলকে।
  • যৌবনকালের চেহারা মানুষের নিকট পছন্দ, আর যৌবনকালের ইবাদত আল্লাহ তায়ালার কাছে পছন্দ। সকলকে জুম্মা মোবারক।
  • একজন মুসলিম ব্যাক্তি যখন নামাজ আদায় করার উদ্দেশ্যে মসজিদের দিকে রওনা হয়, সে যতক্ষণ না তার ঘরে ফিরে আসবে তার প্রতিটি কদমে কদমে একটি করে নেকি দান করা হয়। আর তার সাথে সাথে একটি করে গুনাহ মাফ করে দেওয়া হয়। হযরত মুহাম্মদ (সাঃ)
  • আজকের এই বিশেষ দিনে আল্লাহ তায়ালা আমাদের সকলকে ক্ষমা করুন। সকলের মনে আশা পূর্ণ করে দিন। (জুম্মা মোবারক)
  • শুক্রবার মানেই সকল গুনাহ মাফ পাওয়ার দিন। আল্লাহ এই দিনের উছিলায় সকলের গুনাহ মাফ করে দিন। (জুম্মা মোবারক)
  • আমার পক্ষ থেকে আপনাকে জানাই এই জুম্মাবারের শুভেচ্ছা। (জুম্মা মোবারক)

জুম্মা মোবারক স্ট্যাটাস ইংরেজি

জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলাতে লিখার পাশাপাশি আবার অনেকেই চান জুম্মা মোবারক স্ট্যাটাস ইংরেজিতে দিতে। তাই আপনারা যারা এমন স্ট্যাটাস খুজছেন তাদের জন্য আজকের আর্টিকেলের এই অংশটি। কারণ এই অংশে আমরা জুম্মা মোবারক স্ট্যাটাস ইংরেজি নিয়ে আপনাদের সাথে শেয়ার করবো। তাই চলুন জেনে নেওয়া যাক।
জুম্মা মোবারক স্ট্যাটাস ইংরেজি
  • Assalamu Alaikum,,,,!!!!! Good Morning Hope everyone has a good day on this Jumma, Jumma Mobarak.
  • Never brag about the clay body, if you close your eyes, you will see that there is no one next to you,,,!!! Whoever you think is yours will be yours after Namaz Roza dark grave,,,!! Jumma Mubarak
  • Today is the best day of the week,,,,,which is called the day of Jumma,,,,Jumma Mubarak to everyone
  • On Friday, the holy day, perform Friday prayers. By washing the sins, the mind will be full of happiness, may God have mercy, grant.
  • The week has passed and the best day of sins has come again,,,,,,,,, Thank you to Almighty Allah who has given me the fortune to have another Jumma ,,, Jumma Mubarak
  • My name is Muslim!! I know Quran!! Namaz is my car!! Jannat is my home!! God is my Lord!! Prophet is my everything,,!! Islam is my religion!! This is my work!! Jumma Mubarak
  • Breathing Alhamdulillah,,,,,!!!! I am fine - Alhamdulillah,,,,!!! I am alive - Alhamdulillah,,,,,!!!! Jumma Mubarak
  • Jumma Mubarak, to all, greetings, from the heart. May Allah accept our prayers, may all families be happy.
  • The sun is giving light in the sky,,,,,, it is good to wear Jumma Namaz,,,,,Jumma Mubarak to all
  • Jumma has come, the day of blessing, I pray with all my heart, let the rain of mercy fall, let the light shine in everyone's life.
  • On the occasion of this day of Jummah today,,,,,May Allah Ta'ala accept the hopes of everyone's hearts Amen,,,,,,,,Jumma Mubarak
  • Jumma day means weekly Eid day,,,, let us all perform Jumma prayers,,,,,Jumma Mubarak
  • Friday means,,,,,, the day of Hajj for the poor,,,, Jumma Mubarak

জুম্মা মোবারক স্ট্যাটাস আরবি

জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা কিভাবে লিখতে হবে সেই সম্পর্কে আমরা সকলেই ইতিপূর্বে জানতে পেরেছি। এই পাঠের মধ্যে আমরা জুম্মা মোবারক স্ট্যাটাস আরবি কিভাবে লিখবেন সেই সম্পর্কে জানবো। আপনি যদি আরবিতে জুম্মা মোবারকের স্ট্যাটাস লিখতে চান তাহলে এই পর্বটি আপনার জন্যই। চলুন তাহলে একনজরে দেখে নেওয়া যাক।

- الجمعة يعني 😍
- فرصة أخرى للمغفرة."❤️
- يوم جمعة مباركة.🕋😘

الجمعة يعني -
يوم حج الفقراء.
-- جمعة مباركة

الصلاة هي الحل لجميع المشاكل.
الصلاة هي الدواء الرئيسي لجميع الأمراض.
اقرأ الصلاة بنفسك.
شجع الآخرين على القراءة.
الصلاة هي دخلك الحقيقي.
الصلاة مفتاح الجنة .
"جمعة مباركة"
التنفس - الحمد لله
أنا بخير - الحمد لله
- أنا على قيد الحياة - الحمد لله

الناس يحبون مظهر الشباب.
والله يحب عبادة الشباب. سبحان الله!
"جمعة مباركة"

أبدا نفسي
لا أعتقد أنه قبيح.
لأن الله خلق
انها ليست قبيحة أبدا.
"جمعة مباركة"

كلما تكلمت بصدق أكثر
سيكون أكثر احتراما.
-حضرت علي (رضي الله عنه)
"جمعة مباركة"

بألف ضيق في الصدر
قول الحمدلله ,
لله
مثال للإيمان العظيم.
"جمعة مباركة"

জুম্মা মোবারক মেসেজ

জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলাতে দেওয়ার পাশাপাশি আবার অনেকেই চান জুম্মা মোবারক মেসেজ আপনার বন্ধুকে পাঠাতে। কিন্তু কি মেসেজ লিখে পাঠাবেন সেটা বুঝে উঠতে পারেন না। তাই আপনাদের জন্যই আজকের আর্টিকেলের এই অংশটি। আপনারা যারা জুম্মা মোবারক মেসেজ লিখার সম্পর্কে জানতে চাচ্ছেন তারা এই আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন।
জুম্মা মোবারক মেসেজ
  • শুক্রবার, জুম্মাবার মানেই গুনাহ থেকে রক্ষা পাওয়ার আরো একটি দিন। এই দিনের উছিলায় আল্লাহ তায়ালা আমাদের সকলের মনের নেক আশা পূর্ণ করে দিন। তার সাথে সাথে আমাদের সকলকে সকল প্রকারে গুনাহ মাফ করে দিন। সকলকে জানাই জুম্মা মোবারক।
  • আজকের এই বরকতময় শুক্রবারের জন্য আল্লাহ তোমার প্রতি অনেক শুক্রিয়া। সকলকে জানাই জুম্মা মোবারকের শুভেচ্ছা। (জুম্মা মোবারক)
  • শুক্রবার মানেই গরিবের হজ্বের দিন। গুনাহ থেকে ক্ষমা চাওয়ার দিন। এই দিনের উচিলায় করে আল্লাহ তায়ালা আমাদের সকলকে মাফ করে দিন। (জুম্মা মোবারক)
  • তুমি যদি ফিরে চাও আল্লাহ তায়ালার দিকে, তাহলে সৌভাগ্য ফিরে চাইবে তোমার দিকে। (জুম্মা মোবারক)
  • আপনি কুরআনের আলোতে আলোকিত হোন। আপনার জীবণকে আলোকিত করে দিবেন আল্লাহ তায়ালা। (জুম্মা মোবারক)
  • মসজিদের প্রথম কাতারে কোন ফকির ও বসে থাকেন তাহলেও তাকে সেখান থেকে তুলে দেওয়ার ক্ষমতা কোন রাজার নেই। আর এটাই হলো আমাদের ইসলামের সৌন্দর্য। (জুম্মা মোবারক)
  • আপনার মনে যতই কষ্ট থাকুক না কেনো, আপনি আপনার শত কষ্টের ভিড়েও আলহামদুলিল্লাহ বলুন। এটাই হবে আপনার আল্লাহ তায়াআল্র প্রতি অগাধ এক বিশ্বাসের নমুনা। (জুম্মা মোবারক)
  • আপনার এই মাটির দেহটি নিয়ে আপনি অনেক বরাই করছেন! করতে থাকুন। যখন এই মাটির দেহ দুই চোখ বুঝবে তখন দেখবেন আপনার পাশে কেউ নেই। আপনি যাকে এতদিন আপন ভাবতেন সেও হবে পর। আপনার আপন হবে নামাজ রোজা, অন্ধকার হবে কবর। (জুম্মা মোবারক)
  • প্রতি সোমবারে এবং বৃহস্পতিবারে জান্নাতের দোরজাটা খুলা হয়। হযরত মোহাম্মদ (সাঃ) — জুম্মা মোবারক

জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা সম্পর্কে সাধারণ জিজ্ঞাসা (FAQ)

প্রশ্নঃ জুম্মা এর অর্থ কি?
উত্তরঃ جُمُعَة (জুমুআহ) শব্দটি শব্দটি হলো একটি আরবী শব্দ। যার অর্থ দাঁড়ায় সকলে একত্রিত হওয়া, সম্মিলিত হওয়া অথবা কাতারবদ্ধ হওয়া।

প্রশ্নঃ জুম্মার শুভেচ্ছা কিভাবে বলতে হয়?
উত্তরঃ জুম্মার শুভেচ্ছা জানানোর জন্য জুমুআ মুবারক অথবা শুভ শুক্রবার বলা যেতে পারে। এই দিনটি এমন একটি দিন যেই দিনে পুরো পৃথিবী ধ্বংস হয়ে যাবে। অর্থাৎ কিয়ামত সংঘটিত হবে।

প্রশ্নঃ জুম্মার নামাজ কত রাকাত কি কি?
উত্তরঃ জুম্মার নামাজ সর্বমোট দশ (১০) রাকাত। এর মধ্যে রয়েছে প্রথম চার (৪) রাকাত কাবলাল জুমা সুন্নত , এরপরে দুই (২) রাকাত ফরজ এবং তারপরে রয়েছে চার (৪) রাকাত বাদাল জুমা সুন্নত নামাজ। তবে এই দিনেও আপনি অন্যদিনের যহরের নামাজের মতো করে অতিরিক্ত দুই রাকাত নফল নামাজ আদায় করতে পারেন।

শেষ কথা

আজকে আমাদের এই আর্টিকেলের প্রধান আলোচনার বিষয় ছিলো জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা সম্পর্কে। এর পাশাপাশি আমরা আরো অনেক টপিক নিয়ে আজকের এই আর্টিকেলের মধ্যে তুলে ধরেছি। আশা করছি আপনি সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার মাধ্যমে এই বিষয়ে বিস্তারিত জানতে পেরেছেন। যদি আর্টিকেলটি আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধুদের সাথেও শেয়ার করতে পারেন। এমন আরো আর্টিকেল প্রতিদিন পড়ার জন্য আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

পেপারস্পট২৪ এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url