মেয়েদের মুখের মেছতা দূর করার ক্রিম ও ফেসওয়াস নাম

চিরতরে মেছতা দূর করার উপায়প্রিয় পাঠক, আপনার মুখে কি মেছতার সমস্যা দেখা দিয়েছে? তাহলে অবশ্যই আপনাকে মেয়েদের মুখের মেছতা দূর করার ক্রিম ও ফেসওয়াস নাম জানতে হবে। আপনি যদি এই সকল ক্রিম ব্যাবহার করেন তাহলে অবশ্যই আমনি মেছতার সমস্যা থেকে খুব সহজেই সমাধান পাবেন। তাই মেয়েদের মুখের মেছতা দূর করার ক্রিম এর নাম জানার জন্য শেষ পর্যন্ত আমাদের সাথে থাকুন।
মেয়েদের মুখের মেছতা দূর করার ক্রিম
মেছতার সমস্যা এখন বর্তমান সময়ে অনেক কমন একটি সমস্যা হয়ে দারিয়েছে। আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সাথেই থাকেন তাহলে মেছতা দূর করার ফেসওয়াস এর নাম মেছতার জন্য কোন ক্রিম ভালো হবে মেলানিক ক্রিম দাম কত এই সকল বিষয়ে বিস্তারিত জানতে পারবেন।

পেজ সূচিপত্রঃ

মেয়েদের মুখের মেছতা দূর করার ক্রিম

মেয়েদের মুখের মেছতার সমস্যা এখন প্রায় একটি কমন সমস্যার মধ্যে একটি। তাই মেয়েদের মুখের মেছতার সমস্যা দূর করার জন্য ক্রিমের ব্যাবহার করা জরুরি হয়ে পরেছে। তবে কোন ক্রিম ব্যাবহার আপনি একজন মেয়ে হিসেবে আপনার ভালো হবে অথবা কোন ক্রিমটিই বা আপনি ব্যাবহার করবেন সেই সকল বিষয় সম্পর্কে আপনার অবশ্যই জানা উচিত। চলুন তাহলে এখন আমরা এই সকল মেছতার সমস্যা দূর করার ক্রিমের নাম জেনে নেই।

মেছতা দূর করার জন্য আমাদের সবাইকে জানতে হবে এই মেছতা কেনো হয়। আমাদের মেছতার সমস্যা ঠিক তখনই দেখা দেয় যখন আমরা অতিরিক্ত রোদের সংস্পর্শে আসি। আর যখনই আমরা এই অতিরিক্ত রোদের সংস্পর্শে আসবো ঠিক তখনই আমাদের ত্বক মেলানিন নামক এক পদার্থে প্রডিউস করে। এই পদার্থটি আমাদের ত্বকের ক্ষেত্রে একটি ছাতার মতো কাজ করে। তার কারণেই আমাদের ত্বকের মারাত্মক বেশি সমস্যা থেকে রক্ষা করে।

যখন এই মেলানিন নামক পদার্থটি অতিরিক্ত মাত্রায় আমাদের ত্বক প্রডিউস করে আর সেটি যখন আমাদের ত্বকের ওপর জমা পরে যায় ঠিক তখনই এই মেয়েদের মুখের মেছতার সমস্যা দেখা দেয়। তবে আপনি চাইলে শুধুমাত্র কিছু ক্রিম ব্যাবহার করেই এই মেছতার সমস্যা চিরতরে দূর করতে পারবেন। চলুন তাহলে এই পর্যায়ে আমরা দেখে নেই এই মেয়েদের মুখের মেছতার সমস্যাটি চিরতরে দূর করার ক্ষেত্রে কোন কোন ক্রিম ব্যাবহার করবেন।

Melasma ক্রিম

মেয়েদের মুখের মেছতা দূর করার ক্রিমটি এটি অনেক ভালো ক্রিম। এটি যদি আপনি নিয়ম মেনে ৭ থেকে ১৫ দিন ব্যাবহার করেন তাহলে খুব সহজেই আপনার মুখের মেছতার সকল দাগ উঠে যাবে। আপনাকে পূর্বের তুলনায় আরো বেশি সুন্দর এবং আকর্ষণীয় দেখাবে। এই ক্রিমটির বর্তমান বাজার মূল্য ৬৫০-৭৫০ টাকা পর্যন্ত। এই ক্রিমটি আপনি অনলাইন বিভিন্ন শপে পেয়ে যাবেন। আবার বিভিন্ন ফার্মেসি অথবা কসমেটিকসের দোকানেও খুব সহজেই পেয়ে যাবেন।
মেয়েদের মুখের মেছতা দূর করার ক্রিম

Betavet-N ক্রিম

মেয়েদের মুখের মেছতার সকল সমস্যা দূর করার জন্য এই ক্রিমটি অনেক বেশিই কার্যকরি। যদি দেখেন আপনার মুখে অতিরিক্ত পরিমাণে মেছতার সমস্যা দেখা দিচ্ছে তাহলে আপনি এই Betavet-N ক্রিমটি ব্যাবহার করতে পারেন। তবে এতি ব্যাবহারের জন্য শুধু মাত্র একটি নিয়মই যথেষ্ট। আর সেটি হলো ঘুমানোর আগে এই ক্রিম ভালোভাবে আপনার ত্বকের ওপর লাগিয়ে দিয়ে তারপরে ঘুমাবেন।

Hydroo 2% ক্রিম

জনপ্রিয়তার শীর্ষে থাকা এটি আরো একটি ক্রিম। তবে এই ক্রিম ব্যাবহার করার পূর্বে আপনাকে অবশ্যই একজন ডাক্তারের পরামর্শ গ্রহণ করা উচিত। তারপরে তিনি যেই প্রেসক্রিপশন দিবেন সেটি দেখিয়ে আপনাকে একটি ফার্মেসি থেকে এটি সংগ্রহ করতে হবে। তবে এই ক্রিমটি ব্যাবহারের ৫-৭ দিনের মধ্যেই আপনি ফলাফল পেতে শুরু করবেন।

Mela care ক্রিম

এই ক্রিমটি মেয়েদের মুখের মেছতা দূর করার জন্য জনপ্রিয়তার অনেক শীর্ষে রয়েছে। কারণ এটি হলো একটি ইন্ডিয়ান পোডাক্ট। তবে এটি ইন্ডিয়ান পণ্য হওয়ার পরেও বাংলাদেশের বাজারে খুব ভালো পরিমাণেই পাওয়া যায়। এই ক্রিমটির দাম অন্যসকল ক্রিমের তুলনায় একটু বেশিই। এর বর্তমান দাম ২৫০-৩০০ টাকা পর্যন্ত নিতে পারে। অন্য সকল ক্রিমের মতোই আপনি এই ক্রিমটিও রাতেই ব্যাবহার করতে পারবেন।

সর্বাধিক জিজ্ঞাসিত প্রশ্ন-উত্তরঃ

মেছতার জন্য কি ক্রিম ব্যবহার করা যায়?
মেছতার সমস্যার স্থায়ী সমাধানের জন্য আপনি বাজারের MELANYC cream ব্যবহার করতে পারেন। এছাড়াও আপনি Betavet-N ক্রিম, Melasma ক্রিম এবং Hydroo 2% ক্রিমটি ব্যাবহার করতে পারেন। এই সকল ক্রিম ব্যাবহারের ফলে আপনি স্থায়ি একটি সমাধান পাবেন।

মুখের কালো দাগের জন্য কি ক্রিম ব্যবহার করব?
এখন বাজারের কিছু উল্লেখযোগ্য ক্রিমের ব্যাবহারে পাশাপাশি আপনি এখন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ গ্রহণ করতে পারেন। এখন ডাক্তারেরা ব্লিচিং ক্রিম ব্যবহারের ও পরামর্শ দিয়ে থাকে। এই ক্রিমগুলোতে ট্রেটিনোইন বা হাইড্রোকুইনোনের মতো রেটিনয়েড উপাদান থাকে।

ত্বকের বাধা দূর করতে কোন ক্রিম ভালো?
ত্বকের বাধা দূর করার জন্য জার্ট+ সিরামিডিন স্কিন ব্যারিয়ার ময়েশ্চারাইজিং ক্রিম অনেকটাই ভালো হবে। এই ক্রিমটি ব্যাবহারে সুপারিশ করেন বোর্ড-প্রত্যয়িত চর্মরোগ বিশেষজ্ঞ ডাঃ স্টিফেন সুহ। তবে এই ক্রিমটি ব্যাবহারের জন্য অবশ্যই একজন অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ গ্রহণ করবেন।

নভাক্লিয়ার একনি ক্রিম এর দাম কত?
নভাক্লিয়ার একনি ক্রিম এর বর্তমান বাজার মূল্য হলো ১৫০০ টাকা। যেটি আপনি বাজারে ফার্মেসিতে অথবা বিভিন্ন কসমেটিকসের দোকানে কিনতে পেয়ে যাবেন খুব সহজেই।

মেছতা দূর করার ক্রিমের নাম কি?
সহজেই মেসতার সমস্যা দূর করার ক্ষেত্রে আপনি বাজারের প্রাপ্ত Active Mesta & All Spot Out Cream এই ক্রিমটি ব্যাবহার করতে পারেন। যদি আপনি এই ক্রিমটি নিয়মিত ব্যাবহার করেন তাহলে ২ থেকে ৩ সাপ্তাহের মধ্যেই অনেকটাই ভালো ফলাফল পাবেন।

মেছতা দূর করার ফেসওয়াস এর নাম জানুন

এখন আমরা সকলেই জানি যে পন্ডস ক্রিমটি কম্পানির নাম ডাকের জন্য অনেক ভালো পরিমাণেই বাজারে বিক্রি হয়। এবং মেয়েরা এই ক্রিমটি মুখের মেছতার সমস্যা দূর করার জন্য ব্যাবহার করে থাকে। পুরো পৃথিবীজুড়ে এই ক্রিমটি অনেক জনপ্রিয় স্থান দখল করে নিয়েছে। এই ক্রিমটি ব্যাবহারে ফলে ত্বক অনেক বেশি নরম এবং কোমল হয়। এর পাশাপাশি এটি ত্বককেও অনেকটাই সুক্ষ্ম করে গড়ে তোলে।

সৌন্দর্য নারীদের অলংকারস্বরূপ। এই সৌন্দর্যের ফুটিয়ে তোলার ক্ষেত্রে আমাদের মুখের ত্বক অনেক বেশি ভূমিকা রাখে। তবে সেই ত্বকের ওপরই যদি মেছতা পড়ে যায় তাহলে দেখতে অনেক খারাপ লাগে। তাই যদি ত্বকের সৌন্দর্য ফুটিয়ে তুলতে চান তাহলে তো অবশ্যই আপনার ত্বক থাকতে হবে মেছতামুক্ত। তবে আপনি ত্বকের মেছতা দূর করার জন্য কোন সকল ফেসওয়স ব্যাবহার করবেন চলুন জেনে নেই।

ইতিপূর্বে আমরা সকলেই মেয়েদের মুখের মেছতা দূর করার ক্রিম সম্পর্কে জেনেছি। এই পর্বের মাধ্যমে আমরা জানতে পারবো মেছতা দূর করার ফেসওয়াস এর নাম সম্পর্কে। যদি এই সকল ক্রিমগুলো আপনি নিয়ম মেনে ব্যাবহার করেন তাহলে এটি আপনার ত্বকের জন্য অনেক বেশি হেল্পফুল হবে।
  • Pius Another Mile Facewash Oil Clear
  • Lakme Plus Glass Blush & Glow Kiwi Cross Gel Face Wash
  • Derma Lazica Break Out Clear Toning Facewash
মেয়েদের মুখের মেছতার দূর করার জন্য এই সকল ফেসওয়াসগুলো অনেক ভালো কার্যকরি। তবে অনেকে এই সকল ক্রিমের বিপরীতেও আরো অনেক ধরণের ক্রিম ব্যাবহারে পরামর্শ দিয়ে থাকেন। তবে অন্য সকল ক্রিমের থেকে মেছতার সমস্যা দূর করার জন্য এই ক্রিমগুলো ব্যাবহারের ফলে অনেক ভালো ফলাফল পাওয়া যায়।

আবার এই ফেসওয়াসগুলো ব্যাবহারে ফলে ত্বকের ব্রণের সমস্যা ও থাকবে না। সেগুলোও খুব সহজেই দূর হয়ে যাবে। আমাদের যাদের মুখের ব্রণের সমস্যা রয়েছে তারা এই ব্রণের সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য প্রায় অনেক ধরণের প্রসাধনি সামগ্রি ব্যাবহার করি এবং বিভিন্ন ব্রান্ডের ফেসওয়াসও ব্যাবহার করি। কিন্তু আশানুরূপ ফল পাই না। তবে আপনি যদি উপরের উল্লিখিত ফেসওয়াস ব্যাবহার করেন তাহলে আশা করছি আপনি অনেকটাই ভালো ফলাফল পাবেন।

মেছতার জন্য কোন ক্রিম ভালো

মেয়েদের মুখের মেছতা দূর করার জন্য বাজারে এখন অনেক ধরণের ক্রিম ও ফেসওয়াস পাওয়া যায়। তাই এই সকল মেয়েদের মুখের মেছতা দূর করার ক্রিম থেকে কোনটি ভালো হবে এটি জানার জন্য অনেকেই এমন প্রশ্ন করে থাকেন মেছতার জন্য কোন ক্রিম ভালো হবে? এই প্রশ্নের উত্তরটা দেওয়া এক কথাতে অনেকটাই কঠিন একটি বিষয়।

তবে মেয়েদের মুখের ত্বকের বিভিন্ন ধরণ থাকে। এই ধরণের ভিত্তিতে এবং মেছতার তীব্রতার ভিত্তিতে একেক জনের ক্ষেত্রে একেক ধরণের ক্রিম ভালো কাজ করে। তবে এটি সম্পূর্ণটাই নির্ভর করে আপনার ত্বকের ওপরে। তবে এই সকল কার্যকারিতার জন্য কিছু কিছু উপাদান সকল ধরণের ক্রিমেই পাওয়া যায়। সেই সকল উপাদানগুলো নিম্নে তুলে ধরা হলো।

হাইড্রোকুইনোনঃ ক্রিমের এই উপাদানটি ত্বককে উজ্জ্বল ফর্সা করতে এবং ত্বকের কালো দাগ দূর করার ক্ষেত্রে অনেক ভালো কাজ করে।

নিয়াসিনামাইডঃ মুখের মেছতা দূর করার ক্রিমটিতে থাকা উপাদানটি ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে। তার পাশাপাশি মেছতার দাগ দূর করার জন্য কাজ করে থাকে।

রেটিনয়েডসঃ এই উপাদানটি ত্বকের সকল কোষের টার্নওভার করতে সহায়তা করে। তার পাশাপাশি মেছতা দূর করে নিয়ে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করার জন্য সাহায্য করে।

আলফা হাইড্রক্সি এসিড (AHAs)ঃ এটি আমাদের ত্বকের এক্সফোলিয়েট করার সক্ষমতা থাকে। সময়ের সাথে সাথে এটি মেছতা কমানোর জন্য সাহায্য করে।

ভিটামিন সিঃ ভিটামিন সি আমাদের ত্বকের ক্ষেত্রে অ্যান্টিঅক্সিডেন্ট উৎপাদন করে। যা আমাদের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে এবং বিবর্ণ আকার কমানোর জন্য সাহায্য করে থাকে।

কোজিক অ্যাসিডঃ এই উপাদানটি ত্বকের ছত্রাক দ্বারা তৈরিকৃত মেছতা এবং মেলানিন সমস্যাকে হতে বাধা সৃষ্টি করে। তার সাথে সাথে এটি মেছতা কমানোর জন্য ও অনেক কাজ করে থাকে।

উপরের উল্লিখত এই সকল উপাদান যেই সকল ক্রিমটিতে থাকে সেই ক্রিমটি আপনার জন্য অনেকটাই ভালো হবে। তাই যখন আপনি মেছতা দূর করার ক্রিম ক্রয় করবেন তখন অবশ্যই এই সকল উপাদান যেই ক্রিম রয়েছে সেই ক্রিমটি ক্রয় করবেন। তাহলেই সেটি আপনার জন্য ভালো হবে। আশা করছি আপনাকে এই বিষয়টি আপনাকে বিস্তারিত বুঝাতে সক্ষম হয়েছি।

সর্বাধিক জিজ্ঞাসিত প্রশ্ন-উত্তরঃ

মেছতার জন্য কি ক্রিম ব্যবহার করা যায়?
মুখের মেছতার সমস্যা সমাধানে জন্য পেভিসন মলম এই ক্রিমটি ব্যাবহার করতে পারেন। এটি আপনার জন্য অনেকটাই ভালো হবে।

মেছতার ইংরেজি নাম কি?
মেছতার ইংরেজি নাম হলো freckles

৩ দিনে মুখের কালো দাগ দূর করার উপায়?
তিন দিনের মধ্যেই মুখের সমস্ত কালো দাগ দূর করার জন্য আপনি বিভিন্ন ধরণের ঘরোয়া পদ্ধতি ব্যাবহার করতে পারেন। যেমন শশা, লেবু, হলুদ, মধু ইত্যাদি। এই সকল কোন নিয়মে ব্যাবহার করবেন সেটি আপনি একটু খোঁজাখুঁজি করলেই পেয়ে যাবেন।

চিরতরে মেছতা দূর করার ক্রিম

ইতিপূর্বে আমরা সকলেই মেয়েদের মুখের মেছতা দূর করার ক্রিম ও ফেসওয়াস নাম সম্পর্কে জানতে পেরেছি। এই পর্যায়ে আমরা সকলে জানতে পারব চিরতরে মেছতার সমস্যা দূর করার টিমের নাম সম্পর্কে। এখন আমরা যেই সকল মেছতার দূর করার ক্রিমের নাম সম্পর্কে জানতে পারব এই সকল ক্রিমগুলো আন্তর্জাতিকভাবে জনপ্রিয়। আন্তর্জাতিকভাবে জনপ্রিয় হওয়ার একটাই কারণ হলো এই সকল ক্রিমের কার্যকারিতা অনেকটাই বেশি। চলুন তাহলে জেনে নেওয়া যাক।
চিরতরে মেছতা দূর করার ক্রিম
মেলাডার্মঃ এই ক্রিমটি মেছতা দূর করার জন্য অনেক বেশি কার্যকর একটি ক্রিম। যদি ক্রিমটি আপনি নিয়ম অনুযায়ী ব্যবহার করেন তাহলে এটি আপনার ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করবে। এর কারণ হলো এর ভেতরে কিছু শক্তিশালী উপাদান রয়েছে। সেই সকল শক্তিশালী উপাদান গুলো হল কোজিক এসিড, গ্লাইকোলিক এসিড এবং ভিটামিন সি।

আলফা আরবুটিন 2% + HA সিরামঃ প্রাকৃতিক সকল উপাদানের সমন্বয়ে তৈরি এই সিরামটিতে রয়েছে আরবুটিন, হাইড্রোকুইননের মতো প্রাকৃতিক উপাদান। যেটি আমাদের ত্বকের বিবর্ণ কালো দাগ গুলো দূর করতে এবং মেছতার দাগ দূর করার জন্য খুব ভালোভাবে সাহায্য করে।

মুরাদ র‍্যাপিড এজ স্পট এবং পিগমেন্ট লাইটেনিং সিরামঃ মেছতা দূর করার জন্য এই উপকারী সিরামের ভেতরে রয়েছে হাইড্রোকুইনোন এবং গ্লাইকোলিক অ্যাসিড। যার প্রধান লক্ষ্য হলো আমাদের ত্বকের উপরে জমে থাকা মেছতার দাগ দূর করা। এবং বিবর্ণ ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করা।

স্কিনসিউটিক্যালস ডিসকোলোরেশন ডিফেন্সঃ এই ক্রিমটিতে মেছতা দূর করার জন্য উপকারী উপাদান হিসেবে রয়েছে ট্রানেক্সামিক অ্যাসিড, কোজিক অ্যাসিড এবং নিয়াসিনামাইড। যেটি আমাদের ত্বকের মেছতার দাগের সমস্যা দূর করার পর ত্বকের কোষগুলো নতুন ভাবে সৃষ্টির ক্ষেত্রে সহায়তা করে।

রিভলোউশান স্কিনকেয়ার 10% নিয়াসিনামাইড + 1% জিঙ্ক সিরামঃ সিরামের উল্লিখিত এই উপাদানটি আমাদের ত্বকের মেছতার সমস্যা দূর করতে এবং আমাদের ত্বকের গঠন উন্নত করার জন্য অনেক ভালো কাজ করে।

উপরের উল্লেখিত সকল ক্রিমগুলো ব্যবহার করার মাধ্যমে আপনি চিরতরে মুখের মেছতা দূর করতে পারবেন। তবে এই অবস্থায় অবশ্যই আপনাকে মনে রাখতে হবে একেকজনের ত্বকের ভিত্তিতে একেক ধরনের ক্রিম সংবেদনশীল হয়ে পরিবর্তনশীল হতে পারে। তাই যখন আপনি আপনার এই সংবেদনশীল ত্বকে কোন একটি নতুন পণ্য যোগ করবেন তারপর অবশ্যই আমাদের পরামর্শ থাকবে আপনি একটি প্যাচ পরীক্ষা করে নেবেন।

এছাড়াও আপনি চাইলে সর্বোচ্চ ফলাফল পাওয়ার জন্য একজন চর্মরোগ বিশেষজ্ঞ ডাক্তারের সাথে যোগাযোগ করতে পারেন। তারপরে তিনি আপনাকে যেই ক্রিম দিবে ব্যবহারের জন্য সেটি আপনাকে ব্যবহার করতে হবে। তাহলে আপনি খুব সহজে মুখের মেছতা সমস্যা দূর করে নিতে পারবেন।

মেলানিক ক্রিম দাম কত

আপনাদের মধ্যে অনেকেই রয়েছেন এই মেলানিক ক্রিম ব্যবহার করতে চান। আর তার জন্য এর দাম জানতে চান। বর্তমান বাজারে মেলানিক ক্রিম এর দাম পূর্বের তুলনায় কিছুটা বৃদ্ধি পেয়েছে। তাই এটির দাম এখন ৯৫০০ টাকা। অথবা দোকানের ভিত্তিতে এবং অবস্থানের ভিত্তিতে এই পণ্যটির দাম কম বেশি হতে পারে। তবে অবশ্যই ক্রিমটিকে ক্রয় করার পূর্বে সেই ক্রিমটি আসল না নকল সেটি যাচাই-বাছাই করে ক্রয় করবেন।

সর্বাধিক জিজ্ঞাসিত প্রশ্ন-উত্তরঃ

Melanyc Cream দাম কত?
Melanyc Cream এর বর্তমান বাজার মূল্য হল ৯৫০০ টাকা। তবে ক্ষেত্রবিশেষে এর দাম কম অথবা বেশি হতে পারে। তাই আপনার উচিত হবে যাচাই বাছাই করে ক্রয় করা।

মেলানিক ক্রিম এর কাজ কি?
মেলানিক এই ক্রিমটি সর্বাধিক ব্যবহৃত হয় মেয়েদের মুখের মেছতার সমস্যা দূর করার জন্য। এছাড়াও মুখের যে কোন প্রকারের দাগ দূর করার ক্ষেত্রে ব্যবহার করা হয়।

মেলোমেট ক্রিম কি কাজে লাগে?
মেলামে টাই ক্রিমটি আমাদের ত্বকের মাঝারি আকারের দাগের থেকে গুরুতর দাগ পর্যন্ত দূর করার ক্ষেত্রে ব্যবহার করা হয়। তবে আপনি এই ক্রিমটি যখন ব্যবহার করবেন তখন অবশ্যই আপনাকে সূর্যের তীর্যক রশ্মি থেকে দূরে থাকতে হবে।

সর্বশেষ বক্তব্য

আজকের এই সম্পূর্ণ আর্টিকেল থেকে আমরা মেয়েদের মুখের মেছতা দূর করার ক্রিম ও ফেসওয়াস নাম সম্পর্কে বিস্তারিত জানানোর চেষ্টা করেছি। আশা করছি সম্পূর্ণ আর্টিকেলটি যদি আপনি মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে আপনার অনেক উপকারে আসবে। যদি আর্টিকেলটি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করে তাদেরকেও জানার সুযোগ করে দিন। এমনি আরো ইন্টারেস্টিং আর্টিকেল প্রতিদিন পড়ার জন্য আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

পেপারস্পট২৪ এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url