ইনডেভার কেন খাওয়া হয় - ইনডেভার কিসের ঔষধ

ডেকাসন ট্যাবলেট খেলে কি মোটা হয়প্রিয় পাঠক, আপনি নিশ্চই ইনডেভার কেন খাওয়া হয় অথবা ইনডেভার কিসের ঔষধ এই সম্পর্কে জানতে চাচ্ছেন। তাইতো আপনি আজকের এই আর্টিকেলটিতে পৌঁছেছেন। তাহলে আপনি এখন সঠিক জায়গাতেই রয়েছেন। কেননা আজকের এই আর্টিকেলে আমরা ইনডেভার কেন খাওয়া হয় এবং ইনডেভার কিসের ঔষধ সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। তাই জানার জন্য অবশ্যই শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।
ইনডেভার কেন খাওয়া হয়
আপনি যদি আজকের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে থাকেন তাহলে ইনডেভার কেন খাওয়া হয়, ইনডেভার কিসের ঔষধ, ইনডেভার ১০ কতদিন খেতে হয়, ইনডেভার ১০ এর পার্শ্বপ্রতিক্রিয়া, ইনডেভার ট্যাবলেট এর কাজ এবং ইনডেভার ১০ বেশি খেলে কি হবে সেই সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

পেজ সূচিপত্রঃ

ইনডেভার কেন খাওয়া হয়

আমরা এমন অনেকেই রয়েছি যারা ইনডেভার খেয়ে থাকি। কিন্তু আমরা অনেকেই ইনডেভার কেন খাওয়া হয় এই সম্পর্কে জানি না। তেমনি আপনি যদি এই ইনডেভার ঔষধ খেয়ে থাকেন আর এটি কেনো খাওয়া হয় সেই সম্পর্কে না জেনে থাকেন তাহলে অবশ্যই আপনাকে এই সম্পর্কে জানা উচিত হবে। কেননা ঔষধের কাজ সম্পর্কে না জানলে সেই ঔষধ খাওয়া আমাদের উচিত হবে। তাই আপনি এই সম্পর্কে জানার জন্য অবশ্যই শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।
ইনডেভার কেন খাওয়া হয়
বর্তমান সময়ে ইনডেভার (Indever) ঔষধটি বিভিন্ন চিকিৎসার ক্ষেত্রে ব্যাবহার করা হয়ে থাকে। তার মধ্যে উল্লেখযোগ্য কিছু চিকিৎসা হলো মস্তিষ্কের কাজ, মেজাজ নিয়ন্ত্রণে রাখা, রক্তচাপকে নিয়ন্ত্রণে রাখা, রক্ত সঞ্চালন ঠিক রাখা, বিষণ্নতা দূর করা এমনকি উদ্বেগজনিত কিছু রোগের চিকিৎসার ক্ষেত্রেও এটি ব্যাবহার করা হয়ে থাকে। এর মধ্যে সবথেকে অপরিহার্য চিকিৎসা হলো রেনাল উচ্চ রক্তচাপের ক্ষেত্রে।

এই সকল রোগের জন্য সবথেকে বেশি পরিমাণে যেই ঔষধগুলো ডাক্তাররা দিয়ে থাকে তার মধ্যে একটি হলো ইনডেভার (Indever) ঔষধ। আর এটি দেওয়ার কিছু বিশেষ কারণও রয়েছে। আর সেই বিশেষ কারণ হলো এটি বিষণ্নতার চিকিৎসায় সবথেকে বেশি কার্যকর বলে উঠে এসেছে। এখন আমরা অনেকের মাঝেই বিষণ্নতা নামক জিনিসটি দেখতে পাই।

যেটি বর্তমান সময়ের প্রায় লক্ষ লক্ষ মানুষকে প্রভাবিত করে থাকে। আর এই ইনডেভার (Indever) ঔষধ সেবনের ফলে এমন অনেক মানুষকেই বিষোণ্নতা কাটিয়ে উঠতে দেখা গিয়েছে। শুধুমাত্র বিষণ্নতা ছাড়াও এটি আমাদের জন্য সকল প্রকারের উদ্বেগজনিত রোগ ব্যাধির ক্ষেত্রেও অনেক বেশি কার্যকরি। আর এই সকল রোগের ক্ষেত্রে এই ঔষধই চিকিৎসকেরা বহুল ভাবে দিয়ে থাকে।

আমাদের মধ্যে যাদের ক্ষেত্রে উদ্বেগজনিত ব্যাধি রয়েছে এটি তার জীবণে বেশ কিছু উল্লেখযোগ্য সমস্যার সৃষ্টি করে থাকে। যাদের এই ব্যাধির সমস্যা রয়েছে তাদের ক্ষেত্রে এটি হালকা থেকে অনেক বেশি গুরুতর পর্যন্ত হতে পারে। এর পাশাপাশি এটি আমাদের জীবনের দৈনন্দিন কাজকর্মের ব্যাঘাত ও সৃষ্টি করতে পারে। তাই আমাদের এই বিষয়ে পূর্ব থেকেই সতর্ক হওয়া উচিত।

Indever (ইনডেভার) 10mg ঔষধটি আমাদের মাথার মস্তিষ্কের এমন কিছু নিউরন রয়েছে সেগুলোকে প্রভাবিত করে থাকে সেই সকল লক্ষণগুলোকে কমানোর ক্ষেত্রে সাহায্য করে থাকে। এছাড়াও এটি আমাদের মন মেজাজ ঠিক রাখার ক্ষেত্রেও অনেক বড় ভূমিকা পালন করে। এটি মানবদেহে বিষণ্নতা, দুঃখের অনুভূতি এবং কাজের ক্ষেত্রে মনোযোগ বৃদ্ধিতেও ভূমিকা পালন করে থাকে।
এর পরেও যদি এই ইনডেভার Indever 10mg ট্যাবলেটের কাজগুলো সংক্ষেপে বলতে যাই তাহলে এর কাজগুলো হলো
  • রেনাল উচ্চ রক্তচাপ কমায়
  • মাইগ্রেনের প্রফিল্যাক্সিস
  • উদ্বেগ জনিত রোগ
  • কার্ডিয়াক ডিসরিথমিয়া
  • অ্যাডজাঙ্কটিভ ট্র্যাকরোটিক ম্যানেজমেন্ট এবং হাইপারস্ট্রোটিক ক্রাইসিস কার্ডিওমায়োপ্যাথি
  • তীব্র মায়োকার্ডিয়াল ইনফার্কশন থেকে পুনরুদ্ধারের পরে এনজাইনা পেক্টোরিস দীর্ঘমেয়াদী প্রতিরোধ
  • শরীরের কম্পন
  • ফাইওক্রোমাসাইটোমা (ব্লকার সহ)
উপরের উল্লিখিত এই সকল কারণেই ইনডেভার ঔষধ খাওয়া হয়ে থাকে। আশা করছি আপনি এই বিষয়ে বিস্তারিত জানতে এবং বুঝতে পেরেছেন।

ইনডেভার কিসের ঔষধ

ইনডেভার কেন খাওয়া হয় আমরা সকলেই ইতিপূর্বে এই সম্পর্কে জেনেছি। এখন এই পাঠের মধ্যে আমরা জানবো ইনডেভার কিসের ঔষধ সেই সম্পর্কে। কেননা আপনারা অনেকেই এই সম্পর্কে জানার জন্য আগ্রহ প্রকাশ করে থাকেন। কিন্তু সঠিক তথ্যটি খুঁজে পাননা। তাই আপনাদের জন্য এই আর্টিকেলটি শেষ পর্যন্ত সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়তে থাকুন।
ইনডেভার কিসের ঔষধ
ইনডেভার কিসের ঔষধ যদি এই প্রশ্নের উত্তর দিতে যাই তাহলে সবার প্রথমেই বলতে হয় ইনডেভার হলো মানসিক স্বাথ্য ঠিক রাখা এবং বিষণ্নতা থেকে মুক্তি পাওয়ার ঔষধ। এছাড়াও এই ঔষধ আরো কিছু রোগের ক্ষেত্রেও ব্যাবহার করা হয়ে থাকে। সেগুলোর মধ্যে রয়েছে ক্ষুধা ঠিক রাখা, ঘুমের পরিমাণ ঠিক রাখা, ক্লান্তি দূর করা কাজের ক্ষেত্রে মনোনিবেশ করা, উদ্বেগ জনিত রোগের প্রতিরোধ করা ইত্যাদি।

Indever 10mg এই ঔষধটি উপরের উল্লিখিত এই সকল রোগের উপশমগুলি ঠিক করতে পারে খুব সহজেই। এছাড়াও যারা অনেকটাই হতাশায় জীবনযাপন করছে তাদেরকেও সেখান থেকে বের করে নিয়ে আসতে পারে। মানুষের ব্যাক্তি জীবনকে সহজ এবং সাধারণ করার ক্ষেত্রেও দারুণ ভূমিকা পালন করে থাকে এই ঔষধটি।

আপনি যখন দেখছেন আপনি মানসিকভাবে অবসাধগ্রস্থ বোধ করছেন তখন অবশ্যই আপনার এই ঔষধ সেবন করা উচিত হবে হবে। তবে তার পূর্বে অবশ্যই একজন ডাক্তারের পরামর্শ যদি আপনি গ্রহণ করেন তাহলে সেটি আপনার জন্য আরো বেশি হেল্পফুল হবে। আশা করছি আপনারা এখন ইনডেভার কিসের ঔষধ সেই সম্পর্কে বিস্তারিত জানতে এবং বুঝতে পেরেছেন।

ইনডেভার ১০ কতদিন খেতে হয়

ইনডেভার ১০ কতদিন খেতে হয় সেটি নির্ভর করে মূলত আপনার রোগের এবং আপনার বয়সের ওপরে। তাই আপনি যখন কোন রোগে আক্রান্ত রয়েছেন তাহলে সবার প্রথমে আপনি একজন ডাক্তারের সাথে যোগাযোগ করবেন। তারপরে তিনি আপনার রোগ নির্ণয় করে আপনাকে জানাবেন আপনার এই ইনডেভার ১০ ঔষধটি ঠিক কতদিন খেতে হবে।

ইনডেভার কেন খাওয়া হয় সেটি জেনে আপনি যদি এই ঔষধ সেবন করেন তাহলে আপনাকে আরো ভালো ফলাফল পাওয়ার জন্য অবশ্যই চিকিৎসকের পরামর্শ অনুযায়ি আপনাকে খাদ্য অভ্যাস ঠিক করতে হবে। আর তা নাহলে আপনার রোগ যেমন রক্ত চাপ ঠিক করতে পারবেন না। তাই ডাক্তারের পরামর্শ নিয়ে তারপরে সেবন করা উচিত হবে।

কিভাবে এবং কোন নিয়ম অনুযায়ি সেবন করবেন চলুন এবার তাহলে আমরা সেটি জেনে নেই।

শিশুদের জন্য (যাদের বয়স ১ মাস থেকে ১৮ বছর)
  • নবজাতকদের জন্যঃ প্রতিদিন দিনে তিনবার ০.২৫-০.৫ মিলিগ্রাম পরিমাণ গ্রহণ করতে হবে। প্রয়োজনের এই ঔষধ সেবনের মাত্রা পরিবর্তন করা যেতে পারে।
  • ১ মাস থেকে ১২ বছরঃ যাদের বয়স ১ মাস থেকে ১২ বছর পর্যন্ত তার প্রতিদিন দিনে ৩ বার ০.২৫-১ মিলিগ্রাম করে গ্রহণ করতে পারবেন। তবে আপনি চাইলে প্রতিদিন সর্বোচ্চ ৫ মিলিগ্রাম পর্যন্তও সেবন করতে পারবেন।
  • ১২ বছর বয়স থেকে ১৮ বছরঃ যাদের বয়স ১২ থেকে ১৮ বছর পর্যন্ত তারা শুরুতে দিনে দুবার ৮০ মিলিগ্রাম করে সেবন করতে পারেন।
প্রাপ্তবয়স্কদের জন্য (১৮ বছরের উর্ধে যাদের বয়স)
  • উচ্চ রক্তচাপের জন্যঃ প্রথমে শুরুতে দিনে দুইবার করে ৮০ মিলিগ্রাম পর্যন্ত সেবন করা যেতে পারে। পরবর্তি সময়ে ১৬০ মিলি থেকে ১৮০ মিলি পর্যন্ত সেবন করতে পারবেন।
  • থাইরােটক্সিকোসিসঃ যাদের এই থাইরােটক্সিকোসিস রোগ রয়েছে তারা প্রতিদিন ৩ থেকে ৪ বার করে ১০ মিগা থেকে ৪০ মিগ্রা পর্যন্ত সেবন করতে পারবে। এরপরে তারা সর্বোচ্চ ৮০ মিগ্রা থেকে ১৬০ মিগ্রা পর্যন্ত দৈনিক খেতে পারবেন।
  • এনজিনা পেক্টরিস এর জন্যঃ প্রথম অবস্থায় প্রতিদিন ২ থেকে ৩ বার করে ৪০ মিগ্রা পর্যন্ত সেবন করতে পারবে। তারপরে প্রতিদিন ১২০ মিগ্রা থেকে ২৪০ মিগ্রা পর্যন্ত সেবন করতে পারবেন।
  • মাইগ্রেন এর জন্যঃ যাদের মাইগ্রেন রয়েছে তারা এই রোগ এরাবার জন্য দিনে দুইবার করে ৪০ গ্রাম পর্যন্ত সেবন করতে পারবেন। পরবর্তিতে আস্তে আস্তে এর পরিমাণ বৃদ্ধি করা যেতে পারে।
উপরের এই উল্লিখিত ডোজগুলো সকল বিশেষজ্ঞ ডাক্তারেরা রোগের ভিত্তিতে এবং বয়সের ভিত্তিতে দিয়ে থাকেন। তবে আপনাকে এই ঔষধ সেবন করার পূর্বে অবশ্যই ডাক্তারের পরামর্শ গ্রহণ করা উচিত হবে। কেননা যদি আপনি অতিরিক্ত পরিমাণে এই ঔষধ সেবন করেন তাহলে আপনার এই ঔষধে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিতে পারে। তাই সবথেকে ভালো হয় যদি আপনি ডাক্তারের পরামর্শ নিয়ে তারপরে ঔষধ সেবন করেন। নিম্নেই আমরা ইনডেভার ১০ এর পার্শ্বপ্রতিক্রিয়াগুলো সম্পর্কে জানবো।

ইনডেভার ১০ এর পার্শ্বপ্রতিক্রিয়া

আমরা সকলেই ইতিপূর্বে ইনডেভার কেন খাওয়া হয় এবং তার পাশাপাশি ইনডেভার কিসের ঔষধ সেই সম্পর্কে জেনেছি। এখন এই পাঠের মধ্যে আমরা ইনডেভার ১০ এর পার্শ্বপ্রতিক্রিয়াগুলো সম্পর্কে জানবো। আমরা সকলেই জানি যে অতিরিক্ত কোন কিছুই আমাদের শরীরের জন্য ভালো নয়। সেটা আমাদের জন্য যত উপকারি জিনিসই হোক না কেনো।
ইনডেভার ১০ এর পার্শ্বপ্রতিক্রিয়া
তাই আমরা যেই জিনিসই সেবন করি না কেনো প্রতিটি জিনিসেরই সেবনবিধি এবং সেবন মাত্রার দিকে আমাদের লক্ষ্য রাখা উচিত। তাছাড়া উপকার হওয়ার থেকে আমাদের অপকারই বেশি হতে পারে। তাই আপনি যখন ইনডেভার ১০ ঔষধটি সেবন করবেন তখন অবশ্যই একজন ডাক্তারের পরামর্শ গ্রহণ করে তারপরে সেবন করা উচিত। তানাহলে আপনার পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে। তাই চলুন আমরা এই ঔষধের কিছু পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে জেনে নেই।

নিম্নে এই ইনডেভার ১০ ঔষধটির সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়ার একটি তালিকা তুলে ধরা হলো। আমাদের অনেকের ক্ষেত্রে এই সকল পার্শ্বপ্রতিক্রিয়াগুলো দেখা দিতে পারে। তবে সবসময় নয়। এই সকল পার্শ্বপ্রতিক্রিয়াগুলোর মধ্যে এমন কিছু রয়েছে যেগুলো মারাত্মক আকারও ধারণ করতে পারে। তবে এই ঘটনা অনেক বিরল। এই ইনডেভার ১০ ঔষধটির সম্ভাব্য পার্শ্বপ্রতিক্রিয়াগুলো হলো
  • শরীর দুর্বলতা
  • মাথা অতিরিক্ত ব্যাথা করা
  • পেটে ব্যাথা অনুভুত হওয়া
  • হৃদ স্পন্দন ধীর গতিতে হওয়া
  • নিঃশ্বাস নিতে দুর্বল অনুভব করা
  • বমি বমি ভাব অথবা বমি হওয়া
  • নিজেকে ডিপ্রেসড অনুভুত হওয়া
  • কেশ হালকা অনুভুত হওয়া
  • তীব্র চামড়া প্রতিক্রিয়া
  • রাপিড ওজনের পরিমাণ বৃদ্ধি পাওয়া
  • ট্রাবল শ্বাস
উপরের উল্লিখিত এই পার্শ্বপ্রতিক্রিয়াগুলো যদি আপনার শরীরে প্রকাশ পায় আর সেটি যদি দূর হয়ে না যায় তাহলে আপনার উচিত হবে খুব দ্রুত একজন ডাক্তারের পরামর্শ গ্রহণ করা। তবে আপনাকে মনে রাখতে হবে যে এই পার্শ্বপ্রতিক্রিয়াগুলোর তালিকা একটি অসম্পূর্ণ তালিকা। তাই এই ইনডেভার ১০ ট্যাবলেট আপনি যখন সেবন করছেন সেই সেবনকালে যদি আপনার এমন কিছু পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয় তাহলে খুব দ্রুত ডাক্তারের সাথে যোগাযোগ করা উচিত হবে।

ইনডেভার ১০ খেলে কি ঘুম হয়

ইনডেভার কেন খাওয়া হয় আমরা সকলেই এই সম্পর্কে একটি ক্লিয়ার ধারণা জানি। তবে আমাদের ইনডেভার ১০ খেলে কি ঘুম হয় সেই সম্পর্কেও জানা প্রয়োজন। কেননা এটিও আমাদের মানব শরিরের জন্য অনেকতাই গুরুত্বপূর্ণ। কারণ একজন মানুষের জন্য ঘুম যেমন জরুরি ঠিক তেমনই সুস্থ্য থাকাটাও জরুরি। তাই চলুন এখন আমরা এই সম্পর্কে বিস্তারিত জেনে নেই।

ইনডেভার ঔষধটি আমাদের মস্তিষ্কের ভেতরের সেরোটোনিনের মাত্রা বৃদ্ধি করতে সাহায্য করে। যেটি আমাদের মেজাজকে, আবেগকে এবং ঘুমকে নিয়ন্ত্রণ করার জন্য কাজ করে থাকে। তবে এটি আমাদের সরাসরি ঘুমের ওপরে প্রভাবে ফেলে না। তবে আপনি যদি দিনে অসময়ে ইনডেভার (Indever) ঔষধটি গ্রহণ করেন তাহলে এটি আপনার বাজে ঘুমের ওপর প্রভাব ফেলবে।

যার ফলে অনেকের ক্ষেত্রে দিনের বেলাতে অতিরিক্ত ঘুমের এবং ক্লান্তির সৃষ্টি করতে পারে। যদি আপনি দেখতে পান ইনডেভার (Indever) ঔষধটি সেবনের ফলে আপনার অতিরিক্ত পরিমাণ ঘুম হচ্ছে তাহলে অবশ্যই একজন ডাক্তারের সাথে পরামর্শ করা উচিত হবে। এবং আপনার সেই ডাক্তারকে জানানো উচিত হবে আপনি এই ঔষধটি কেনো সেবন করছেন। তাহলেই তিনি আপনাকে সঠিক চিকিৎসা সেবা দিবেন। আশা করছি আপনি বুঝতে পেরেছেন।

ইনডেভার ১০ বেশি খেলে কি হবে

আমরা সকলেই এখন জানি ইনডেভার কেন খাওয়া হয়। এখন অনেকেই এমন প্রশ্ন করে থাকেন যে ইনডেভার ১০ বেশি খেলে কি হবে। আপনিও যদি এমন ধরণের প্রশ্নের সম্মুখিন হয়ে থাকেন এবন সঠিক উত্তর কোথাও খুঁজে না পেয়ে থাকেন তাহলে এই আর্টিকেলের এই অংশটি আপনার জন্যই। কেননা আমরা এখনে ইনডেভার ১০ বেশি খেলে কি হবে সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। তাই চলুন আর দেরি না করে আমরা মূল আলোচনায় প্রবেশ করি।

যদি আপনি ডাক্তারের নির্দেশনার বাহিরে প্রয়োজনের অতিরিক্ত পরিমাণ ইনডেভার ১০ ঔষধটি সেবন করে থাকেন তাহলে আপনার এর পার্শ্বপ্রতিক্রিয়াগুলো দেখা দিতে পারে। কোন সকল পার্শ্বপ্রতিক্রিয়াগুলো দেখা দিবে সেগুলো সম্পর্কে আমরা ইতিপূর্বে আলোচনা করেছি। যদি আপনি জেনে না থাকেন তাহলে একটু উপরে গিয়ে জেনে নিন। তাই আপনি যেন ঔষধ খেতে গিয়ে কোন ঝুকিতে না পরেন তাই সবার প্রথমে আপনাকে একজন ডাক্তারের সাথে যোগাযোগ করা উচিত হবে।
আসুন আমরা এখন সকলেই এই ইনডেভার ঔষধ কেনো খায় সেগুলো একটু জেনে নেই। ইনডেভার ১০ ঔষধটি আমাদের শরিরের রক্তচাপ, দুশ্চিন্তা, বুকে ব্যাথা করা, প্রসাবে জ্বালাপোড়া করা, মাইগ্রেনের সমস্যা এই সকল রোগের ক্ষেত্রে কাজ করে থাকে। আর এই রোগ এখন ছোট থেকে প্রাপ্ত বয়ষ্ক সকলেরই কমবেশি দেখা যায়। এই সকল ধরণের রোগ হয়ে থাকে মূলত ব্যাকটেরিয়ার সংক্রমণের ফলে।

যেটি আমাদের শরিরের অনেক উপকার করে থাকে। তবে অনেক সময়ে অপকার ও করে থাকে। আর তাই এই সকল ঝুকিকে মোকাবেলা করার জন্য ডাক্তারেরা অনেক ধরণের পরিক্ষা নিরিক্ষা করার পরেই ইনডেভার ১০ এই ওষুধটি সেবন করার জন্য নির্দেশনা দিয়ে থাকেন। তাই আপনি তাদের দেখানো নির্দেশনা অনুযায়ি এই সকল ঔষধগুলো সেবন করুন। তবে কখনোই অতিরিক্ত সেবন করা যাবে না। যদি অতিরিক্ত সেবন করা হয় তাহলে যেসকল ক্ষতিকর প্রভাবগুলো পড়বে সেগুলো হলো
  • কোষ্ঠকাঠিন্য সৃষ্টি হওয়া
  • ভারসাম্যহীনতা সৃষ্টি হতে পারে
  • উত্কণ্ঠার সৃষ্টি হতে পারে
  • বমি ভাব অথবাবা বমি হওয়া
  • মাথা ব্যাথা করতে পারে
  • ঘুম-ঘুম ভাব অতিরিক্ত পরিমাণে ঘুম হতে পারে
  • মাথা ঘোরা অথবা মাথা ঝিম ঝিম করা
আমরা সকলেই জানি যে কোন জিনিসই বেশি পরিমাণে গ্রহণ করা আমাদের জন্য উচিত নয়। সেটা ভালো খাবারই হোক বা কোন ধরণের ঔষধ। তাই আপনি যদি এই ঔষধ অতিরিক্ত পরিমাণ গ্রহণ করেন তাহলে এটি আপনার শরীরে পার্শ্বপ্রতিক্রিয়ার সৃষ্টি করতে পারে। তাই আপনি একজন ডাক্তারের দেওয়া পরামর্শ অনুযায়ি ঔষধ সেবন করুন।

একজন ডাক্তারেরা যেমনটিভাবে একজন রোগিকে ঔষধ সেবনের কথা বলে থাকেন সেগুলো হলো
  • প্রাথমিক অবস্থায় ইনডেভার ১০ ঔষধটি একজন রোগীকে ডাক্তার ১ থেকে ৩০ দিন পর্যন্ত সেবন করতে বলেন।
  • তবে রোগির অবস্থা যদি অনেকটাই খারাপ হয়ে থাকে তাহলে সেক্ষেত্রে ৪৫ দিন পর্যন্ত সেবন করতে বলেন।
  • তারপরেও যদি অবস্থার কোন উন্নতি না হয় তাহলে ডাক্তারের পরিক্ষা নিরিক্ষার মাধ্যমে ঔষধ সেবন করতে বলেন। তাই ডাক্তারের পরামর্শ অনুযায়ি ঔষধ সেবন করা উচিত।

ইনডেভার কেন খাওয়া হয় সেই সম্পর্কে সাধারণ জিজ্ঞাসা (FAQ)

প্রশ্নঃ Indever 10 কখন খাওয়া উচিত?
উত্তরঃ Indever 10 ঔষধটি একজন ডাক্তারের পরামর্শ অনুযায়ি দিনে ৩ বার পর্যন্ত সেবন করা যেতে পারে। তবে এর পরিমাণ অবশ্যই ৪০ মিলিগ্রামের নিচে হতে হবে।

প্রশ্নঃ ইনডেভার 40 কেন খায়?
উত্তরঃ ইনডেভার 40 খাওয়া হয় মূলত হার্টবিটের পরিমাণে কমানোর জন্য এবং শরীরের রক্তচাপকে কন্ট্রোল করার জন্য।

প্রশ্নঃ ইনডেভার ১০ বেশি খেলে কি হয়?
উত্তরঃ ইনডেভার ১০ বেশি খেলে আমাদের শরীরের ওপরে বাজে প্রভাব ফেলতে পারে। সেগুলো হলো
  • কোষ্ঠকাঠিন্য সৃষ্টি হওয়া
  • ভারসাম্যহীনতা সৃষ্টি হতে পারে
  • উত্কণ্ঠার সৃষ্টি হতে পারে
  • বমি ভাব অথবাবা বমি হওয়া
  • মাথা ব্যাথা করতে পারে
  • ঘুম-ঘুম ভাব অতিরিক্ত পরিমাণে ঘুম হতে পারে
  • মাথা ঘোরা অথবা মাথা ঝিম ঝিম করা

পরিশেষে

আজকে আমাদের এই আর্টিকেলের মূল আলোচনার বিষয় ছিলো ইনডেভার কেন খাওয়া হয় সেই সম্পর্কে। এছাড়াও আমরা ইনডেভার কিসের ঔষধ এবং আরো বেশকিছু টপিক নিয়ে আলোচনা করেছি। আশা করছি আপনি সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে এই বিষয়ে বিস্তারিত জানতে এবং বুঝতে পেরেছেন। যদি আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। এমনই আরো তথ্যবহুল আর্টিকেল প্রতিদিন পড়ার জন্য আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

পেপারস্পট২৪ এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url